Painting of seven horses: দেওয়ালে কি সাতটি ঘোড়া আঁকা পেইন্টিং রয়েছে? বাস্তুমতে এই চিত্রের মানে কী?

সাত ঘোড়ার পেইন্টিং, যা বাস্তু অনুসারে একজনের জীবনে গতি এবং স্থিতিশীলতা নিয়ে আসে। এখন নিশ্চয়ই ভাবছেন, কেন ৭টি ঘোড়ারই ছবি আঁকা হয়?

Painting of seven horses: দেওয়ালে কি সাতটি ঘোড়া আঁকা পেইন্টিং রয়েছে? বাস্তুমতে এই চিত্রের মানে কী?
বাস্তুমতে এর তাত্‍পর্য কী জানেন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 11:27 PM

আজকের ব্যস্ত পৃথিবীতে সবাই সফল হতে চান। কিন্তু, কখনও কখনও কেউ তার কঠোর পরিশ্রমের ফল অর্জন করতে সক্ষম হয় না। এর অর্থ এই নয় যে তিনি বা তিনি কম প্রচেষ্টা করছেন। জীবনে সফল হতে, একজনকে অবশ্যই কর্মে বিশ্বাস করতে হবে এবং সুস্থ ও উদ্যমী হতে হবে। যদি কেউ উদ্যমী হয় এবং কাজ করার ইচ্ছা থাকে তবে সে নিশ্চিত সাফল্য অর্জন করবে। বাস্তু, ব্যাখ্যা করে যে শক্তি নেতিবাচক পাশাপাশি ইতিবাচক হতে পারে। একজনের চারপাশের ইতিবাচক স্পন্দন একটি সুখী এবং সমৃদ্ধ জীবনের দিকে পরিচালিত করে। বাস্তুশাস্ত্রে একজনের জীবনে ভাগ্য এবং সৌভাগ্য আনার বিভিন্ন উপায় রয়েছে। এরকম একটি উপায় হল সাত ঘোড়ার পেইন্টিং, যা বাস্তু অনুসারে, একজনের জীবনে গতি এবং স্থিতিশীলতা নিয়ে আসে। এখন নিশ্চয়ই ভাবছেন, কেন ৭টি ঘোড়ারই ছবি আঁকা হয়?

তাৎপর্য

হিন্দু ধর্মে, ভগবান সূর্য একটি রথে চড়েন যাতে সাতটি ঘোড়া রয়েছে। তাই এই সাতটি ঘোড়া অত্যন্ত শুভ। বাস্তুতেও সাত ঘোড়ার চিত্রকলার একটি বিশেষ তাৎপর্য রয়েছে। ঘোড়াটি শক্তি এবং সাফল্যের প্রতীক এবং তাই এই 7টি ঘোড়ার চিত্রকর্মটি একজনের জীবনে পাশাপাশি পেশায় সাফল্য এবং শক্তি নিয়ে আসে বলে বিশ্বাস করা হয়। সাতটি ছুটে চলা ঘোড়ার ছবি একজনের জীবনে ইতিবাচকতা নিয়ে আসে এবং নেতিবাচক স্পন্দন দূর করে। বাস্তুশাস্ত্র অনুসারে, এই ভাগ্যবান পেইন্টিংটি একজনের বাড়িতে শক্তির ভারসাম্য বজায় রাখে এবং সাতটি ঘোড়া শান্তি, সাফল্য এবং অগ্রগতির প্রতীক হিসাবে বিবেচিত হয়।

সুবিধা

১. দৌড়ানো ঘোড়া হল গতির প্রতীক। এই ব্যস্ত পৃথিবীতে যেখানে সবাই সফল হতে চায়, সেখানে গতি একটি বড় ভূমিকা পালন করে। এই শুভ পেইন্টিংটি ঝুলিয়ে দিলে, কেউ লক্ষ্য করতে পারে যে সে তার জীবনের যে কোনও কাজ কত দ্রুত সম্পন্ন করতে সক্ষম হয়।

২. বাস্তু অনুসারে, ঘোড়াগুলিও সাফল্যের প্রতীক। তাই এই 7টি ঘোড়ার ছবি একজনের জীবনের সমস্ত ক্ষেত্রে সাফল্য নিশ্চিত করে।

৩. এই পেইন্টিং একজন ব্যক্তির জীবনে আর্থিক স্থিতিশীলতা নিয়ে আসে।

৪. ফেং শুইতে ঘোড়া সাহস, সহনশীলতা এবং গতিরও প্রতীক। অতএব, এই পেইন্টিং গুরুত্বপূর্ণ কারণ এটি ভাগ্য নিয়ে আসে।

৫. ভগবান সূর্যের সাথে একটি রথে সাতটি ঘোড়া আঁকা আরও বেশি শুভ বলে মনে করা হয় এবং একটি সৌভাগ্য নিয়ে আসে।

আরও পড়ুন: Vastu tips: বিবাহিত জীবন সুখের হয় নবদম্পতির বেডরুমের সজ্জায়! বাস্তুমতে সাজিয়ে ফেলুন ‘নিজের ঘর’