Vastu Tips: শতচেষ্টা করেও হাতে টাকা-পয়সা থাকছে না! ব্যবসায় তাক লাগানো সফল আনতে মানুন ৪ জরুরি টিপস

Vastusashtra: বাস্তু অনুসারে আপনার টাকা কোথায় রাখবেন সে সম্পর্কে কিছু দরকারি টিপস দেওয়া হল এখানে। তাতে ব্যবসা ও কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে হু হু করে।

Vastu Tips:  শতচেষ্টা করেও হাতে টাকা-পয়সা থাকছে না! ব্যবসায় তাক লাগানো সফল আনতে মানুন ৪ জরুরি টিপস
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 11:30 AM

বাস্তু (Vastu) হল একটি হিন্দুধর্মের (Hinduism) অন্যতম পদ্ধতি বা বিশ্বাস যা স্থাপত্য বিজ্ঞানের সঙ্গে মিল রয়েছে। এই বিশেষ পদ্ধতির মাধ্যমে বায়ুমণ্ডলে বিভিন্ন শক্তি থেকে উদ্ভূত শান্তি, ইতিবাচক স্পন্দন ও সমৃদ্ধি গৃহে প্রবেশ করতে সাহায্য করে। বাস্তুতে (Vastusashtra)ঘর সাজানোয় অনেকেই বিশ্বাসী। আপনিও যদি করে থাকেন, তাহলে সম্পদের সঙ্গে যুক্ত কিছু দরকারি টিপস জেনে রাখুন। আর্থিক উন্নতি ঘটাতে, ব্যবসায় সাফল্য আনতে, ঘরে সমৃদ্ধি বয়ে আনতে অধিকাংশ জায়গায় বাস্তুনিয়ম মেনে চলা হয়। হার্ড ক্যাশ,মানি ওয়ালেট বা অন্য কোনও মূল্যবান সম্পদই হোক না কেন, বাস্তু অনুসারে আপনার টাকা কোথায় রাখবেন সে সম্পর্কে কিছু দরকারি টিপস দেওয়া হল এখানে। তাতে ব্যবসা ও কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে হু হু করে।

নগদ বাক্স ও ওয়ালেট কোন দিকে রাখবেন

– উত্তর দিককে সম্পদ ও ধন-সম্পদের দেবতা ভগবান কুবেরের দিক বলে মনে করা হয়। বাস্তু অনুসারে ক্যাশ বাক্সে মূল্যবান জিনিসগুলি রাখবেন তা সর্বদা উত্তর দিকে রাখা উচিত। এতে সৌভাগ্য ফিরিয়ে দিতে পারে ও সম্পদ দ্বিগুণ করবে বলে বিশ্বাস করা হয়।

– টাকা রাখার বক্স বা আলমারি সবসময় উত্তর দিকে রাখা উচিত, তবে বক্সের দরজা কখনওই দক্ষিণমুখী হওয়া উচিত নয়। মনে করা হয় যে দেবী লক্ষ্মী, সম্পদের দেবী দক্ষিণ থেকে ভ্রমণ করেন ও উত্তরে বসতি স্থাপন করেন। এই বাস্তু টিপস অনুসরণ করা সৌভাগ্য ও সমৃদ্ধি আনতেও বলা হয়।

সবুজ উদ্ভিদ বা জল কোনদিকে রাখবেন

সবুজ উদ্ভিদ বা গাছগাছালি শুধুমাত্র ইতিবাচক শক্তি বয়ে আনে তাই নয়, মন শান্ত করতেও সাহায্য করে। বাস্তু নিয়ম মেনে চললে গাছ বাড়ার সঙ্গে অর্থ ও ব্যবসার ফলাফলের বৃদ্ধি দেখতে শক্তিকে শোষণ করে। বাস্তু অনুসারে জল হল সম্পদের প্রতীক। ঘরের কোথাও বসার কাছাকাছি পরিষ্কার জায়গায় রেখে দিন। ডেস্কটপ স্ক্রিনে ওয়াটারফল বা ঝর্নার ছবি সেট করতে পারেন।

কোন দিকে মূল্যবান জিনিস রাখবেন না

ঘরের চার কোনায় আপনার টাকা রাখা এড়িয়ে চলুন। বিশেষ করে উত্তর-পূর্ব, দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম কোণে একেবারেই নয়। সেফ জোনের জন্য উত্তরের দিকে উন্মুক্ত করা ভাল। যদি সম্ভব হয়, দক্ষিণ কোণ ও এলাকাগুলি সম্পূর্ণরূপে এড়িয়ে চলুন। এই দিকে রাখলে দুর্ভাগ্য বয়ে নিয়ে আসে ও বিশ্বাস করা হয় সম্পদ, টাকাপয়সা জলের মতো খরচ হয়ে যেতে পারে।

ডেস্ক কখনও খাবেন না

শুধু পরিষ্কার-পরিচ্ছন্নতার ক্ষেত্রেই নয়, বিশেষজ্ঞরা কারও ডেস্কে খাবার না খাওয়ার পরামর্শ দিয়েছেন। এটি স্বাস্থ্য ও ব্যবসার কার্যকারিতার উপর নেতিবাচক প্রভাব ফেলে বলে জানা গিয়েছে। সর্বশক্তিমানের ভাল স্পন্দন ও আশীর্বাদ আকর্ষণ করার জন্য কর্মক্ষেত্রের ডেস্ককে সুন্দর করে সাজিয়ে রাখা উচিত।