Iching in Hands: সকাল থেকেই ডান হাতে চুলকানি শুরু হয়েছে? অর্থলাভ না চরম ক্ষতি, কী রয়েছে আপনার কপালে?

Astrological Tips: জ্যোতিষশাস্ত্রে হাত ও পা চুলকানির পিছনে রয়েছে শুভ ও অশুভ দৃষ্টির প্রভাব। শরীরের মাধ্যমেই তা আগাম জানান দেয়।

Iching in Hands: সকাল থেকেই ডান হাতে চুলকানি শুরু হয়েছে? অর্থলাভ না চরম ক্ষতি, কী রয়েছে আপনার কপালে?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 4:27 PM

কখনও কখনও অজান্তেই বা কোনও কারণ ছাড়াই হাত – পায়ে চুলকানি (Itching Hands and Legs) দেখা যায়। সেগুলিকে বিশেষ পাত্তা দেওয়া হয়না সাধারণত। তবে বাংলায় কিছু কুসংস্কার রয়েছে, হাত চুলকালে সেদিন পকেট হবে ভারি। অর্থকষ্টও ঘুচবে (Financial Crisis) সঙ্গে সঙ্গে। অনেকে মানেন, আবার অনেকে এমন ঘচনাকে কাকতালীয় বলে উপেক্ষা করেন। বাড়ির বড়রা এমন কথা বলে থাকেন। কিন্তু কখনও প্রশ্ন জাগতেই পারে, হাত বা পা চুলকানো কি সত্যিই শুভ! নাকি পুরোটাই ভাঁওতা। তবে জ্যোতিষশাস্ত্রে (Astrology) হাত ও পা চুলকানির পিছনে রয়েছে শুভ ও অশুভ দৃষ্টির প্রভাব। শরীরের মাধ্যমেই তা আগাম জানান দেয়। সামুদ্রিক ও শকুন শাস্ত্রে এই বিষয়গুলির উপর আলাদা গুরুত্ব রয়েছে। শাস্ত্র অনুসারে, হাতের চেটো বা পায়ের তলায় চুলকানি হলে তা জীবনে প্রচুর অর্থের আগমন ঘটতে চলেছে বলে মনে করা হয়। আবার কোন হাত বা পায়ে চুলকাচ্ছে সেই হিসেব মেনে চললে আর্থিক ক্ষতিও হতে পারে। তবে এখানে জেনে কোন হাত চুলকালে তা শুভ ।

ডান হাত চুলকালে

শকুন শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির ডান হাতে বা শরীরের ডান অংশে ক্রমাগত চুলকানি হয় তবে সেটি অশুভ লক্ষণ। এর অর্থ হল আগামী দিনে আপনাকে অর্থের ক্ষতির সম্মুখীন হতে পারে। অথবা কোনও কারণ ছাড়াই অর্থ ব্যয় সংক্রান্ত কাজ হতে পারে। এমন পরিস্থিতিতে টাকা খরচ করার আগে একটু ভাবুন।

বাম হাত চুলকালে

যদি বার বার বাম হাতে চুলকানি হয় তবে তা শুভ লক্ষণ বলে মনে করা হয়। এর মানে হল যে আপনি শীঘ্রই অর্থ সংক্রান্ত কোনও ভাল খবর পেতে পারেন। বাম হাতে চুলকানি অর্থ লাভের ইঙ্গিত। আপনি যেকোনও উপায়ে এই আর্থিক সুবিধা পেতে পারেন। তাই যখনই বাম হাতে চুলকানি হয়, তখনই বুঝবেন আপনার কষ্টের দিন শেষ হতে চলেছে।

শরীরের কোন অংশে চুলকানি হলে তা শুভ

– স্বপ্ন দেখাকালীন যদি বুকে চুলকানি হয়,তাহলে তা শুভ বলে মনে করা হয়। এর অর্থ হল আপনি পৈতৃক সম্পদ পেতে পারেন।

– অন্যদিকে, যে কোনও পায়ে চুলকানি শুরু হলে বুঝবেন কোথায় ভ্রমণের যাওয়ার সময় এসেছে। তা সে দূরে হোক কাছে, বেড়াতে যাওয়ার আগাম ইঙ্গিত।

– কোনও ব্যক্তির পেটে চুলকানি হলে সম্পর্ক ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)