Money Plants: মানি প্ল্যান্টের পাতা শুকিয়ে যাচ্ছে? কেরিয়ার-চাকরি-সম্পতি হারাতে চলেছেন আপনি

বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে অবস্থিত হওয়া উচিত। ঘর সাজানোর জন্য মানি প্ল্যান্ট খুবই জনপ্রিয় একটি উদ্ভিদ।

Money Plants: মানি প্ল্যান্টের পাতা শুকিয়ে যাচ্ছে? কেরিয়ার-চাকরি-সম্পতি হারাতে চলেছেন আপনি
নিজের উন্নতির জন্যই ।ত্ন নিন মানি প্ল্যান্টের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 1:29 PM

সনাতম ধর্মে বাস্তুশাস্ত্রের অনেক গুরুত্ব রয়েছে। তাতে বলা আছে, বাড়িতে উপস্থিত সমস্ত কিছুই ব্যক্তির জীবনে ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ঘরকে আকর্ষণ করার কারণ হতে পারে বাস্তু দোষ। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে মানি প্ল্যান্ট লাগালে আর্থিক অবস্থার উপর ইতিবাচক প্রভাব পড়ে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাস্তু দোষ দূর করতেও কিছু গাছ ব্যবহার করা হয়। ঘরের সুখ-সমৃদ্ধি বজায় রাখতে কোন গাছ লাগাতে পারেন?

ঘর সাজানোর জন্য মানি প্ল্যান্ট খুবই জনপ্রিয় একটি উদ্ভিদ। আজকাল লোকেরা তাদের বাড়িতে সাজসজ্জার জন্য একচেটিয়াভাবে মানি প্ল্যান্ট ব্যবহার করা শুরু করেছে। এই লতানে গাছটি সবুজ রঙের ও সকলের কাছে বেশ আকর্ষণীয়ও বটে। আপনি কি জানেন যে আপনার বাড়িতে একটি মানি প্ল্যান্ট আনা আপনার আর্থিক অবস্থার উপর ইতিবাচক প্রভাব ফেলতে পারে? বাস্তুশাস্ত্র এবং ফেং শুই অনুসারে মানি প্ল্যান্ট লাগানোর সময় কী কী খেয়াল রাখা উচিত, চলুন জেনে নেওয়া যাক।

মাথায় যেগুলি রাখতেই হবে

– মানি প্ল্যান্টকে প্রতিদিন জল দিতে হবে। কারণ মানি প্ল্যান্ট যদি শুকিয়ে যায় তাহলে ঘরে দুর্ভাগ্য আসে। একই সময়ে, গাছটিকে কখনই মেঝেতে স্পর্শ করতে দেবেন না। কারণ এর নেতিবাচক প্রভাব বিস্তার করতে পারে।

– মানি প্ল্যান্ট সবসময় বাড়ির প্রবেশদ্বারে রাখা উচিত। এতে আয়ের নতুন উৎস উন্মোচিত হয় এবং কেরিয়ারে নতুন সুযোগও পাওয়া যায়। এছাড়াও, মনে রাখবেন মানি প্ল্যান্ট কখনওই নীল রঙের পাত্রে লাগাবেন না।

-মানি প্ল্যান্ট কেনার সময় সবসময় মনে রাখবেন যে সেগুলো আদৌও হার্টের আকৃতির কিনা। কারণ এই ধরনের পাতার মানি প্ল্যান্ট কিনলে ঘরে সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। এটি সম্পদ, সমৃদ্ধি আকর্ষণ করে এবং স্বাস্থ্যকর সম্পর্কের প্রচার করে।

-একটি বড় পাত্র ব্যবহার করুন: বাড়িতে একটি মানি প্ল্যান্ট রাখার জন্য সর্বদা একটি বড় পাত্র ব্যবহার করুন। কারণ মানি প্ল্যান্টে যত বেশি সবুজ পাতা গজাবে, অর্থনৈতিক অবস্থা তত ভাল হবে।

– কাউকে আপনার মানি প্ল্যান্ট স্পর্শ বা কাটতে দেবেন না। এটা বিশ্বাস করা হয় যে এটি দিয়ে আপনার টাকা আপনার কাছ থেকে ছিনিয়ে নেওয়া হবে এবং অন্য ব্যক্তি তা পাবেন।

-বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে অবস্থিত হওয়া উচিত। এটি সমৃদ্ধি আকর্ষণ করতে এবং নেতিবাচক শক্তিকে দূরে রাখতে সাহায্য করে। একই সময়ে, এটি উত্তর-পূর্বে রাখলে আপনার জীবনে উত্তেজনা আসবে।

আরও পড়ুন: Happy Children’s Day 2021: শিশু দিবসে ‘চাচা নেহেরু’র কিছু অনুপ্রেরণামূলক উক্তি, যেগুলি প্রত্যেকের জীবনেই মূল্যবান!