Swapna Shastra: স্বপ্নে নিজের মৃত্যু দেখেছেন? সুসংবাদ না দুঃসংবাদ, বুঝবেন কীভাবে?

Death in Dream: স্বপ্নশাস্ত্র বিশারদরা বলছেন, স্বপ্নের মধ্যে আপনি নিজে কোনও ধরনের কাজ করছেন বা কোন অবস্থায় রয়েছেন তার উপর নির্ভর করতে পারে ভবিষ্যতের বার্তা।

Swapna Shastra: স্বপ্নে নিজের মৃত্যু দেখেছেন? সুসংবাদ না দুঃসংবাদ, বুঝবেন কীভাবে?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 11:39 AM

ঘুমের স্বপ্ন (Dream) সকলেই দেখেন। কখনও কখনও কিছু স্বপ্ন আমাদের মনে থেকে যায়। স্বপ্ন শাস্ত্র (Swapna Shastra) বিশারদরা বলছেন, স্বপ্নে দেখা বিষয়গুলি আমাদের ভবিষ্যৎ (Prediction) সম্পর্কে ইঙ্গিত দেয়! তবে নিজেকে স্বপ্নে দেখার বহু অর্থ হয়। মানুষ ঘুম (Sleeping) ছাড়া থাকতে পারে না। আর ঘুমের মধ্যেই আমরা দেখি স্বপ্ন। কিছু ক্ষেত্রে স্বপ্নগুলি এত সুন্দর হয় যে দীর্ঘদিন আমরা মনে রাখতে পারি। আবার কিছু স্বপ্ন যথেষ্ট ভয়প্রদ হয়। তবে স্বপ্নের মধ্যে নিজেকে দেখার অর্থ কিন্তু নানারকম হতে পারে। স্বপ্নশাস্ত্র বিশারদরা বলছেন, স্বপ্নের মধ্যে আপনি নিজে কোনও ধরনের কাজ করছেন বা কোনও অবস্থায় রয়েছেন তার উপর নির্ভর করতে পারে ভবিষ্যতের বার্তা।

এবার দেখা যাক স্বপ্নে নিজেকে বিভিন্ন অবস্থায় দেখার অর্থ—

স্বপ্ন শাস্ত্র অনুসারে, আপনি যদি স্বপ্নে নিজেকে মৃত দেখেন তবে তা একটি শুভ চিহ্ন। জানলে অবাক হবেন, নিজেকে মৃত দেখার অর্থ হল জীবনে যে সমস্যাগুলি চলছে তা শীঘ্রই শেষ হতে চলেছে। এই স্বপ্ন ভবিষ্যতে সাফল্য নির্দেশ করে।

আপনি যদি স্বপ্নে এমন কাউকে দেখতে পান যিনি ইতিমধ্যে মারা গিয়েছেন, তবে এটিও একটি ভালো এবং শুভ চিহ্ন। এই স্বপ্নের অর্থ হল আপনার যে কোনও পুরনো আকাকঙ্ক্ষা শীঘ্রই পূরণ হতে চলেছে এবং আসন্ন সময়ে আপনি জীবনে প্রচুর সাফল্য পাবেন।

যদি কেউ স্বপ্নে কোনও প্রিয়জন বা অর্থ দেখেন তবে এই স্বপ্ন শুভ এবং অশুভ উভয়ই হতে পারে। কারণ স্বপ্নটি আপনি রাতের কোন সময়ে দেখেছেন তার উপর নির্ভর করে স্বপ্নের শুভত্ব। আপনি যদি ব্রহ্ম মুহূর্তে স্বপ্নে কোনও প্রিয়জনকে দেখে থাকেন তবে এই স্বপ্নটি অশুভ। এর অর্থ হল ওই ব্যক্তি খুব শীঘ্রই মারা যেতে পারেন। অন্যদিকে, যদি এই স্বপ্নটি মধ্যরাতে আসে তবে এর অর্থ এই ব্যক্তির আয়ু দীর্ঘ হবে।

স্বপ্ন শাস্ত্র অনুসারে, যদি পরিবারের মৃত কোনও ব্যক্তি স্বপ্নে উপস্থিত হয় তবে এটি একটি অশুভ স্বপ্নও। কারণ মৃত আত্মীয়রা কেবল তখনই স্বপ্নে আসে যখন আমরা কিছুটা সমস্যায় পড়ি। এমনকী পরিবারের জন্য মন খারাপ করলেও তিনি স্বপ্নে এসে ইঙ্গিত দেন। এর অর্থ হল আসন্ন সময়ে পরিবারে কিছু সমস্যা আসতে পারে। আবার নিজেকে স্বপ্নে শেভ করতে দেখার অর্থ হতে পারে বৈবাহিক জীবনের সমস্যার অন্ত। নিজেকে নদীতে স্নান করতে দেখা বা আকাশে উড়তে দেখাও ভাল সময়ের ইঙ্গিত দেয়। স্বপ্নে নিজেকে বিয়ে করতে দেখাও আগামীদিন শুভ হয়ে চলেছে বলেই সঙ্কেত দেয়। আবার নিজেকে কাপড় পরতে দেখাও উজ্জ্বল ভবিষ্যতের লক্ষণ।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)