IPL 2022: এপ্রিলের মাঝামাঝি হয়তো আইপিএলে নামবেন দীপক চাহার

২৬ মার্চ আইপিএল ১৫-র উদ্বোধনী ম্য়াচে কলকাতা নাইট রাউইডার্সের বিরুদ্ধে প্রথম ম্য়াচ চেন্নাইয়ের। সে দিকে তাকিয়ে সুরাটে এখন প্রস্তুতি চলছে ধোনিদের। এনসিতে থাকলেও সিএসকের টিম ম্য়ানেজমেন্ট চাইছে চাহার যেন টিমের সঙ্গে দ্রুত যোগ দেন।

IPL 2022: এপ্রিলের মাঝামাঝি হয়তো আইপিএলে নামবেন দীপক চাহার
IPL 2022: এপ্রিলের মাঝামাঝি হয়তো আইপিএলে নামবেন দীপক চাহার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 12:19 PM

চেন্নাই: আইপিএলের (IPL) মেগা নিলামে এই প্রথম কোনও ভারতীয় পেসারের দাম উঠেছিল ১৪ কোটি টাকা। তীব্র লড়াইয়ের পর চেন্নাই সুপার কিংসই কিনে নিয়েছিল দীপক চাহারকে (Deepak Chahar)। কিন্তু আইপিএল শুরুর আগেই আবার ধাক্কা খেয়েছিল মহেন্দ্র সিং ধোনির টিম। চোটের কারণে হয়তো পুরো আইপিএলেই খেলতে পারবেন না সবচেয়ে দামি ভারতীয় পেসার। কিন্তু পরিস্থিতি এখন অনেকটাই পাল্টেছে। আশঙ্কা কমছে দীপক চাহারকে ঘিরে। আপাতত অস্ত্রোপচারের দরকার নেই তাঁর। আইপিএলের মাঝামাঝি টিমে ফিরতে পারবেন তিনি। এটা কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে সিএসকে-কে। গত কয়েক মরসুমে হলুদ জার্সির দুরন্ত ক্রিকেটের একটা বড় কারণ চাহারদের মতো বোলারদের ফর্ম। চাহার গত মরসুমেও চমৎকার পারফর্ম করেছিলেন। শুধু বল হাতে নয়, প্রয়োজন পড়লে ব্য়াট হাতেও যে তিনি টিমকে টানতে পারেন, তা দেখিয়েছেন। সেই কারণেই চাহারের না থাকাটা কিছুটা হলেও ধাক্কা ছিল টিম ম্য়ানেজমেন্টের কাছে। সেই আশঙ্কা আপাতত রইল না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হোম সিরিজে ওয়ান ডে ও টি-টোয়েন্টি টিমে ছিলেন চাহার। কিন্তু তৃতীয় ওয়ান ডে ম্য়াচের সময়ই কোয়াসেপ টিয়ার হয়েছিল তাঁর। চোটের কারণেই টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তখন থেকেই আশঙ্কা তৈরি হয়েছিল ডান হাতি অলরাউন্ডারকে নিয়ে। তাঁর চোটের স্ক্য়ান করার পরই বলা হয়েছিল অস্ত্রোপচার করাতে হবে তাঁকে। কিন্তু চলতি বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে চাহার চাইছেন না অস্ত্রোপচার করাতে। তবে, আইপিএলে খেলতে পারবেন কিনা, তা নিয়েই ছিল অনিশ্চয়তা। আপাতত আট সপ্তাহের জন্য় জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে রিহ্য়াব করছেন তিনি। তার পরই তিনি ফিট হয়ে যাবেন, এমনই বলা হচ্ছে। সে কথা মানলে, এপ্রিলের মাঝামাঝি সময়ই টিমে ফিরবেন চাহার।

২৬ মার্চ আইপিএল ১৫-র উদ্বোধনী ম্য়াচে কলকাতা নাইট রাউইডার্সের বিরুদ্ধে প্রথম ম্য়াচ চেন্নাইয়ের। সে দিকে তাকিয়ে সুরাটে এখন প্রস্তুতি চলছে ধোনিদের। এনসিতে থাকলেও সিএসকের টিম ম্য়ানেজমেন্ট চাইছে চাহার যেন টিমের সঙ্গে দ্রুত যোগ দেন। তা হলে তাঁর চোটের কি হাল, কত দ্রুত ফিট হতে পারবেন, তা নজরে রাখতে পারবে টিম ম্য়ানেজমেন্ট।

আইপিএল ২০২২ মেগা নিলামের আগে ৪ ক্রিকেটারকে রিটেইন করে রেখেছিল সিএসকে। নিলামশেষে ২৫ জনের দল গড়েছে চেন্নাই।

সিএসকে স্কোয়াড: রবীন্দ্র জাডেজা, মহেন্দ্র সিং ধোনি, মইন আলি, ঋতুরাজ গায়কোয়াড়, দীপক চাহার, ডোয়েন ব্র্যাভো, অম্বাতি রায়ডু, রবীন উথাপ্পা, কেএম আসিফ, তুষার দেশপান্ডে, শিবম দুবে, মহেশ থেকশানা, রাজবর্ধন হাঙ্গারগেকর, সিমরনজিৎ সিং, ডেভন কনওয়ে, ডোয়েইন প্রিটোরিয়াস, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, সুভ্রাংশু সেনাপতি, প্রশান্ত সোলাঙ্কি, সি হরি নিশান্থ, ক্রিস জর্ডান, এন জগদীশান, মুকেশ চৌধুরি, কে ভগত ভর্মা।