Vastu Tips: এই দিনে ভুলেও বাড়ির জন্য ঝাড়ু কিনবেন না! তাতে দেখা দিতে পারে চরম অশান্তি

New Broom: যদি বাড়িতে পুরনো ঝাড়ু নষ্ট হয়ে যায় এবং আপনি একটি নতুন ঝাড়ু কিনতে চান তবে বাস্তুশাস্ত্রে এটি করার উপযুক্ত রয়েছে।

Vastu Tips: এই দিনে ভুলেও বাড়ির জন্য ঝাড়ু কিনবেন না! তাতে দেখা দিতে পারে চরম অশান্তি
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 12:42 AM

পৌরাণিক গ্রন্থে অনেক অশুভ, অশুভ, বিশ্বাস এবং ঐতিহ্যের কথা বলা হয়েছে। আমরা অবশ্যই আমাদের বাড়ির বড়দের বলতে শুনেছি যে এই কাজটি করবেন না, সেই কাজটি করবেন না, এঁটো থালায় হাত দেবেন না, ঝাড়ু স্পর্শ করবেন না, এমন অনেক কিছু বারণে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন। কিন্তু এগুলি আপনার কাছে অবান্তর শোনালেও বড়দের এই বারণগুলিকে সম্মান জানান। বড়দের অনেক অন্ধবিশ্বাসকে উপেক্ষা করি। বেশিরভাগ সময়ই আসলে পাত্তা দেওয়া হয় না। কিন্তু আপনি কি জানেন যে এই জিনিসগুলি আমাদের জীবনে সুখ-সমৃদ্ধি, সম্পদ-সম্পদ, সৌভাগ্য-দুর্ভাগ্যের সঙ্গে অঙ্গাঙ্গিকভাবে জড়িত? বাস্তুমতে, ঝাড়ু (Broom), যা দিয়ে ঘরের ধুলো-ময়লা দূর করা হয়, তা কিন্তু মোটেও হেলাফেলা করার জিনিস নয়। ঝাড়ু দিয়ে ঝাঁট দিয়ে ঘরের ধুলো-ময়লা অর্থাত্‍ অলক্ষ্মী দূর করা হয়।

কবে কিনবেন ঝাড়ু?

যদি বাড়িতে পুরনো ঝাড়ু নষ্ট হয়ে যায় এবং আপনি একটি নতুন ঝাড়ু কিনতে চান তবে বাস্তুশাস্ত্রে এটি করার উপযুক্ত রয়েছে। বাস্তুতে আরও বলছে, যে কোনও দিন নয়, ঝাড়ু কেনা উচিত মঙ্গল, শনি বা রবিবারে। পুরনো ঝাড়ু শনিবারেই শুধুমাত্র ফেলবেন। বিশেষ করে শুক্রবারে পুরনো ঝাড়ু ফেলা কখনোই উচিত নয়। শনিবার নতুন ঝাড়ু ব্যবহার করা খুবই শুভ বলে মনে করা হয়। এছাড়াও কৃষ্ণপক্ষে ঝাড়ু কেনার পরামর্শ দেওয়া হয়, যেখানে শুক্লপক্ষে কেনা ঝাড়ু দুর্ভাগ্যের সূচক। তাই এই সময়ে ঝাড়ু কেনা উচিত নয়।

ঝাড়ু রাখার ও ব্যবহারে সঠিক কৌশল

পরিবারের যে কোনও সদস্য বাইরে যাওয়ার সঙ্গে সঙ্গে ঝাড়ু ঝাড়ানোও অশুভ। যদি সে কোনও দূরবর্তী স্থানে ভ্রমণে গিয়ে থাকে, তাহলে তার মৃত্যুর মতো যন্ত্রণাভোগ করার সম্ভাবনা থাকতে পারে। অতএব, তাদের প্রস্থান করার ১ বা ২ ঘন্টা পরে, ঝাড়ু-মোছা করা উচিত। পৌরাণিক গ্রন্থে বলা হয়েছে যে অন্ধকার নেমে গেলে বা সূর্যাস্তের পর ঘর ঝাড়ানো অশুভ। ঝাড়ুতে পা রাখা একটি খারাপ ও অশুভ বলে মনে করা হয়। এর অর্থ বাড়ির লক্ষ্মীকে হোঁচট খাওয়ানো হয়। যে ব্যক্তি স্বপ্নে নিজেকে একটি নতুন ঝাড়ু নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখেন, তা আসলে সৌভাগ্যের প্রতীক। সবসময় মনে রাখা উচিত যে ঝাড়ু কখনই বাড়ির বাইরে বা ছাদে রাখা উচিত নয়। এটি অশুভ বলে মনে করা হয়। বলা হয়ে থাকে যে, এতে করে বাড়িতে চুরির আশঙ্কা থাকে।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।