Hardik Pandya: গুজরাতকে আইপিএল জেতানোর পর হার্দিক পান্ডিয়ার নতুন মিশন কি জানেন?

গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করার স্বপ্ন নিয়েই নেমেছিলেন আইপিএল খেলতে। সেই কাজ শেষ। এ বার হার্দিক পান্ডিয়ার নতুন মিশন কী?

Hardik Pandya: গুজরাতকে আইপিএল জেতানোর পর হার্দিক পান্ডিয়ার নতুন মিশন কি জানেন?
হার্দিক পান্ডিয়া। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 3:10 PM

আমেদাবাদ: আইপিএলের (IPL 2022) আগে কে ভেবেছিল, সবাইকে পিছনে ফেলে আইপিএল চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত টাইটান্স (Gujarat Titans)। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) যে এই স্বপ্ন দেখেছিলেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আত্মপ্রকাশেই আইপিএল জয় হয়ে গিয়েছে তাঁর। এই প্রজন্মে ভারতের সেরা অলরাউন্ডারের নতুন মিশন কী? কোনও গবেষণার দরকার নেই। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) জেতার স্বপ্ন দেখতে শুরু করেছেন তিনি। ভারতীয় টিমকে এ বার সাফল্য়ের শিখরে পৌঁছে দিতে চান হার্দিক। গত বছর আমিরশাহিতে বিপর্যয়ের মুখে পড়েছিল ভারত। আর তার পর বিতর্কে জেরবার হয়ে গিয়েছিলেন খোদ হার্দিক। সেখান থেকে ফিরে এসেছেন নতুন করে। আইপিএলের মঞ্চে দাঁড়িয়ে তাঁর নতুন স্বপ্নের কথা জানিয়েও দিয়েছেন গুজরাতের ক্যাপ্টেন।

হার্দিকের পরের মিশন কী? প্রশ্ন শুনেই হার্দিক বলে দিয়েছেন, ‘এ বার আমার লক্ষ্য ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা। আর তার জন্য যা যা করার দরকার, করব। নিজের সেরাটা দেব। আমি সব সময় টিমকেই এগিয়ে রাখি। আমার পরবর্তী লক্ষ্য খুব সহজ, ভারতীয় টিমকে সেরা সাফল্য দেওয়া। দেশের হয়ে খেলাটা বরাবরই আমার কাছে গর্বের। অল্প খেলি আর বেশিই খেলি, আমি বিশ্বকাপটা জিততে চাই।’

গুজরাতকে আইপিএল জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন হার্দিক। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই বাটলারকে ফিরিয়ে দেওয়া, ব্যাট হাতে চাপ সামলে দেওয়া। ১১ বল বাকি থাকতেই জয়ের দরজায় পৌঁছে যায় গুজরাত। আর সেটা সম্ভব হয়েছে হার্দিকের জন্য। এই নতুন হার্দিককে দেখে উচ্ছ্বসিত সুনীল গাভাসকর। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন বলেছেন, ক্রিকেটার এবং নেতা হিসেবে হার্দিক ফারাক গড়ে দিয়েছেন।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এর আগে চারবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন। তবে গুজরাতের হয়ে জয়টাকেই এগিয়ে রাখছেন। হার্দিক বলছেন, ‘এর আগেও আমি আইপিএল চ্যাম্পিয়ন হয়েছি। কিন্তু এটা স্পেশাল, কারণ নেতা হিসেবে এই প্রথম আইপিএল জেতার স্বাদ পেলাম। এ দিক থেকে দেখতে গেলে আমি ভীষণ লাকি। পাঁচবার আইপিএল ফাইনাল খেলে পাঁচবারই চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করলাম। গুজরাতের জন্য, আমাদের জন্য এই আইপিএল জয়টা কোনও কিছুর সঙ্গেই তুলনা হবে না। একটা নতুন টিম হিসেবে আত্মপ্রকাশ হয়েছে আমাদের। প্রথম বার আইপিএল খেলতে নেমেই চ্যাম্পিয়ন হলাম।’

আরও পড়ুন: Hardik Pandya: স্বামী হার্দিককে আইপিএল জিততে দেখে কান্নায় ভেঙে পড়লেন রাশিয়ান স্ত্রী নাতাশা