Vastu Tips: ঘরে কি মাকড়সার জাল, ঝুলে ভরে গিয়েছে? নতুন বছর শুরুর আগেই পরিষ্কার করুন, নইলে বিপদ

Spider webs: বাস্তুমতে মনে করা হয় যে, বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকলে সেখানেই দেবী লক্ষ্মী বাস করেন। তাই ঘরে যেন ময়লা, ঝুল, মাকড়সার জাল থাকলে সেখানে কখনওই ধনলক্ষ্মীর অবস্থান হতে পারে না।

Vastu Tips: ঘরে কি মাকড়সার জাল, ঝুলে ভরে গিয়েছে? নতুন বছর শুরুর আগেই পরিষ্কার করুন, নইলে বিপদ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2022 | 6:26 PM

সাধারণত, ঘর পরিষ্কার (Clean the room) করার সময়, আমরা অনেক সময় কোণে জমে থাকা মাকড়সার জালগুলিকে (Spider Webs) উপেক্ষা করে থাকি। সেই সময় মনে করি, এইগুলি পরবর্তী একটি সময়ে ঝাড়ু দিয়ে পরিষ্কার করে নিতে পারব। কিন্তু সেই জালগুলি আর পরিষ্কার করা হয়ে ওঠেনি। জমতে জমতে তা ঝুলে পরিণত হয়ে যায়। শুধু দেখতেই খারাপ লাগে তাই নয়, আপনার জীবনেও খারাপ প্রভাব ফেলে এই জালগুলি। বাস্তুমতে (Vastushastra), বাড়িতে মাকড়সার জাল থাকা দারিদ্র্যের সূচক হিসাবে বিবেচিত হয়। সেজন্য যখনই জাল ও ঝুল দেখা যায়, সঙ্গে সঙ্গে তা পরিষ্কার করা উচিত। এর কারণ, এই মাকড়সার জালের কারণে বাস্তু ত্রুটির সম্মুখীন হতে পারে আপনাকে। মাকড়সার জালের কারণে কী কী ক্ষতি হতে পারে তা দেখে নিন…

বাড়িতে মাকড়সার জালের অনেক অসুবিধা রয়েছে

বাস্তুশাস্ত্র অনুসারে, জাল দারিদ্র্যের লক্ষণ। শুধু তাই নয়, এসবের কারণে বাড়ির অর্থনৈতিক প্রবৃদ্ধি থেমে যায় এবং লোকসানের মুখে পড়তে হয়।

বাস্তুমতে, যে বাড়িতে মাকড়সার জাল পরিষ্কার করা হয় না, সেখানে বাস্তুদোষ ছড়িয়ে পড়ে। বাস্তু ত্রুটির কারণে বাড়ির সদস্যদের মধ্যে পারস্পরিক বিভেদ দেখা দেয়। লাখো চেষ্টার পরও সেই সম্পর্ক তিক্ত হতে থাকে।

বাস্তুশাস্ত্রে,বাড়িতে যদি মাকড়সার জাল তৈরি করা হয় এবং সেখানে কোনও ধর্মীয় কাজ করা হয়, তাহলে সেখানে কোনও শুভ ফল পাওয়া যায় না। যেকোনও ধর্মীয় কাজ করার আগে ঘরের প্রতিটি কোণ থেকে জাল পরিষ্কার করা উচিত।

বাড়িতে জাল থাকার কারণে বাড়ির সদস্যদের মনে সবসময় হতাশা থাকে। নেতিবাচক শক্তির পরিবেশ তৈরি হয়। তাই যেখানে মাকড়সার জাল বা ঝুল দেখতে পাবেন, অবিলম্বে সেগুলি পরিষ্কার করুন।

বাস্তুশাস্ত্র অনুসারে, মাকড়সার জাল বাড়ির প্রধানের জীবনে সমস্যা নিয়ে আসে। এই কারণেই গৃহকর্তা ও গৃহকর্তা উভয়ের অগ্রগতি থেমে যায়। মানসিক পর্যায়েও সমস্যায় পড়তে হয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)