Shree Krishna: সামনেই জন্মাষ্টমী, ঘরে আনুন এমন গোপাল ঠাকুর! সবক্ষেত্রেই সুফল পাবেন আপনি

Janmashtami 2023: অনেকেই বাড়িতে বিভিন্ন ধরনের দেব-দেবীর মূর্তি রাখেন। সনাতন ধর্মে সকল দেবতারই একটি বিশেষ স্থান রয়েছে। একইভাবে শ্রী কৃষ্ণেরও একটি বিশেষ তাৎপর্য রয়েছে।

Shree Krishna: সামনেই জন্মাষ্টমী, ঘরে আনুন এমন গোপাল ঠাকুর! সবক্ষেত্রেই সুফল পাবেন আপনি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2023 | 1:30 PM

সামনেই জন্মাষ্টমী। তাই অনেকেই ভাবছেন, বাড়তে আননবেন ছোট্ট গোপাল ঠাকুরের মূর্তি। বর্তমানে গোপালের পুজো বেশ জনপ্রিয়। জন্মাষ্টমীর দিনে কৃষ্ণভক্তরা গোপালকে সেবাযত্ন করে প্রিয় জিনিসপত্র নিবেদন করেন। হিন্দুধর্মে, শ্রীকৃষ্ণকে নানা রূপে পুজো করা হয়। কিশোর, শৈশব, শ্রী কৃষ্ণ ভগবান শ্রী কৃষ্ণকে নানা রূপে পূজা করা হয়। কেউ লাড্ডু গোপাল রূপের পূজা করেন আবার কোথাও গিরিধর গোপাল রূপেই বেশি পূজনীয়। বাড়িতে ভগবান শ্রীকৃষ্ণের বিভিন্ন রূপের মূর্তি রাখার অনেক উপকারিতা রয়েছে। শ্রীকৃষ্ণের কেমন মূর্তি রাখলে কী কী উপকার পাওয়া যায়, তা জেনে নিন এখানে…

অনেকেই বাড়িতে বিভিন্ন ধরনের দেব-দেবীর মূর্তি রাখেন। সনাতন ধর্মে সকল দেবতারই একটি বিশেষ স্থান রয়েছে। একইভাবে শ্রী কৃষ্ণেরও একটি বিশেষ তাৎপর্য রয়েছে। ঘরে কৃষ্ণের মূর্তি রাখলে অনেক উপকার পাওয়া যায়।

রাধা-কৃষ্ণ মূর্তি: রাধা-কৃষ্ণকে ভালোবাসার প্রতীক বলে মনে করা হয়। ঘরে রাধা কৃষ্ণের মূর্তি বা ছবি রাখলে স্বামী-স্ত্রীর সম্পর্ক আরও মধুর হয়। অশান্তি দূর হয়।

স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বাড়ে। স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে যদি ফাটল দেখা দেয়, তাহলে প্রতিদিন একসঙ্গে রাধে কৃষ্ণের পূজা করা উচিত।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি সন্তান সুখ পেতে চান, তাহলে বাড়ির পূর্ব দিকে লাড্ডু গোপালের ছবি বা মূর্তি রাখতে পারেন। দ্রুত সন্তানের মুখ দেখতে পারেন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, অর্জুনকে গীতার জ্ঞান প্রদান করে শ্রী কৃষ্ণের ছবি বা মূর্তি স্থাপন করলে পরিবারের সদস্যদের আত্মবিশ্বাস বাড়ে।

বিশ্বাস অনুসারে, বাড়িতে গোবর্ধন পর্বত তুলে শ্রীকৃষ্ণের মূর্তি বা ছবি রাখলে সর্বদা সুরক্ষিত থাকবেন আপনি। এমন মূর্তি রক্ষার প্রতীক।

কালিয়া নাগের উপর দাঁড়িয়ে রয়েছে এমন কৃষ্ণের মূর্তি স্থাপন করাও শুভ। তাতে দ্রুত শত্রুদের বিনাস হয়। বাঁশির সাথে ভগবান শ্রী কৃষ্ণের ছবি বা মূর্তি স্থাপন করলে ঘর থেকে নেতিবাচকতা দূর হয় এবং ইতিবাচক শক্তি বজায় থাকে।