Samudrik Shastra: আপনার নখেও কি সাদা দাগ আছে? জেনে নিন এর ভাল-মন্দ লক্ষণ

White Marks on Nails: সমুদ্রশাস্ত্র অনুসারে, একজন মানুষের শরীরের গঠন এবং শরীরের উপর উপস্থিত চিহ্ন থেকে তার আচরণ সম্পর্কে অনেক কিছু জানতে পারে। এমনকী জানতে পারা যায় তার ভবিষ্যৎ সম্পর্কেও!

Samudrik Shastra: আপনার নখেও কি সাদা দাগ আছে? জেনে নিন এর ভাল-মন্দ লক্ষণ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 7:46 AM

জীবন বড় অদ্ভুত। দেখা যায় কিছু লোক হয়তো ছিলেন ফকির। অথচ হঠাৎ করেই তিনি রাজা হয়ে যান। কিছু লোকের হাতে প্রথম থেকেই প্রচুর অর্থ থাকে। আবার কয়েকদিনের মধ্যেই তাঁরা সব অর্থ হারিয়ে ফেলেন। ভাগ্য বড় আশ্চর্য জিনিস। অবশ্য জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, মানুষের ভাগ্য নির্দেশিত হয় তাঁর কৃতকর্মের উপরেই। তবে কিছু ব্যক্তি থাকেন যাঁরা বারবার নিজের ভাগ্য পরিবর্তন করতে চান। তাঁরা কঠোর পরিশ্রম করেন জীবনে উন্নতি করার জন্য। কর্মক্ষেত্রে দেন শ্রম। এই পরিশ্রম কবে সফল হবে ও ঠিক কতদিন পরে তারা প্রার্থিত ফল পাবেন সেই সম্পর্কে জানতেও তাঁদের আগ্রহ থাকে। এই ধরনের জিজ্ঞাসার উত্তর খোঁজার তাগিদেই শুরু হয় অন্বেষণ। কেন শারীরিক গঠন এক হওয়া সত্ত্বেও মানুষের ভাগ্য ভিন্ন হয়? কেন কিছু লোক কষ্ট ভোগ করেন আর কিছু লোক প্রাচুর্য? শুরু হয় উৎসের খোঁজ। গ্রহ এবং নক্ষত্রের সঙ্গে জন্মের যে যোগ আছে তা তখনই খানিক স্পষ্ট হয়। সৃষ্টি হয় জ্যোতিষ শাস্ত্রের। এছাড়া বিকল্প পথও বেরিয়ে আসে। এভাবেই উদ্ভব ঘটে সমুদ্রশাস্ত্রের!

সমুদ্রশাস্ত্রের চর্চা একজন ব্যক্তির ভবিষ্যৎ সম্পর্কে উত্তর দিতে পারে। সমুদ্রশাস্ত্রে একজন ব্যক্তি তাঁর নিজের এবং অন্যদের সম্পর্কে জানার জন্য সাধারণত জন্ম তারিখ এবং রাশিফল ব্যবহার করেন। এ ছাড়া একজন মানুষের ভবিষ্যৎ জানা যায় তার শরীরের গঠন ও দেহে তিলের অবস্থান দেখে। শুধু তাই নয়, সমুদ্রশাস্ত্রে মানুষের নখের সাদা দাগ সম্পর্কেও অনেককিছু বলা হয়েছে। সমুদ্রশাস্ত্র অনুসারে, নখের উপর থাকা এই সাদা চিহ্নগুলি শুভ বা অশুভ লক্ষণ সম্পর্কে ইঙ্গিত দেয়। আমাদের নখেও থাকে সাদা দাগ। আসুন জেনে নিই এ বিষয়ে সমুদ্রবিজ্ঞান কী বলছে?

রিং ফিংগার বা অনামিকার নখে সাদা দাগ

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, কোনও ব্যক্তির অনামিকার নখে সাদা চিহ্ন থাকলে বুঝতে হয়, তিনি সমাজের কাছে একজন সম্মানীয় ব্যক্তি। অনামিকার নখে সাদা দাগ থাকার অর্থ হল ওই ব্যক্তি খ্যাতি এবং প্রতিপত্তি অর্জন করেছেন বা ভবিষ্যতে নাম ও যশ অর্জন করতে চলেছেন।

ছোট আঙুলে সাদা দাগ

যদি কোনও ব্যক্তির কনিষ্ঠ আঙুলের নখে সাদা চিহ্ন থাকে তবে এটি একটি শুভ লক্ষণ। এর মানে হল ওই ব্যক্তি শীঘ্রই আপন কর্মে সাফল্য পাবেন।

মাঝের আঙুলের নখে সাদা দাগ

কোনও ব্যক্তির হাতের মধ্যমা আঙুলের নখের উপর সাদা দাগ থাকলে তা শুভ বলে মনে করা হয়। সমুদ্রশাস্ত্র অনুসারে, এর অর্থ হল ওই ব্যক্তি অর্থ লাভ করতে চলেছেন।

তর্জনীর নখে সাদা দাগ

সমুদ্রশাস্ত্র অনুসারে, যে ব্যক্তির তর্জনীর নখের উপর সাদা দাগ রয়েছে, তিনি আগামী দিনে তাঁর কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। এছাড়া এই চিহ্নটি নির্দেশ করে যে একজন বিশেষ ব্যক্তি তাঁর জীবনে প্রবেশ করতে চলেছে।

বুড়ো আঙুলে সাদা দাগ

কিছু লোকের বুড়ো আঙুলের নখেও সাদা দাগ থাকে এবং এর অর্থ হল তাঁরা যা চান তা শীঘ্র পাবেন। এর পাশাপাশি ব্যবসায় প্রভূত উন্নতিও হবে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)