Vastu Tips for Parrot: বাড়িতে টিয়া পুষলে সৌভাগ্য ফিরে আসে! রেগে গেলে পাপ লাগতে পারে

Parrot at Home: টিয়াপাখি পুষলে তার অবশ্যই যত্ন নিতে হয়, খাঁচায় রাখলে কোন দিকে রাখবেন, কী কী মনে রাখবেন, তা জেনে নিন এখানে...

Vastu Tips for Parrot: বাড়িতে টিয়া পুষলে সৌভাগ্য ফিরে আসে! রেগে গেলে পাপ লাগতে পারে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 5:04 PM

বাড়িতে বিভিন্ন পশু-পাখি পোষ্য হিসেবে রাখার শখ রয়েছে অনেকেরই। অধিকাংশই নিজের বাড়িতে কুকুর, বিড়াল, পাখি, মাছ পুষে থাকেন। মনে করা হয়, পোষ্যরা পরিবারের মধ্যে আনন্দ বজায় রাখে। পাখিদের মধ্যে টিয়াপাখি, পায়রা হল অনেকেরই পছন্দ। সৌভাগ্য হিসেবে পায়রাকে ভীষণ রকমভাবে মানা হয়। তবে অনেকেই শখের কারণে টিয়াপাখি পোষেন। বাস্ত্ুশাস্ত্র অনুযায়ী টিয়া পাখি পোষা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বাড়িতে টিয়া পাখি থাকলে অশুভ শক্তি কখনও প্রবেশ করে না। কী বলছে বাস্ত্ুশাস্ত্র?

বাস্তুশাস্ত্র অনুযায়ী, ঘরে তোতাপাখি পালন করা খুবই শুভ বলে মনে করা হয়। তবে এই সবুজ রঙের পাখি রাখার জন্য কিছু নিয়মও রয়েছে। এই শুভ পাখিকে আদরে-যত্নে রাখার প্রয়োজন রয়েছে। আর যদি পাখির যত্ন না নিতে পারেন, তাহলে টিয়াপাখির অশুভ লক্ষণগুলি ঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। টিয়াপাখি পুষলে তার অবশ্যই যত্ন নিতে হয়, খাঁচায় রাখলে কোন দিকে রাখবেন, কী কী মনে রাখবেন, তা জেনে নিন এখানে…

টিয়া পাখি পুষলে কী কী উপকার হয়

টিয়াপাখি রাখলে ঘরে ইতিবাচক ও অশুভ শক্তি থাকে। যারা বাড়িতে তোতা পুষে থাকেন,তাদের মধ্যে হতাশা কম দেখা যায়। এর পাশাপাশি বিভিন্ন রোগের ঝুঁকিও কমে যায়। শুধু তাই নয়, টিয়াপাখি পালন করলে অর্থনৈতিক সুবিধাও পাওয়া যায়। গরিবি লক্ষণগুলিও কেটে যায় দ্রুত। যদি টিয়াপাখি রাখা সম্ভব না হয়, তাহলে তার ছবিও রাখতে পারেন। এর মাধ্যমে রাহু, কেতু ও শনির কুদৃষ্টি ঘরের উপর আছড়ে পড়ে না। যার কারণে অকাল মৃত্যুর সম্ভাবনা অনেকাংশে কমে যায়।

কোন দিকে খাঁচা রাখবেন

ঘরের পূর্ব-উত্তর দিকে খাঁচায় টিয়াপাখি রাখলে তা খুবই শুভ বলে মনে করা হয়। খেয়াল রাখবেন টিয়া পাখি যেন সর্বদা খুশি মনে থাকে। টিয়া পাখি রাগ করলে ঘরও অভিশপ্ত হতে পারে। এছাড়াও, মনে রাখবেন যে আপনার সুকন্ঠী পোষ্য যেন অভিশাপ দেওয়া বা খারাপ শব্দ ব্যবহার করতে না শেখে। এতে দুর্ভাগ্য বাড়ে।

কী কী মনে রাখতে হবে

বাড়িতে যদি সন্তান থাকে, তাহলে অবশ্যই একটি টিয়াপাখি পুষতে পারেন। এতে শিশুদের পড়াশোনায় আগ্রহ বাড়ে। তোতাপাখিকে সবুজ জিনিস দান করলে ঈশ্বরের আশীর্বাদ গৃহে বর্ষিত হয়।