Vastu Tips: বার বার সব কাজে বাধা সৃষ্টি হচ্ছে? বালিশের নীচে রাখুন এই একটি জিনিস, মসৃণ হবে আপনার পথ

Vastusashtra: বাস্তু মতে এই সবের সমাধান রয়েছে বাড়ির অন্দরমহলেই। বাস্তু মতে, ঘুমানোর সময় বালিশের নিচে কিছু বিশেষ জিনিস রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

Vastu Tips: বার বার সব কাজে বাধা সৃষ্টি হচ্ছে? বালিশের নীচে রাখুন এই একটি জিনিস, মসৃণ হবে আপনার পথ
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 6:19 AM

বাস্তুশাস্ত্রে (Vastusashtra) শক্তির বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু অনুসারে, বাড়িতে রাখা সমস্ত কিছুতে ইতিবাচক ও নেতিবাচক শক্তি রয়েছে, যা বাড়ির সদস্যদের উপর প্রভাব পড়ে। অনেক সময় এমন হয় যে সব শক্তি দিয়েই কাজ করা হোক না কেন, সেই কাজ কখনও সাফল্যই পায় না। যদি লক্ষ লক্ষ প্রচেষ্টার পরেও জীবনে সাফল্য (Successful life) না পান বা আপনার কাজে বারবার বাধা আসে, তাহলে বাস্তুশাস্ত্রের কিছু বিশেষ টিপস (Vastu Tips) অবলম্বন করতে পারেন। বাস্তু মতে এই সবের সমাধান রয়েছে বাড়ির অন্দরমহলেই। বাস্তু মতে, ঘুমানোর সময় বালিশের নিচে কিছু বিশেষ জিনিস রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। বাস্তু সংক্রান্ত এই ব্যবস্থাগুলো সম্পর্কে জেনে নেওয়া জরুরি…

আস্ত মুগ ডাল

একটি সবুজ রঙের কাপড়ে মুগ ডাল বেঁধে বালিশের নিচে রেখে মঙ্গলবার রাতে ঘুমাতে যান। সকালে ঘুম থেকে ওঠার পর বাড়ির বা বাইরের কোনও মহিলা বা মেয়েকে দিয়ে দিন, যদি তেমন সুযোগ না থাকে, তাহলে মন্দিরে দেবী দুর্গার পায়ের কাছে রাখুন। এমন নিয়ম মেনে চললে বুধের অশুভ প্রভাব দূর হয় ও কর্মজীবনে উন্নতি হয়। এই প্রতিকারের মাধ্যমে স্বামী-স্ত্রীর সম্পর্কও মধুর হয়।

লোহার কোনও জিনিস

সময় ভালো না গেলে বা রাতে দুঃস্বপ্ন দেখলে বালিশের নিচে লোহার কোনও জিনিস রাখুন। যদি লোহার তৈরি কোনও গোলাকার বস্তু পাওয়া না যায়, তার পরিবর্তে একটি লোহার চাবি বা একটি ছোট কাঁচি রাখতে পারেন। এর মাধ্যমে রাহু, কেতুর খারাপ প্রভাব দূর করে ও জীবন থেকে নেতিবাচকতা দূর করে।

বালিশের নিচে গীতা বা সুন্দরকাণ্ড রাখুন

বাস্তু মতে, ঘুমানোর সময় বালিশের নিচে গীতা বা সুন্দরকাণ্ড রাখা খুবই উপকারী। এতে মন শান্ত থাকে, মানুষের ভিতরে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়। বাস্তুর এই ব্যবস্থাগুলি করলে, সারাদিন সতেজভাব বজায় থাকে, আপনি কর্মক্ষেত্রে আরও ভাল কাজ করতে সক্ষম হন। এই বাস্তু টিপস জীবনে উপকার এবং উন্নতি নিয়ে আসে।

মুলো রাহুর দোষ দূর করে

বাস্তুশাস্ত্র অনুসারে রাতে বালিশের নিচে মুলো রেখে ঘুমানো ভালো বলে মনে করা হয়। সকালে মন্দিরে গিয়ে শিবলিঙ্গে এই মুলো অর্পণ করলে রাহুর দোষ দূর হয়। এই প্রতিকারে বারবার কাজের বাধা দূর হয়।

সিঁদুরের বাক্স

সোমবার বালিশের নিচে সিঁদুরের ছোট বাক্স রেখে ঘুমানোর একটি কার্যকরী উপায়। পরের দিন হনুমানজিকে এই সিঁদুর নিবেদন করুন। এই প্রতিকার করলে অশুভ মঙ্গলের প্রভাব দূর হয় এবং কর্মক্ষেত্রে উন্নতি হয়।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।