Wealth Creation: আয় কম? কীভাবে ধনী হবেন, জেনে নিন ফর্মুলা

সেই জন্যই আপনি দিন-রাত এক করে পরিশ্রম করছেন। চোখে স্বপ্ন রয়েছে, ভাল বাড়ি, গাড়ি, মোটা টাকার ব্যাঙ্ক ব্যালেন্স এমনকী বছরে একবার বিদেশ ভ্রমণ।

Wealth Creation: আয় কম? কীভাবে ধনী হবেন, জেনে নিন ফর্মুলা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 4:18 PM

ওয়েল্থ ক্রিয়েশন বা সম্পত্তি সমৃদ্ধি: আয় বেশি নয় তবুও সম্পত্তি সমৃদ্ধি কীভাবে সম্ভব, জানুন ধনী হওয়ার ফরমুলা প্রত্যেকেই চান ধনী হতে। সেই জন্যই আপনি দিন-রাত এক করে পরিশ্রম করছেন। চোখে স্বপ্ন রয়েছে, ভাল বাড়ি, গাড়ি, মোটা টাকার ব্যাঙ্ক ব্যালেন্স এমনকী বছরে একবার বিদেশ ভ্রমণ। কিন্তু এ স্বপ্ন রাতারাতি বাস্তব হতে পারে না। পরিশ্রমের সঙ্গে দরকার বিনিয়োগের স্ট্র্যাটেজি। সম্পত্তি তৈরি করতে বেশি বিষয় মাথায় রাখা দরকার।

ওয়েল্থ ক্রিয়েশন কী?

শুধুমাত্র আয় করে সম্পত্তি বাড়ানো সম্ভব নয়। কিছু সাশ্রয়ের প্রয়োজন। আর এই সাশ্রয় কোথায়, কীভাবে করবে তাও জানা দরকার। তাই সঠিক সাশ্রয়ের ফরমুলার মাধ্যমে আপনার ফিনান্সিয়াল লক্ষ্যপূরণকে বলা যেতে পারে ওয়েল্থ ক্রিয়েশন বা সম্পত্তি সমৃদ্ধি। ফিনান্সিয়াল গোল বা লক্ষ্য হল কত সময়ের মধ্যে আপনি নির্ধারিত আর্থিক সমৃদ্ধির জায়গায় পৌঁছতে পারছেন। সম্পত্তি সমৃদ্ধির জন্য কোথায় বিনিয়োগ করবেন, তার বেশি গুরুত্বপূর্ণ কত সময় দিচ্ছেন সেই বিনিয়োগে। তবে, এটা মনে রাখতে বেশি লাভ করতে গেলে ঝুঁকিও বেশি। বিনিয়োগ করার আগে সাত-পাঁচ ভেবে আপনাকে নামতে হবে। না আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা থেকে যায়।

কেন ওয়েল্থ ক্রিয়েশন গুরুত্বপূর্ণ?

ভাল ভাবে থাকার একটা সহজ পথ হল ওয়েল্থ ক্রিয়েশন। আপনার অনেক স্বপ্ন পূরণ করতে পারে ওয়েল্থ ক্রিয়েশন করা থাকলে। যেমন ধরুন, বাড়ি কেনা, সন্তানের পড়াশুনো, সন্তানের বিয়ের খরচও করতে পারবেন নিশ্চিন্তে। এমনকী যদি কখনও চাকরি না থাকে অসময়ের বন্ধু হতে পারে এই ওয়েল্থ ক্রিয়েশন। অবসর সময়ের ‘লাঠি’ হতে পারে ওয়েল্থ ক্রিয়েশন। বা ধরুন হঠাৎ প্রিয়জন অসুস্থ হয়ে পড়লেন, এই ওয়েল্থ ক্রিয়েশন আপনার বিপদের বন্ধু হয়ে পাশে দাঁড়াবে। তাই, সম্পত্তি সমৃদ্ধির জন্য যাবতীয় পরিষেবা পেতে পারেন 5paisa.com-এ (https://bit.ly/3RreGqO )। আমাদের অভিজ্ঞ ফান্ড ম্যানেজার সহয়তা করতে পারে আপনার স্বপ্নকে সার্থক করে তুলতে।