Shani Dev: এই লক্ষণগুলি দেখলেই বুঝবেন বড়ঠাকুর আপনার কাজে তুষ্ট হয়েছে!

Blessings of Shani Dev: শনি এমন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। কিন্তু তা প্রকৃতপক্ষে সত্য নয়।

Shani Dev: এই লক্ষণগুলি দেখলেই বুঝবেন বড়ঠাকুর আপনার কাজে তুষ্ট হয়েছে!
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Nov 21, 2022 | 6:05 AM

ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতে, প্রতিটি দিনকে এক বা অন্য ঈশ্বরের দিন হিসাবে বিবেচনা করা হয়। যেমন, সোমবার শিবের, মঙ্গলবার বজরঙ্গবলী এবং শুক্রবার মা লক্ষ্মীর বিশেষ পূজা হয়। একইভাবে, শনিবার, তার নামের একটি প্রতিশব্দ, শনিদেবকে উত্সর্গ করা হয়। হিন্দু জ্যোতিষশাস্ত্রে নয়টি স্বর্গীয় বস্তুর (নবগ্রহ) মধ্যে একটি। তাকে কৃষ্ণের অবতার বলে মনে করা হয়। শনি এমন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। কিন্তু তা প্রকৃতপক্ষে সত্য নয়। শনিবার শনিদেবের বিশেষ পূজা হয়। যে সমস্ত ভক্তরা শনিদেবকে খুশি করতে সফল হন, তাদের উপর শনিদেবের বিশেষ আশীর্বাদ বর্ষিত হয়। এখানে এমন কিছু লক্ষণ কথা বলা হবে যেখানে আপনি নিজেই বুঝতে পারবেন শনিদেব আপনার প্রতি সন্তুষ্ট হয়েছেন। সবদিক থেকে আশীর্বাদ বর্ষিত হবে আপনার উপর।

শনিদেব তুষ্ট হওয়ার লক্ষণ

শনিদেবের আশীর্বাদপ্রাপ্ত ভক্তদের বিশ্বাস, শনিদেব তাঁদের জীবনের প্রতিটি অসুবিধা, সমস্যার সঙ্গে লড়াই করার শক্তি দেন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবের খুশির অন্যতম লক্ষণ হল শনিবার সকালে যদি ভিক্ষুককে দেখতে পান।

শনিবার যদি একটি কালো কাক এসে আপনার আঙ্গিনায় বা আপনার বাড়ির জানালায় বসে থাকে, তবে তা খুব শুভ বলে মনে করা হয়। কথিত আছে শনিদেব তুষ্ট হলে এমন লক্ষণ দেখা যায়।

শনিদেবকে খুশি করে এমন কাজে শনিবার কালো কুকুরকে খাওয়ানো ভালো বলে মনে করা হয়। এই দিনে কুকুর দেখলে এটি একটি শুভ লক্ষণ হতে পারে।

একজন ঝাড়ুদারকে ঝাড়ু দিতে দেখাও শুভ বলে মনে করা হয়। এটি একটি পুরনো বিশ্বাস যা শনিদেবের আশীর্বাদপ্রাপ্ত ব্যক্তিদের সম্পর্কে বিশ্বাস করা হয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla