India vs West Indies: বিরাটকে নিয়ে চিন্তায় সানি, কোহলির পাশে ক্যাপ্টেন রোহিত

রোহিত কিন্তু টি-২০ সিরিজ শুরুর আগে জানিয়ে দিলেন, বিরাটের ফর্ম নিয়ে তিনি ও টিম ম্যানেজমেন্ট আদৌ চিন্তিত নন। বরং ক্যাপ্টেন রোহিত চান আসন্ন টি-২০ সিরিজে রানে ফিরুক রানমেশিন কোহলি।

India vs West Indies: বিরাটকে নিয়ে চিন্তায় সানি, কোহলির পাশে ক্যাপ্টেন রোহিত
India vs West Indies: কঠিন সময়ে বিরাটের পাশে দাঁড়ালেন ক্যাপ্টেন রোহিত (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 4:26 PM

কলকাতা: ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে একেবারেই চিন্তিত নন বর্তমান অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। দীর্ঘদিন ধরে কোহলি বড় রান না পাওয়ায় তাঁকে নিয়ে রীতিমতো সমালোচনা চলছে। এই কঠিন পরিস্থিতিতে অবশ্য ভিকে পাশে পেলেন হিটম্যানকে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) থেকে ইডেনে শুরু হতে চলেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আমেদাবাদে হওয়া একদিনের সিরিজে মোটেও ভালো পারফর্ম করতে পারেননি বিরাট। তিন ম্যাচ মিলিয়ে তাঁর মোট রান ছিল ২৬। শেষ ম্যাচে তিনি শূন্য আউট হয়েছিলেন। তারপরই বিরাটকে নিয়ে আবার সমালোচনা শুরু হয়ে যায়। তবে রোহিত কিন্তু টি-২০ সিরিজ শুরুর আগে জানিয়ে দিলেন, বিরাটের ফর্ম নিয়ে তিনি ও টিম ম্যানেজমেন্ট আদৌ চিন্তিত নন। বরং ক্যাপ্টেন রোহিত চান আসন্ন টি-২০ সিরিজে রানে ফিরুক রানমেশিন কোহলি। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর কিন্তু কোহলির ফর্ম নিয়ে চিন্তায় রয়েছেন। ফর্মে ফেরার জন্য তিনি কোহলিকে পরামর্শও দিয়েছেন।

২০১৯ সালের নভেম্বরে শেষ ওয়ান ডে সেঞ্চুরি করেছিলেন কোহলি। তার পর থেকে তাঁর ব্যাটে তিন অঙ্কের রান আসেনি। তাতেও চিন্তার কারণ দেখছেন না রোহিত। বিরাটের ব্যাপারে তিনি বলেন, “বিরাট কোহলিকে আত্মবিশ্বাসী করে তোলা প্রয়োজন? এটা কীরকম কথা? আমার মনে হয় ১০০ রান করতে না পারাটা আলাদা ব্যাপার। ও সম্প্রতি দক্ষিণ আফ্রিকাতে তিন ম্যাচের সিরিজে ২টো হাফসেঞ্চুরি করেছে। তাই আমার মনে হয় না কোনও গোলমাল রয়েছে। টিম ম্যানেজমেন্টও ওর ছন্দ নিয়ে উদ্বিগ্ন নয়।”

তবে রোহিত জানান মিডল অর্ডার নিয়ে একটা চিন্তা ছিল টিম ম্যানেজমেন্টের। তবে পুরানদের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতের মিডল অর্ডার নিরাশ করেনি। তাই রোহিত বলেন, “আমাদের চিন্তার বিষয় ছিল মিডল অর্ডারকে নিয়ে। এবং আমরা দেখেছি একদিনের সিরিজে মিডল অর্ডার কেমন পারফর্ম করেছে। আমরা পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করেছি। আমাদের মিডল অর্ডার নিয়ে কথাবার্তা হয়েছিল। এবং এই সিরিজে আমরা সেখানে ভালো করতে পেরেছি। সেই ভালো দিকটাকে ধরে রেখে আমরা এগিয়ে যেতে চাই।”

রোহিত যখন বিরাটের পাশে দাঁড়াচ্ছেন, অন্যদিকে সুনীল গাভাসকর কোহলির দুর্বল প্যাচ নিয়ে চিন্তিত। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি মনে করেন, কোহলিকে তাঁর সমস্যা কাটিয়ে উঠতে ‘ক্রিকেটের ঈশ্বর’ সিচিন তেন্ডুলকারের কাছে যাওয়া উচিত। ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সম্প্রচারকারী চ্যানেলে সানি বলেন, “আমি ওকে সচিন তেন্ডুলকারের কাছে যেতে বলব। যদি আমি হতাম, আমি ওকে ধৈর্য ধরতে বলতাম। ওর মান সবসময় রয়েছে। ওর পা নড়ছে, মাথার অবস্থান ঠিক আছে। ওর কৌশলে কোনও ভুল নেই। এটা ওর ভাগ্যের দোষ মাত্র। কখনও কখনও, নিজের ভাগ্যের সাথ দেওয়াটাও কিছুটা প্রয়োজন।”