Samudrik Shastra: পায়ের আঙুলই বলে দেবে আপনার ব্যক্তিত্ব! ভবিষ্যতের ভাগ্য কেমন, জানুন

About Toes Size: কারোর সম্পর্কে জানার জন্য যদি জানতে চান তবে সবার আগে আপনি তার চেহারা এবং অঙ্গভঙ্গিই দেখেন।

Samudrik Shastra: পায়ের আঙুলই বলে দেবে আপনার ব্যক্তিত্ব! ভবিষ্যতের ভাগ্য কেমন, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 12:47 PM

মুখে (Face) দেখেই অনেকে বলে দিতে পারেন একজন ব্যক্তির আচরণ ও ব্যক্তিত্ব কেমন? তবে শুধু মুখের নয়, পায়ের আঙুল দেখেও একজনের আচরণ, প্রকৃতি কেমন, তা জানতে পারবেন নিজেই। সাধারণত, কোনও অচেনা ও অদেখা মানুষকে দেখার পর প্রথমে তার মুখ, তারপর তার চেহারা ও অঙ্গভঙ্গি দেখা হয়। এই তিনটে দেখেই ওই ব্যক্তির আচরণ সম্পর্কে অনুমান করে থাকি। কারোর সম্পর্কে জানার জন্য যদি জানতে চান তবে সবার আগে আপনি তার চেহারা এবং অঙ্গভঙ্গিই দেখেন। কিন্তু সমুদ্র শাস্ত্রে (Samudrik Shastra) বলা হয়েছে যে আপনি একজন ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে তার শরীরের আকার এবং আকার দেখেই অনেকাংশে সঠিক তথ্য পেতে পারেন। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী, পায়ের আঙুলও (Toes Size) আপনার ভবিষ্যৎ বলে দিতে পারে। এর সঙ্গে সঙ্গে পায়ের আঙ্গুল দেখে আপনিও জানতে পারবেন আপনি জীবনে সম্পদ ভাগ্যে কেমন রয়েছে ও কেরিয়ার কেমন হবে?

সব আঙ্গুল সমান

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির সমস্ত পায়ের আঙুল সমান হয় এবং বুড়ো আঙুলগুলি তার চেয়ে লম্বা ও বড় হয় তবে সেই ব্যক্তি ভীষণ শিল্পপ্রেমী হোন। এই ধরনের মানুষেরা মিষ্টি কথা দিয়ে সামনের ব্যক্তিকে প্রভাবিত করতে পারেন।

বৃত্তাকার পায়ের আঙ্গুল

যদি কারোর পায়ের আঙুল ওপর থেকে গোলাকার হয়, তাহলে এই ধরনের ব্যক্তিরা খুব ধনী হন। জীবনে কখনও অর্থের অভাবের সম্মুখীন হতে হয় না তাঁকে। এই ধরনের মানুষ ৩৬ থেকে ৪২ বছর বয়সে সাফল্যের শীর্ষে অবস্থান করেন।

বুড়ো আঙুল এবং তর্জনী

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির পায়ের আঙুল এবং তার পাশের আঙুল সমান হয়, তাহলে তার অর্থ হল সেই ব্যক্তি অত্যন্ত উত্সাহী ও কৌতূহলী। এই ধরনের মানুষ সবসময় অন্যদের প্রভাবিত করে, কিন্তু তাদের বোঝানোর মধ্যেও রয়েছে একটি চমৎকার শিল্প। এই ধরেনর ব্যক্তিরা কোনও না কোনওভাবে লড়াই করে তাদের পয়েন্ট অর্জন করে। অনেক সময় এর কারণে তারা অন্যদেরও ক্ষতিও করে বসেন।

পায়ের আঙুলের ফাঁক

যদি কারোর পায়ের আঙ্গুলের মধ্যে অনেক ফাঁক থাকে ও আঙ্গুলগুলি বুড়ো আঙুল থেকে অনেক দূরে থাকে, তাহলে এই ধরনের মানুষ ভিড়ের মধ্যে একাকীত্ব অনুভব করেন। অর্থাৎ পরিবারের মাঝে বসবাস করেও তারা বিচ্ছিন্ন বোধ করে। তাই এই মানুষগুলো একা থাকতে পছন্দ করে।

বড় অঙুল

যাদের বুড়ো আঙুলের পাশের আঙুলটি বুড়ো আঙুলের চেয়ে বড় হয়, সেই ব্যক্তির নেতৃত্ব করার ক্ষমতা রাখেন। সর্বত্র রাজত্ব করেম। এই মানুষগুলো তাদের আচার-আচরণ ও মিষ্টি কথাবার্তায় সবার হৃদয়ে রাজত্ব করে থাকেন। তারা যেখানেই যান, নিজেদের আলাদা একটা পরিচয় তৈরি করেন।

বড় থেকে ছোট এমন ভাবে সাজানো আঙুল

যে ব্যক্তির পায়ের আঙুলগুলি বুড়ো আঙুল থেকে ছোট হতে থাকে, তারা খুব প্রভাবশালী ব্যক্তিত্বের অধিকারী হোন। এই ধরনের ব্যক্তিরা তাদের সামনে কাউকে পাত্তা দেন না। অনেক সময় তাদের এই অভ্যাস সংসার জীবনকে নষ্ট করে দেয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)