জোকারকে ঘুরিয়ে একহাত রাফার

অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই জোকার বনাম রাফা। কোর্টে বল পড়লে কী হবে?

জোকারকে ঘুরিয়ে একহাত রাফার
জোকারকে ঘুরিয়ে একহাত রাফার। (সৌজন্যে-টুইটার)
Sanghamitra Chakraborty

|

Jan 26, 2021 | 5:09 PM

মেলবোর্ন: বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচকে (Novak Djokovic) ঘুরিয়ে এক হাত নিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। এক সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়েছেন, দু’ধরণের মানুষ দেখতে পাওয়া যায়। এক ধরণের মানুষ যারা অন্যকে সাহায্য করার পর তানিজেদের বিজ্ঞাপন হিসেবে তুলে ধরেন। আর এক ধরণের মানুষ, অন্যকে সাহায্য করেও তা নিজেদের কাছেই রাখতে ভালোবাসে।

একই সঙ্গে নাদাল অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকদেরও বিদ্ধ করেছেন সমালোচনায়। যাঁরা নামি প্লেয়ার তাঁদের জন্য ভালো রুম, খাবারের ব্যবস্থা রয়েছে। যাঁরা রয়েছেন রাঙ্কিংয়ের তলার দিকে, তাঁদের রীতিমতো সমস্যায় দিন কাটাচ্ছেন।

আরও পড়ুন: পুরোনো ক্লাবে নিজেকে ফের প্রমাণ করতে চান সুব্রত

নাদালের বক্তব্য, “আমরা সবাই একে অপরকে সাহায্য করার চেষ্টাই করি। কেউ কেউ সাহায্য করার পর সেটা তাদের বিজ্ঞাপন হিসেবে তুলে ধরে। আবার অনেকে সাহায্য করেও সেটা গোপন রাখতে চায়।”

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে কোয়ারান্টিন পর্বের সময় জোকার খোলা চিঠিতে দাবি তুলেছিলেন, টেনিস প্লেয়ারদের জন্য কোয়ারান্টিন নিয়ম শিথিল করার পাশাপাশি ট্রেনিংয়েরও আয়োজন রাখা হোক। দরকার পড়লে প্রত্যেককে কোট সংলগ্ন বাড়িতে রাখার ব্যবস্থা হোক। এই দাবি টেনিস অস্ট্রেলিয়ার কর্তারা উড়িয়ে দিয়েছিলেন। জকোভিচ শুধু আয়োজকদের চিঠি পাঠিয়েই ক্ষান্ত হননি, তা টুইটারেও দিয়ে দিয়েছিলেন। যা নিয়ে শুরু হয় চাপানউতোর।

আরও পড়ুন:  বাইশ গজে অন্য মেজাজে লিয়েন্ডার-ইরফান

নাদালের আরও দাবি, “মেলবোর্নে কোয়ারান্টিন পর্বে এক একরকম প্লেয়ারদের জন্য এক একরকম ব্যবস্থা ছিল। কারও জন্য ছিল বড় ঘর, যেখানে সে নিজের ইচ্ছেমতো ফিজিক্যাল ট্রেনিং করার সুযোগ ছিল। কারও ধর আবার এত ছোট যে, কোচ, ট্রেনারদের সেখানে ডাকতেই পারেনি। এই বৈপরীত্য কেন?” অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই জোকার বনাম রাফা। কোর্টে বল পড়লে কী হবে?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla