Shri Krishna: কৃষ্ণের শরীরের বিশেষ চিহ্ন কি আপনার দেহেও রয়েছে? থাকলে আপনার সঙ্গে কী কী হতে পারে?

Janmashtami 2022: এই ধরনের চিহ্ন যদি একজন ব্যক্তির শরীরে থাকে, তবে তিনি অবশ্যই বিশ্বের সবচেয়ে সুখী, সুস্থ এবং ধনী মানুষ হতে পারেন।

Shri Krishna:  কৃষ্ণের শরীরের বিশেষ চিহ্ন কি আপনার দেহেও রয়েছে? থাকলে আপনার সঙ্গে কী কী হতে পারে?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 6:10 AM

জ্যোতিষমতে (Astrology), ভগবান শ্রীকৃষ্ণ (Lord Krishna) একজন মহান বাগ্মী হিসাবে পরিচিত ছিলেন, যিনি বিশ্বকে প্রেম এবং কর্মের পাঠ শিখিয়েছিলেন। কথিত আছে, শ্রীকৃষ্ণ ভগবত গীতা রচনা করেছিলেন এবং সমগ্র মহাবিশ্ব তাঁর মুখের মধ্যে নিহিত ছিল। বিশ্বাস করা হয় যে ভগবান শ্রীকৃষ্ণের শরীরে কিছু বিশেষ চিহ্ন (Marks of Shri Krishna) ছিল, যেগুলিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই ধরনের চিহ্ন যদি একজন ব্যক্তির শরীরে থাকে, তবে তিনি অবশ্যই বিশ্বের সবচেয়ে সুখী, সুস্থ এবং ধনী মানুষ হতে পারেন। দেখুন তো এই চিহ্ণগুলি আপনার শরীরের কোথাও রয়েছে কিনা!

অর্ধ চন্দ্র

কথিত আছে, শ্রীকৃষ্ণের পায়ের তলায় অর্ধচন্দ্রের চিহ্ন ছিল। এই অর্ধচন্দ্রও ভগবান শিবের মাথায় সজ্জিত। কথিত আছে যে যাদের শরীরে এই অর্ধচন্দ্র থাকে, তারা কেরিয়ারের দিক থেকে চূড়ান্ত সাফল্যে পৌঁছায়।

শঙ্খ

শ্রীকৃষ্ণের পায়ের তলায়ও শঙ্খের মতো একটি চিহ্ন ছিল। ভগবান বিষ্ণুও এক হাতে একটি শঙ্খ ধারণ করেন, যার শব্দ অন্তরের আত্মা ও চেতনাকে জাগ্রত করে। শরীরে একটি শঙ্খের মত চিহ্নকে জীবনের সাফল্য এবং সুখ এবং শান্তির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়।

মাছের মত চিহ্ন

শ্রীকৃষ্ণের হাতের তালুতে ও পায়ে মাছের মতো চিহ্ন ছিল। হিন্দু ধর্মে মাছকে ভগবান বিষ্ণুর অবতার হিসেবে বিবেচনা করা হয়। কথিত আছে যে শরীরের এই চিহ্নটি প্রতিপত্তির প্রতীক।

ত্রিভুজাকৃতি

একইভাবে, যদি একজন ব্যক্তির পায়ে একটি ত্রিভুজ চিহ্ন থাকে, তাহলে এই ধরনের লোকেরা জীবনে আকর্ষণীয় লোকদের সঙ্গে দেখা করে। শরীরে ত্রিভুজের এই চিহ্নের অর্থ হল সেই ব্যক্তি ভবিষ্যতে খুব ধনী হতে চলেছে। এই ধরনের লোকেরা একজন ভাল বক্তা এবং জীবনে অনেক উন্নতি করে।

তীর চিহ্ন

পায়ে তীর চিহ্নের মতো একটি চিহ্নও খুব শুভ বলে মনে করা হয়। এ ধরনের মানুষ জীবনে অনেক সংগ্রাম করে জয়ী হয়। যদি এই চিহ্নগুলি শরীরের নীচের অংশে থাকে তবে এই জাতীয় ব্যক্তিরা দুর্দান্ত কৃতিত্ব অর্জন করেন।

হাতে তিল

যদি কোনও ব্যক্তির হাতে তিল থাকে তবে এমন ব্যক্তিকে সাধারণ হিসাবে বিবেচনা করতে ভুল করবেন না। এই ধরনের লোকেরা খুব পরিশ্রমী এবং নম্র প্রকৃতির হয়। তাদের দাম্পত্য জীবনও খুব সুখের হয়।

তিলের পাশে

যদি কোনও ব্যক্তির বাম হাতের পাশে তিল থাকে তবে এই জাতীয় লোকেরা জীবনে দুর্দান্ত সাফল্য অর্জন করে। কিন্তু অনেক সংগ্রামের পর। একই সময়ে, ডান হাতের পাশে তিল বা আঁচিলের অর্থ হল সেই ব্যক্তিকে খুব সতর্কতা অবলম্বন করতে হবে।

কানে তিল

যাদের কানে তিল থাকে তারা খুব ভাগ্যবান বলে মনে করা হয়। কথিত আছে যে যাদের কানে তিল থাকে তারা জীবনের সব কিছুই বিনা সংগ্রামে পেয়ে যায়।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।