তসলিমা নাসরিনের বিতর্কিত টুইট ডিলিটের দাবি আর্চারের

শুধু জোফ্রা আর্চারই নন, ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার রায়ান সাইডবটমও টুইটটা মুছে ফেলার আবেদন জানান।

তসলিমা নাসরিনের বিতর্কিত টুইট ডিলিটের দাবি আর্চারের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 9:27 PM

কলকাতা: ফের সংবাদের শিরোনামে বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)। তাঁর একটা টুইটে তোলপাড় গোটা ক্রিকেটবিশ্ব। উস্কে দিল বিতর্কও। ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি (Moeen Ali) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তসলিমা নাসরিন। যা দেখে চুপ থাকতে পারেননি মঈন আলির সতীর্থ জোফ্রা আর্চারও (Jofra Archer)।

বাংলাদেশের জনপ্রিয় লেখিকা তলসিমা নাসরিন লেখেন, ‘মঈন আলি যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকতেন, তাহলে সিরিয়ায় আইসিসে (ISIS)যোগ দিতেন।’ জঙ্গিগোষ্ঠী আইসিসের সঙ্গে মঈনকে জড়িয়ে দেওয়া নিয়ে বাংলাদেশের লেখিকার এই মন্তব্যকে ভালো চোখে নেননি অনেকেই। ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার পাল্টা টুইটে লেখেন, ‘আপনি কি ঠিক আছেন? আমার মনে হয় না আপনি ঠিক আছেন।’ আর্চারের এই প্রতিক্রিয়া দেখে নিজেকে শান্ত রাখতে পারেননি তসলিমা নাসরিন। এর উত্তরে তিনি আর্চারকে বলেন, ‘সমালোচকেরা ভালো মতোই জানেন মঈন আলিকে নিয়ে করা আমার এই টুইট মজার। কিন্তু তারা এটাকে একটা ইস্যু তৈরি করে আমাকে অপমান করার চেষ্টা করছে। কারণ আমি মুসলিম সমাজকে ধর্মনিরপেক্ষ করার চেষ্টা চালাচ্ছি। এটাই মানব সভ্যতার জন্য সবচেয়ে দুর্ভাগ্যের, যে বামপন্থীরা নারীর পক্ষে, তারাই নারীবিরোধী মুসলিমদের সমর্থন করে।’

Sarcastic ? No one is laughing , not even yourself , the least you can do is delete the tweet https://t.co/Dl7lWdvSd4

— Jofra Archer (@JofraArcher) April 6, 2021

এটা দেখার পর আর্চারের টুইট, ‘মজার? কেউ হাসছে না এটা দেখার পর। এমনকি আপনিও নন। আপনার উচিত এই টুইটটা ডিলিট করা।’ শুধু জোফ্রা আর্চারই নন, ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার রায়ান সাইডবটমও টুইটটা মুছে ফেলার আবেদন জানান। ৭ কোটি টাকায় এ বারের আইপিএলে মঈন আলিকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। ক’দিন আগে জার্সিতে মদ প্রস্তুতকারক সংস্থার লোগো না পরার আবেদন জানিয়ে সংবাদের শিরোনামে এসেছিলেন মঈন আলি।