Abhimanyu Easwaran: সময় নষ্ট করতে চান না ‘অভিমানী’ অভিমন্যু

ঘরোয়া ক্রিকেটে এই নিয়ে টানা ৪টে সেঞ্চুরি করেছেন অভিমন্যু ঈশ্বরণ। তিনি দুরন্ত ফর্মে রয়েছেন। ফলে বছর শেষে অজি সফরে তিনি ডাক পেলে অবাক হওয়ার থাকবে না। তবে এটা অভিমন্যুর জন্য প্রথম জাতীয় দলে ডাক হবে না।

Abhimanyu Easwaran: সময় নষ্ট করতে চান না 'অভিমানী' অভিমন্যু
সময় নষ্ট করতে চান না 'অভিমানী' অভিমন্যুImage Credit source: X
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 8:13 PM

কলকাতা: ঘরোয়া ক্রিকেটে অনবদ্য ছন্দে রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran)। তাঁর ব্যাটে চলছে সেঞ্চুরির সময়। যে দিন থেকে শোনা গিয়েছে, বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে রোহিত শর্মা হয়তো খেলতে পারবেন না, তারপর থেকে বাংলার ওপেনারকে অজি সফরের টিকিট দেওয়ার দাবি তুলেছেন অনেকে। দেশের মাটিতে কিউয়িদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India) যে টেস্ট সিরিজ শুরু হয়েছে (প্রথম টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেস্তে গিয়েছে), তাতে সুযোগ পাননি অভিমন্যু। বছরের শেষে তিনি কি অস্ট্রেলিয়া সফরে যাওয়ার সুযোগ পাবেন? কী ভাবছেন বাংলার তারকা ক্রিকেটার?

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অভিমন্যু ঈশ্বরণকে প্রশ্ন করা হয়েছিল, ঘরোয়া ক্রিকেটে বছরের পর বথর ধারাবাহিক পারফর্ম করে আসছেন তিনি, তাঁর মাথায় কি জাতীয় দলে ডাক পাওয়ার কথা ঘোরে? এই প্রশ্নের উত্তরে অভিমন্যু বলেন, ‘দেশের হয়ে ম্যাচ জেতার স্বপ্ন দেখি। এটাই মনে থাকে সব সময়। যত সময় পেরিয়েছে, একটা জিনিস উপলব্ধি করেছি যে, আমি নির্বাচিত হব কিনা, তা আমার হাতে নেই। ফলে সেটা ভেবে অতিরিক্ত সময় ও এনার্জি নষ্ট করার কোনও মানে হয় না। সুযোগ পাওয়ার অপেক্ষা করতে পারি। আর তার মাঝে নিজেকে উন্নত করার চেষ্টা করি। এবং কী ভাবে সেরা পারফরম্যান্স তুলে ধরতে পারি, সেদিকে নজর দিই।’

ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকেই অভিমন্যু ধারাবাহিকতা দেখাতে পারেন বলে মনে করেন। তাঁর কথায়, ‘নিজেকে বার বার মনে করাতে হয়, আমি এই খেলাটা খেলি, কারণ আমি খেলতে ভালোবাসি। আমি নির্বাচিত হব নাকি হব না, তাতে খেলার প্রতি আমার ভালোবাসা বিন্দুমাত্র কমবে না। খেলাটা উপভোগ করাই আসল। নির্বাচন নিয়ে ভাবনা আমার মাথায় আসে না, তা নয়। কিন্তু আমার আশেপাশে ভালো কিছু মানুষজন রয়েছে। আমার পরিবার, বন্ধুবান্ধব, কোচ সব সময় পাশে থাকে। কোনও সময় যদি কোনও ভাবনা আমার পরিষ্কার না হয়, তা হলে আমি তাঁদের সঙ্গে কথা বলি, নিজের হাতে কী রয়েছে, সেটা নিয়ে ভাবি।’

এই খবরটিও পড়ুন

ঘরোয়া ক্রিকেটে এই নিয়ে টানা ৪টে সেঞ্চুরি করেছেন অভিমন্যু ঈশ্বরণ। তিনি দুরন্ত ফর্মে রয়েছেন। ফলে বছর শেষে অজি সফরে তিনি ডাক পেলে অবাক হওয়ার থাকবে না। তবে এটা অভিমন্যুর জন্য প্রথম জাতীয় দলে ডাক হবে না। কারণ, এর আগে ২০২২ সালের বাংলাদেশ সফরে তিনি ডাক পেয়েছিলেন। এ ছাড়াও ইংল্যান্ড সফরেও ছিলেন। কোনও বারই খেলার সুযোগ পাননি অভিমন্যু।