IPL 2022: আইপিএল-১৫-র উদ্বোধন হয়তো চেন্নাইয়ে, শুরু ২ এপ্রিল

IPL 2022 Schedule: সূত্রের খবর, আইপিএল-১৫-র (IPL 15) আসর বসতে চলেছে ২ এপ্রিল থেকে। এবং চেন্নাইতে শুরু হতে পারে ভারতীয় টি-২০ ক্রিকেট লিগের মহাযজ্ঞ।

IPL 2022: আইপিএল-১৫-র উদ্বোধন হয়তো চেন্নাইয়ে, শুরু ২ এপ্রিল
IPL 2022: ২ এপ্রিল থেকে চেন্নাইতে আইপিএল-১৫-র আসর শুরু হতে পারে

নয়াদিল্লি: চলতি বছরে দেশের মাঠে ভারতীয় ক্রিকেটের কোটিপতি লিগ আইপিএলের (IPL) আসর বসলেও মাঝপথে সব ভন্ডুল হয়ে যায় করোনার কামড়ে। প্রথম পর্ব দেশের মাঠে শেষ করলেও ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) আর কোনও ঝুঁকি নেয়নি। দ্বিতীয় পর্ব সম্পূর্ন করার জন্য সৌরভের বোর্ড বেছে নিয়েছিল মরুশহরকে। সেখানে নির্বিঘ্নে কেটেছে আইপিএল-১৪-র দ্বিতীয় পর্ব। চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এর পর থেকেই কানাঘুষো শোনা যাচ্ছে পরের বছরের আইপিএল ফের দেশের মাঠে করার কথা ভাবছে বিসিসিআই। যদিও এখনও তা চূড়ান্ত হয়নি। এরই মধ্যে সূত্রের খবর, আইপিএল-১৫-র (IPL 15) আসর বসতে চলেছে ২ এপ্রিল থেকে। এবং চেন্নাইতে শুরু হতে পারে ভারতীয় টি-২০ ক্রিকেট লিগের মহাযজ্ঞ।

আগামী মরসুম থেকে আট দলের বদলে দশ দলের আইপিএল হতে চলেছে। আহমেদাবাদ ও লখনও থেকে দুটো নতুন দল আসতে চলেছে। ২০২২ সালের আইপিএলে ১০টি দলকে নিয়ে ৭৪টি ম্যাচের খেলা হবে। প্রায় দু’মাস ব্যপী চলবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর। সব ঠিক মতো চললে জুনের প্রথম সপ্তাহের শেষে হতে পারে আইপিএল-১৫-র ফাইনাল।

এছাড়াও সূত্রের খবর অনুযায়ী, প্রতিটা দল ১৪টি করে লিগের ম্যাচ খেলবে। যার মধ্যে থাকবে ৭টি হোম ম্যাচ ও ৭টি অ্যাওয়ে ম্যাচ। চেন্নাইয়ের চতুর্থ বার চ্যাম্পিয়ন হওয়ার সেলিব্রেশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। সদ্য হওয়া সেই অনুষ্ঠানে পরের আইপিএল দেশের মাঠে হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। জয় শাহ বলেন, “আমরা জানি চিপকে চেন্নাইয়ের খেলা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে মানুষ। সেই মুহূর্তটা খুব বেশি দূরে নেই। আইপিএল-১৫-র আসর ভারতেই হবে। আরও দু’টো দল যোগ দেওয়ায় আইপিএল আগের থেকে আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।”

আরও পড়ুন: Exclusive: দ্রাবিড় স্যারের পরামর্শই আমার সম্পদ: ভেঙ্কটেশ আইয়ার

Click on your DTH Provider to Add TV9 Bangla