Astrology 2022: আপনার বাড়ির জন্য বাস্তুমতে কোনটি উপযুক্ত পোষ্য, জানুন

জ্যোতিষশাস্ত্র অনুসারে বাড়িতে পশু রাখলে সুখ আসে। ঘরে ইতিবাচক শক্তি সঞ্চালিত হয়। তাহলে এমন পরিস্থিতিতে জেনে নিন কোন কোন প্রাণী বাড়িতে রাখা শুভ।

Astrology 2022: আপনার বাড়ির জন্য বাস্তুমতে কোনটি উপযুক্ত পোষ্য, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 11:25 PM

অনেকে বাড়িতে যে কোনও প্রাণী বা পাখি রাখতে পছন্দ করেন। বেশিরভাগ মানুষই বাড়িতে কুকুর রাখতে পছন্দ করেন। এর পাশাপাশি মাছ চাষের শখও রয়েছে কারও কারও। জ্যোতিষশাস্ত্র অনুসারে বাড়িতে পশু রাখলে সুখ আসে। ঘরে ইতিবাচক শক্তি সঞ্চালিত হয়। তাহলে এমন পরিস্থিতিতে জেনে নিন কোন কোন প্রাণী বাড়িতে রাখা শুভ।

– কুকুরকে মানুষের সবচেয়ে বিশ্বস্ত প্রাণী হিসেবে বিবেচনা করা হয়। যা বেশিরভাগ মানুষই পছন্দ করে। কালো কুকুর এটি সবচেয়ে দরকারী বলে প্রমাণিত. কালো কুকুরকে খাবার দিলে শনি গ্রহও শক্তিশালী হয়।

– হিন্দু ধর্মে ঘোড়াকে ঐশ্বর্যের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে ঘোড়া পালন করা শুভ বলে মনে করা হয়। টাকা পয়সার অভাব কখনওই হয় না।

– পাখিদের মধ্যে তোতাপাখি পালন করা খুবই শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে তোতাপাখি যেকোনও সংকট আগে থেকেই টের পায়।

– খরগোশকেও শুভ বলে মনে করা হয়, এটি পালন করলে ঘরে সমৃদ্ধি আসে।

– বাড়িতে মাছ রাখাও খুব শুভ বলে মনে করা হয়। এর ফলে ঘর থেকে নেগেটিভ শক্তি চলে যায় এবং সুখ শান্তি ফিরে আসে। ধারণা করা হয়, মাছেরা নিজেরাই বাড়িতে সংকট নিয়ে নেয়।

– বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে বাস্তব বা ধাতুর তৈরি ব্যাঙ রাখলে তা ইতিবাচক বলে মনে করা হয়। এটি বাড়ির সদস্যদের রোগ থেকে দূরে রাখে।

– হিন্দুধর্মে গরুকে অত্যন্ত পবিত্র প্রাণী হিসেবে বিবেচনা করা হয়। গরু পালন করলে ঘরে যেমন ঝামেলা হয় না, তেমনি পজিটিভ এনার্জিও থাকে।

– সাদা ইঁদুরকে গণেশের বাহন মনে করা হয়। এতে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায় এবং সুখ ও সমৃদ্ধি আসে।

– জ্যোতিষশাস্ত্র অনুসারে ঘরে কচ্ছপ রাখা খুবই শুভ। যেহেতু এটি ভগবান বিষ্ণুর দশাবতারগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়, তাই এটি লক্ষ্মীর প্রতিনিধি হিসাবেও বিবেচিত হয়। এটি রাখলে ঘরে কখনই অর্থের অভাব হয় না। ঘরে তামার কচ্ছপ রাখলে সমৃদ্ধি আসে।

আরও পড়ুন: Vastu Tips: বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে কোন দেবদেবীর মূর্তি বা ছবি রাখবেন না, তা জেনে নিন…