Astrology Tips: আজকের দিনে এই ৩টি কাজ করলেই হবে আপনি হবেন অগাধ টাকা-পয়সার মালিক! উপায়গুলি কী কী?

Ganesh Puja: যারা ধন-সম্পদ, সুখ-সমৃদ্ধি কামনা করে তাদেরও আইন অনুসারে গণেশের পূজা করা উচিত। এই জন্য বুধবার খুবই বিশেষ কারণ হিন্দু ধর্মে বুধবার গণেশকে উৎসর্গ করা হয়।

Astrology Tips: আজকের দিনে এই ৩টি কাজ করলেই হবে আপনি হবেন অগাধ টাকা-পয়সার মালিক! উপায়গুলি কী কী?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:46 AM

শাস্ত্র অনুযায়ী, ভগবান গণেশকে বিঘ্নহর্তা বলা হয়। বিশ্বাস করা হয় যে যে ব্যক্তি পূর্ণ ভক্তি সহকারে ভগবান গণেশের পূজা করেন, তাদের জীবনের সমস্ত ঝামেলা দূর হয়। যে ব্যক্তির জীবনে সমস্যা আছে এবং সেগুলি থেকে মুক্তি পেতে চান, তাহলে তার গণপতির পূজা করা উচিত। এর পাশাপাশি যারা ধন-সম্পদ, সুখ-সমৃদ্ধি কামনা করেন, তাদেরও নিয়ম অনুসারে গণেশ বন্দনা করা উচিত। এই জন্য বুধবার খুবই বিশেষ একটি দিন। কারণ হিন্দু ধর্মে বুধবার গণেশকে উৎসর্গ করা হয়। ধন-সম্পদের ইচ্ছা পূরণের জন্য বুধবার কী কী ব্যবস্থা নেবেন , তা দেখে নেওয়া যাক…

বুধবার এই ব্যবস্থাগুলি অনুসরণ করুন

হিন্দু ধর্মে উপবাস করা হয় যে কোনও দেবতাকে খুশি করার জন্য। কথিত আছে যে তিনি নিবেদিত দেবতার নামে উপবাস করে সন্তুষ্ট হন। ভগবান গণেশকে খুশি করার জন্য বুধবার উপবাস ও উপবাসও করা হয়। আপনিও যদি উপোস করে থাকেন, তবে মনে রাখবেন সকালে ঘুম থেকে উঠে স্নান ইত্যাদির পর ভগবান গণেশের পূজা করুন।

দূর্বা ভগবান শিবের পুত্র এবং সমস্যা সৃষ্টিকারী গণেশের খুব প্রিয়। তাই তাঁকে পূজা করার সময় দূর্বা ঘাস নিবেদন করতে হবে। এটি তাকে খুশি করে এবং তার ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করে।

ধর্মীয় শাস্ত্র অনুসারে, বুধবার একটি গরুকে সবুজ ঘাস খাওয়ানোও অত্যন্ত শুভ ও উপকারী বলে মনে করা হয়। তাই এই দিনে গরুকে সবুজ ঘাসের চারা খাওয়ানোর চেষ্টা করুন।

বুধবার, মুগ ডাল পাঞ্জিরি বা পুডিং খাবার হিসাবে দেওয়া হয় এবং প্রসাদ হিসাবে বিতরণ করা হয়। এরপর সন্ধ্যায় উপবাসকারী নিজেই এই প্রসাদ গ্রহণ করে উপবাস খোলেন।

বুধবার ভগবান গণেশের পূজা করার পরে, একজনকে অবশ্যই গণেশ চালিসা পাঠ করতে হবে, তবেই পূজা সম্পূর্ণ বলে বিবেচিত হয়। এছাড়াও, গণপতি পূজা করার সময়, অবশ্যই তাকে সিঁদুর নিবেদন করতে হবে।