ইব্রাদের কাছে ০-৩ হার চিন্তা বাড়াল জুভেন্তাস ও রোনাল্ডোর

ইব্রা বনাম রোনাল্ডো নিয়ে ক’দিন ব্যাপক চর্চা হচ্ছিল ইতালি ও বিশ্ব ফুটবলে।

ইব্রাদের কাছে ০-৩ হার চিন্তা বাড়াল জুভেন্তাস ও রোনাল্ডোর
ইব্রাদের কাছে ০-৩ হার চিন্তা বাড়াল জুভেন্তাস ও রোনাল্ডোর
Follow Us:
| Updated on: May 10, 2021 | 2:19 PM

তুরিন: রবিরার রাত থেকেই নাকি নতুন ঠিকানার খোঁজে মরিয়া হয়ে নেমে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। একে এবার চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) শেষ আটে পা রাখতে পারেননি। তার উপর যদি আগামী মরসুমে থাকেন জুভেন্তাসে (Juventus), তা হলে হয়তো চ্যাম্পিয়ন্স লিগটাই খেলা হবে না সিআর সেভেনের।

রবিবার সিরি আ-র (Serie A) ম্যাচে এসি মিলানের (AC Milan) কাছে ০-৩ হেরে গেল রোনাল্ডোর টিম জুভেন্তাস। এর ফলে লিগ টেবলের প্রথম চার থেকে নেমে গেল জুভে। ইন্টার মিলান, আটলান্টা প্রথম দুইয়ে রয়েছে। তিনে জ্লাটন ইব্রাহিমোভিচের এসি মিলান। চারে নাপোলি। জুভেন্তাস রয়েছে পাঁচে। হাতে আর তিনটে ম্যাচ। তার মধ্যে আবার রয়েছে প্রায় চ্যাম্পিয়ন হয়ে যাওয়া ইন্টারের বিরুদ্ধে। যে কারণে রোনাল্ডোদের চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করা বেশ কঠিন কাজ।

ইব্রা বনাম রোনাল্ডো নিয়ে ক’দিন ব্যাপক চর্চা হচ্ছিল ইতালি ও বিশ্ব ফুটবলে। ইব্রা ৪০-এও চমকে দিচ্ছেন। জাতীয় টিমে আবার প্রত্যাবর্তন হযেছে তাঁর। ক্লাবকেও সাফল্য দিচ্ছেন। রোনাল্ডোর বিরুদ্ধে গোল পাননি ঠিকই, তবে টিম খেলেছে দারুণ। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্রাহিম দিয়াজ ১-০ করেন মিলানের হয়ে। ইব্রার পরিবর্তে নামা আন্তে রেবিচ আর ফিকায়ো তোমোরি ৭৮ ও ৮২ মিনিটে আর দু’গোল উপহার দেন। তার আগে অবশ্য জুভেন্তাসের কিপার ওসিচ স্কেজেনি যদি একটা পেনাল্টি সেভ না করতেন, তা হলে ব্যবধান আরও বাড়ত।

রোনাল্ডো কেমন খেললেন? সারা ম্যাচে সিআর সেভেন কার্যত একা হয়ে গিয়েছিলেন। গোলের জন্য বলই পাননি। উল্টে এসি মিলানের চাপই সামলাতে হচ্ছিল তাঁদের। কিন্তু একেবারে শেষ দিকে আন্দ্রে পির্লো দুই ফরোয়ার্ডকে পর পর নামানোয় খেলার রং কিছুটা পাল্টেছিল। রোনাল্ডোকে তখন ছটফটে দেখিয়েছে। তবে গোল এনে দিতে পারেননি তিনি।

এর মধ্যে আবার ইব্রাকে নিয়ে চিন্তা। হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। যা পরিস্থিতি, তাতে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে ইব্রাকে। আর তা যদি হয়, তা হলে দেশের হয়ে ইউরো খেলার স্বপ্নপূরণ হবে না ইব্রার। মিলানের কোচ স্তেফানো পিওলি বলেছেন, ‘ম্যাচের আগে ফিট ছিল না ইব্রা। তবে চোটটার পর ওর হাঁটুতে ব্যথা আছে। আশা করব, তেমন গুরুতর নয় ওর চোট।’

আরও পড়ুন: খেতাবের স্বপ্নে ধাক্কা রিয়ালের

ইব্রা নন, যত আলোচনা রোনাল্ডোকে নিয়ে। কেরিয়ারের শেষ লগ্নে দাঁড়িয়ে আছেন সিআর সেভেন। আর হয়তো দু-এক বছর খেলবেন। কিন্তু ঝলমলে কেরিয়ারের শেষ পর্বটাতেও একই রকম আলোয় থাকতে চান তিনি। আর তাই, আগামী মরসুমেও যদি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে হয়, তা হলে রোনাল্ডোকে ক্লাব বদলাতেই হবে। জুভেন্তাসও চাইছে না তাঁকে রাখতে। কিন্তু কোথায় যাবেন রোনাল্ডো?