Euro 2020: রোনাল্ডোর ফিটনেস কিকে শেয়ার বাজারে সুইং

৩৬ বছর বয়সেও নিজেকে ফিটনেসের চূড়ায় রাখতে চান রোনাল্ডো। তাই ফিটনেস নিয়ে কোনও সমঝোতায় রাজি নন। তাই সফট ড্রিঙ্কস খাওয়া তো দূরের কথা, নিজের চৌহদ্দির মধ্যেও তা রাখতে নারাজ।

Euro 2020: রোনাল্ডোর ফিটনেস কিকে শেয়ার বাজারে সুইং
Euro 2020: রোনাল্ডোর ফিটনেস কিকে শেয়ার বাজারে সুইং
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 3:03 PM

মাত্র কয়েক সেকেন্ডের একটা ঘটনা। আর তাতেই বিপুল পরিমাণ ক্ষতির মুখে এক সফট ড্রিঙ্কস প্রস্তুত কারক সংস্থা। হাঙ্গেরির বিরুদ্ধে ইউরো (Euro) অভিযান শুরুর আগে সাংবাদিক সম্মেলনে যোগ দিয়েছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। সেই সাংবাদিক সম্মেলনে, তাঁর সামনে দুটি সফট ড্রিঙ্কসের বোতল রাখা ছিল। তা দেখা মাত্র সঙ্গে সঙ্গে বোতল দুটি সরিয়ে দেন সিআর সেভেন। পাশেই ছিল একটি জলের বোতল। সেটা তুলে দেখান, সফট ড্রিঙ্কস নয়, জল খান। আর এই ছোট্ট ঘটনায় কোটি কোটি টাকা ক্ষতির মুখে সেই ঠান্ডা পানীয় সংস্থা।

৩৬ বছর বয়সেও নিজেকে ফিটনেসের চূড়ায় রাখতে চান রোনাল্ডো। তাই ফিটনেস নিয়ে কোনও সমঝোতায় রাজি নন। তাই সফট ড্রিঙ্কস খাওয়া তো দূরের কথা, নিজের চৌহদ্দির মধ্যেও তা রাখতে নারাজ। আর সিআর সেভেনের এই বার্তা পেয়েই রোনাল্ডো ভক্তরা সফট ড্রিঙ্কসের মোহ ত্যাগ করতে শুরু করেছেন। ভিডিও ভাইরাল হতেই চারশো কোটির ক্ষতির মুখে সেই সংস্থা। ধস নেমেছে শেয়ার বাজারেও।

শেয়ার বাজারের পরিসংখ্যান অনুযায়ী, রোনাল্ডোর ভিডিও ভাইরাল হওয়ার আগে ওই সফট ড্রিঙ্কসের শেয়ার বাজার দর ছিল ২৪২ বিলিয়ান মার্কিন ডলার। যা এখন নেমে এসেছে ২৩৮ বিলিয়ান মার্কিন ডলারে। শেয়ার বাজারে দর ধসেছে ১.৬%।

তবে, এই ঘটনার পর ওই সফট ড্রিঙ্কসের তরফ থেকে বলা হয়েছে, “প্রত্যেক ব্যাক্তির নিজের পছন্দ মতো পানীয় বেছে নেওয়ার অধিকার রয়েছে। সকল ব্যাক্তির পছন্দ ও চাহিদা এক রকম হবে, তার কোনও মানে নেই।”

Coca Cola responds as Cristiano Ronaldo in Euro 2020 act wipes off USD 4 billion from company's market value

সাংবাদিক সম্মেলনে রোনাল্ডো

ইউরোর স্পনসর সংস্থার বাজার দরে কতটা হের ফের হল, সিআর সেভেন তাতে মাথা ঘামাচ্ছেন না। তিনি মজে দলের হয়ে গোলের খোঁজে। আর নিজের ফিটনেস ধরে রাখতে। হাঙ্গেরির বিরুদ্ধে ইউরো অভিযান শুরুর ম্যাচেই জোড়া গোল করেছেন রোনাল্ডো। তাঁর দল জিতেছে ৩-০ ব্যবধানে।

আরও পড়ুন: EURO2020 : জোড়া গোল,পুসকাসের নামাঙ্কিত স্টেডিয়ামে রোনাল্ডোর ইতিহাস