Vaastu Remedies 2022: বাড়িতে অর্থাভাব লেগেই রয়েছে? ভুলেও পুরনো ও ভাঙা ঝাড়ু রাখবেন না, তাতে লক্ষ্মী রুষ্ট হন

Goddess Lakshmi: সব কিছুরই আলাদা নিয়ম রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার ঝাড়ু কখনওঅই বাড়িরে বাইরে ফেলবেন না। তাতে দেবী লক্ষ্মী রুষ্ট হোন। ঝাড়ু কখনওই আবর্জনার মতো ডাস্টবিনে ফেলবেন না।

Vaastu Remedies 2022: বাড়িতে অর্থাভাব লেগেই রয়েছে? ভুলেও পুরনো ও ভাঙা ঝাড়ু রাখবেন না, তাতে লক্ষ্মী রুষ্ট হন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 8:19 AM

বাস্তু মতে, বাড়ির ছাদে অপ্রয়োজনীয় জিনিস রাখলে নেতিবাচক শক্তির প্রভাব থাকে। এতে শুধু গৃহে বসবাসকারী সদস্যদের স্বাস্থ্যের উপরই খারাপ প্রভাব পড়ে তাই নয় ধন–সম্পদের দেবী লক্ষ্মীও ক্রুদ্ধ হন এবং সর্বদা অর্থের ক্ষতি হয়।ঝাড়ু ঘর পরিষ্কার করে। ঘরে ঝাড়ু ভাঙা বা পুরনো রাখা উচিত নয়। কারণ পুরনো ঝাড়ু ঘরে রাখলে নেতিবাচক শক্তির সৃষ্টি হয়। বাড়িতে নিত্যদিনের ঝামেলা লেগেই থাকবে। হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে, ঝাড়ুকে দেবী লক্ষ্মীর প্রতীক হিসেবে মনে করা হয়। তাই ঝাড়ুকে কখনওই পা দিয়ে স্পর্শ করবেন না। নতুন ঝাড়ু কেনার পরও বাড়িতে অনেকে পুরনো ঝাড়ু রেখে দেন। এমনটা করা একেবারেই করা উচিত নয়। তাতে দ্রুত দারিদ্র নেমে আসে পরিবারে।

বাস্তুশাস্ত্র অনুসারে- ঝাড়ু কেনা, নিক্ষেপ এবং রাখার কিছু নিয়ম রয়েছে। ঘরে এমনভাবে ঝাড়ু রাখবেন না যেন বাইরের কেউ দেখতে না পায়। দীপাবলিতে লক্ষ্মী পুজো করা হয়। সেইসময় নতুন ঝাড়ু নিয়ে পুরানোটিকে ফেলে দেওয়ার নিয়ম রয়েছে। এমনটা করার অর্থ হল,ঘরের বাইরে যেমন দারিদ্র্য দূর হয় ও ভিতরের নেতিবাচক শক্তি হঠানো সম্ভব হয়। ঝাড়ু দেওয়ার সময় ঝাড়ু ভেঙে টগেলে তা বিপদের সংকেত হিসেবে চিহ্নিত হয়। এমনটা হলে গৃরে অর্থাভাব শুরু হওয়ার সম্ভাবনা প্রবল হয়। যে কোন সময় ঝাড়ু রাখার উপযুক্ত দিক হল দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক। ঝাড়ু সংক্রান্ত আরও কিছু নিয়ম আছে, সেগুলি কী কী, দেখে নিন…

বাড়িতে কখনও পুরনো ঝাড়ু রাখবেন না

পুরনো ঝাড়ু ঘরে রাখলে গৃহে আর্থাভাব দেখা যেতে পারে। সঙ্গে নেগেটিভ শক্তির প্রবেশ ঘটে। শনিবার বা অমাবস্যার দিনে যে কোনও সময় ঝাড়ু ঘর থেকে বের করে দেওয়া উচিত। অমাবস্যার দিন বাড়ি থেকে ঝাড়ু নিক্ষেপ করলে কোনও দোষের হয় না।

কখন এবং কোথায় নিক্ষেপ করতে হবে

সব কিছুরই আলাদা নিয়ম রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার ঝাড়ু কখনওঅই বাড়িরে বাইরে ফেলবেন না। তাতে দেবী লক্ষ্মী রুষ্ট হোন। ঝাড়ু কখনওই আবর্জনার মতো ডাস্টবিনে ফেলবেন না। এছাড়া পুরনোকে ফেলে নতুন যখন ঝাড়ু কিনবেন, তখন একটি বিশেষ দিনে কেনা ভাল। মঙ্গলবার দেখে ঝাড়ু কেনার চিন্তার ভাবনা করবেন। তাতে গৃহে মঙ্গল বাতাবরণ দেখা যায়। মনে রাখবেন যেদিন ঝাড়ু কিনবেন, সেই দিন থেকেই ঝাড়ু দেওয়া শুরু করবেন। বাস্তুমতে, এমনটা করলে দোষ-ত্রুটির সমাপ্ত হয় ও অর্থের আগমন ঘটে। অনেকেই নালা বা গাছের কাছে ঝাড়ু ফেলে রেখে দেন। এমনটা করা একেবারেই উচিত নয়। এমন জায়গায় নিক্ষেপ করবেন না, যেখানে আপনার পা স্পর্শ হয়। এর পিছনে রয়েছে মানুষের বিশ্বাস। অধিকাংশ মনে করেন, ঝাড়ুতে লক্ষ্মীর বাস। তাই ঝাড়কে কখনও ফেলনা নয়, যত্নে রাখার চেষ্টা করুন।

নতুন ঝাড়ুতেও রয়েছে বাস্তু নিয়ম

ঝাড়ুর নিজস্ব বাস্তু নিম রয়েছে। মঙ্গলবার, শনিবার, অমাবস্যার যে কোনও সময় ঝাড়ু কেনা যেতে পারে। হিন্দু মাসিক ক্যালেন্ডারে ঝাড়ু কেনার সেরা দিন হল কৃষ্ণপক্ষ এবং শুক্লপক্ষ। ঝাড়ু এমন জায়গায় রাখুন যাতে কেউ দেখতে না পায়। ঝাড়ুতে যেন কারোর পা স্পর্শ করতে পারে না, সেইখানে রাখুন।