WTC ফাইনালে ভারতের বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন নেহরা

ভারতীয় দলের বোলিং বিভাগ এখন বিশ্বের অন্যতম সেরা। সামি, বুমরাদের অনুপস্থিতিতে দুরন্ত বোলিং করেন মহম্মদ সিরাজও।

WTC ফাইনালে ভারতের বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন নেহরা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 22, 2021 | 5:33 PM

নয়াদিল্লি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC final) ভারতের (India) বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন আশিস নেহরা (Ashish Nehra)। সামনের মাসে ১৮ তারিখ সাউদাম্পটনে (Southampton) নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ক্রিকেটপ্রেমীদের নজর এখন সাউদাম্পটনের ২২ গজেই। উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতের বোলিং অ্যাটাক কি রকম হওয়া উচিত, তা সাজিয়ে দিলেন ভারতের প্রাক্তন পেসার আশিস নেহরা। তাঁর মতে ৩ পেসার আর ২ স্পিনার নিয়েই খেলা উচিত ফাইনালে।

জসপ্রীত বুমরা (Jaspreet Bumrah) আর মহম্মদ সামির (Mohammad Shami) ভূয়ষী প্রশংসা করলেন নেহরা। ১১ জনের দলে এই দুই পেসারকে অবশ্যই রাখছেন। নেহরা বলেন, ‘ভারত এবং নিউজিল্যান্ড, দুই দলেই ভালো পেসার আছে। তবে ভারতীয় দলের বোলিং আক্রমণে বুমরা আর সামিকে ছাড়া ভাবাই যায় না। পাটা উইকেটেও ওরা দুরন্ত বোলিং করে। শুধু বুমরা-সামিই নয়, ইশান্ত শর্মাকেও রাখা উচিত ১১ জনের দলে। দেশের হয়ে ১০০ টেস্ট খেলার অভিজ্ঞতা আছে ইশান্তের। এটাই কোহলির দলের সম্পদ।’

ভারতীয় দলের বোলিং বিভাগ এখন বিশ্বের অন্যতম সেরা। সামি, বুমরাদের অনুপস্থিতিতে দুরন্ত বোলিং করেন মহম্মদ সিরাজও। অস্ট্রেলিয়া সফরে ৩ টেস্টেই নিজের জাত চেনান সিরাজ। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সবুজ উইকেট হলে মহম্মদ সিরাজকে চতুর্থ পেসার হিসেবে খেলানোর কথা বলেন আশিস নেহরা। দুই স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজাকে খেলানোর পরামর্শ দেন ভারতের প্রাক্তন পেসার। অশ্বিন আর জাদেজা দুজনেই ভালো ব্যাটিং করতে পারেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরিও করেছেন অশ্বিন। অশ্বিন আর জাদেজা দলে থাকলে ভারতের লোয়ার অর্ডার আরও মজবুত হবে বলেই মনে করেন আশিস নেহরা।

আরও পড়ুন: খেতাব জয়ের জার্সি নিলামে তুললেন উবেইদ