Saturday Tips: শনির সাড়ে সাতি দশার প্রকোপে পিষ্ট? দ্রুত মুক্তি পেতে এই উপাদান দিয়ে তুষ্ট করুন বড় ঠাকুরকে

Sade Sati Dosha: শনিবার বড় ঠাকুরের পুজোর জন্য উত্সর্গীকৃত। এই দিনে শনিদেবের পূজা করা হয়। বিশ্বাস করা হয় যে এ দিনে যদি পূর্ণ আচারের সঙ্গে শনিদেবের আরাধনা করা হয়, তাহলে শনিদেব সমস্ত মনস্কামনা পূরণ করেন।

Saturday Tips: শনির সাড়ে সাতি দশার প্রকোপে পিষ্ট? দ্রুত মুক্তি পেতে এই উপাদান দিয়ে তুষ্ট করুন বড় ঠাকুরকে
কালো তুলসীর মালা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 9:27 AM

শনির সাড়ে সাতি দশা নিয়ে সকলেরই ভীতি রয়েছে। শনির অন্যান্য মহাদশার মতোই রাশির জাতকদের জীবনে নেমে আসে ভয়ানক বিপর্যয় নেমে আসে। তিনটি ভাগে শনির সাড়ে সাতি দশা চলে। প্রতিটি আড়াই বছর ধরে প্রভাব বিস্তার করে। যে কোনো কাজেই নানা সমকচ নিয়ে আসে। বিশেষ করে যাদের ব্যবহার অত্যন্ত খারাপ, রুষ্ট ব্যবহার, অন্যের সঙ্গে দুর্ব্যবহার করলে তাদের উপর রুষ্ট হোন শনিদেব। জ্যোতিষমতে, শনিবার শনিদেবকে পুজো করার নিয়ম রয়েছে। যদি কেউ শনিদেবের অর্ধেক সতী বা শনির শয্যা দ্বারা প্রভাবিত হন তবে এই বিশেষ তুলসীর মালা দিয়ে এই মন্ত্রটি জপ করলে জাতকরা শনির প্রকোপ থেকে মুক্তি পেতে পারেন।

শনিবার বড় ঠাকুরের পুজোর জন্য উত্সর্গীকৃত। এই দিনে শনিদেবের পূজা করা হয়। বিশ্বাস করা হয় যে এ দিনে যদি পূর্ণ আচারের সঙ্গে শনিদেবের আরাধনা করা হয়, তাহলে শনিদেব সমস্ত মনস্কামনা পূরণ করেন। কিন্তু শনিদেব যদি আপনার ওপর বিরক্ত হন, তাহলে তাকে তুষ্ট করা মোটেও সহজ কাজ নয়। শনি দ্বারা প্রভাবিত জাতকদের জীবনে অনেক সমস্যা এবং অসুবিধার সম্মুখীন হতে হয়। তবে শনিদেবকে ভয় না পেয়ে তার প্রতিকার খুঁজে বের করা উচিত। যদি শনিদেব আপনার উপর রেগে থাকেন, , তাহলে শনিদেবকে খুশি করার জন্য এই সহজ উপায় পালন করে থাকতে পারেন।

কীভাবে শনিদেবকে সন্তুষ্ট করবেন

– শনিদেবকে খুশি করা সহজ ব্যাপার নয়, যদি কেউ শনির সাতি দশার প্রকোপে পড়েন বা শনির অর্ধ-সাড়ে বছর হয়, তাহলে সম্পূর্ণ পদ্ধতিতে মন্ত্র জপ করা প্রয়োজন।

– শনিবার সন্ধ্যায় স্নান সেরে, পরিষ্কার পোশাক পরে শনিদেবের মূর্তি বাড়ির পরিষ্কার জায়গায় স্থাপন করুন।

– শনিদেবকে নীল ফুল, কালো কাপড়, কালো উড়দ ডাল ও কালো তিল অর্পণ করুন।

– শনিদেবকে তুষ্ট করতে ভোগ হিসাবে মিষ্টি লুচি বা পুরি নৈবেদ্য হিসেবে নিবেদন করুন।

– এবার কালো তুলসীর মালা দিয়ে ওম শন শনাইশ্চরায় নমঃ মন্ত্র ১০৮ বার জপ করুন।

শনিবীজ মন্ত্র-

ওম প্রম প্রম প্রম স: শনৈশ্চরায় নমঃ।

সাধারণ মন্ত্র-

ওম শন শনিশ্চরায় নমঃ।

শনি গায়ত্রী মন্ত্র-

ওম ভগভভায়া বিদমহাই মৃত্যুরূপায় ধীমহি তন্নো শনিঃ প্রচোদ্যত

কালো তুলসীর মালা

কালী তুলসীর মালা জপ করলে শনিদেব প্রসন্ন হন। জাতকদের সব কষ্ট দূর করেন। কালো তুলসীর মালা দিয়ে জপ করলে মনে শান্তি আসে ও সমস্যার সমাধান নিজে থেকেই দেখা দিতে শুরু করে। বিশ্বাস করা হয় যে শনিদেবের মন্ত্রগুলি যদি সম্পূর্ণ নিয়ম-কানুন মেনে জপ করা হয় তাহলে সব সমস্যাগুলি কিছুটা কমানো যায়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)