ইংল্যান্ডের ক্রিকেটে বিরল নজির মা-ছেলের

টিমকে ১০ উইকেটে জেতানোর পাশাপাশি ছেলে হ্যারির অলরাউন্ড পারফরম্যান্স দেখেও উচ্ছ্বসিত তার মা।

ইংল্যান্ডের ক্রিকেটে বিরল নজির মা-ছেলের
সৌজন্যে-ইংল্যান্ড ক্রিকেট টুইটার
Follow Us:
| Updated on: May 25, 2021 | 2:47 PM

লন্ডন: বাবা-ছেলের ক্রিকেট ম্যাচ আকছাড় আছে। কিন্তু মা-ছেলের? বিরল এক ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট দুনিয়া। এই পর্যন্ত হলে তাও ঠিক ছিল। মা আর ছেলে মিলেই জেতালেন টিমকে!

অ্যারন ব্রিন্ডল (Arran Brindle) মেয়েদের ক্রিকেটের বড় নাম। ইংল্যান্ডের (England) হয়ে তিন ধরণের ফর্ম্যাটেই যথেষ্ট রান রয়েছে তাঁর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কোচিংই করান। ওম্বি ক্রিকেট ক্লাব ট্রোজান্সে ছোটদের কোচিং করান। যেখানে তাঁর ছেলে হ্যারি ব্রিন্ডলও (Harry Brindle) রয়েছেন। মাইনর ক্রিকেটে ছেলেদের সঙ্গে মেয়েরাও খেলতে পারে। সিনিয়র টিমের অনেকেই কাউন্টি খেলতে ব্যস্ত থাকায় বাচ্চাদের নিয়ে ক্লাবের ম্যাচ খেলতে নেমেছিলেন অ্যারন। আর সেখানেই বিরল ঘটনা ঘটিয়ে ফেললেন।

নেটলহ্যাম ক্রিকেট ক্লাব ১৪১ রানে অল আউট হয়ে যায়। ১০ ওভার বল করে ২ মেডেন সহ ২৭ রান দিয়ে ৪ উইকেটে নিয়েছে তার আগে হ্যারি। বিপক্ষের রান তাড়া করার জন্য মা ও ছেলে ওপেন করতে নেমেছিলেন। দু’জনেই নট আউট। হ্যারি ৯৮ বল খেলে করে নট আউট ৩২, আর অ্যারন ১০১ বল খেলে নট আউট ৯৪। ম্যাচের পর অ্যারন বলেছেন, ‘আমি সাধারণত ওপেন করি না। পিছনের দিকে নামি। কিন্তু টিমের সিনিয়ররা না থাকায় ওপেন করার ব্যাটসম্যান খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাই আমিই বাধ্য হয়ে ওপেন করতে নামি। আগের ম্যাচে রান পাইনি। এই ম্যাচে তাই চেষ্টা করেছিলাম।’

টিমকে ১০ উইকেটে জেতানোর পাশাপাশি ছেলে হ্যারির অলরাউন্ড পারফরম্যান্স দেখেও উচ্ছ্বসিত তার মা। অ্যারন বলেছেন, ‘মাঠের বাইরে থেকে ছেলের খেলা দেখার মধ্যে একটা টেনশন আছে। কিন্তু ক্রিজে ওর সঙ্গে ব্যাট করার মধ্যে একটা ভালো দিক আছে। ওকে সরাসরি বলা যায়, কী করবে, কী করবে না। ও সত্যিই ভালো খেলেছে।’

ব্যাট করার সময় মাকে কী বলেছিল ছোট্ট হ্যারি? ‘মা, সিঙ্গলসগুলোর সময় কিন্তু ঝুঁকি নেব না।’ ইংল্যান্ড ক্রিকেটে মা-ছেলের এই কীর্তি নিয়েই এখন চলছে আলোচনা।

আরও পড়ুন: কোচিতে খেলে পুরো অর্থ পাননি, হজের মন্তব্যে ফের বিতর্ক