Ashes Series: ট্রেভিস হেডের সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া

বোলিং নিয়ে তুমুল চাপে জো রুটরা। যে চাপ থেকে বেরিয়ে আসতে ব্যাট হাতে ঘুরে দাঁড়ানো ছাড়া আর উপায় নেই ইংল্যান্ডের সামনে। দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া।

Ashes Series: ট্রেভিস হেডের সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া
অজি ব্যাটিংয়ের দুই নায়ক। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 5:04 PM

ইংল্যান্ড – ১৪৭ অস্ট্রেলিয়া – ৩৪৩/৭

ব্রিসবেন: মাত্র ছয় রানের জন্য সেঞ্চুরি মিস করলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। কিন্তু তাতেও অ্যাসেজের (Ashes Series) প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার (Australia) ব্যাটিংয়ের মুখ হয়ে উঠলেন ওয়ার্নারই। যাঁকে নিয়ে দু’মাস আগেও তৈরি হয়েছিল সংশয়। যাঁর ব্যাটিং নিয়ে উঠেছিল প্রশ্ন। সেই তিনিই টি-২০ বিশ্বকাপের ম্যান অব দ্য সিরিজ। আর এ বার অ্যাসেজের শুরু থেকেই কথা বলতে শুরু করল তাঁর ব্যাট। অনেকে বলতেই পারেন, একাধিকবার তাঁর উইকেট নেওয়ার সুযোগ নষ্ট করেছে ইংল্যান্ড। বারবার ক্যাচ মিস হয়েছে। কিন্তু তাতে ওয়ার্নারের কৃতিত্বকে খাটো করা যায় না। ১৭৬ বল ক্রিজে থেকে ৯৪ রানের ইনিংস। ১১টি চার ২টি ছয়ে সাজানো ইনিংস। ওয়ার্নার ও লাবুসেনের ১৫৬ রানের পার্টানারশিপ প্রথম অ্যাসেজে টেস্টে ইংল্যান্ডকে কোণঠাসা করে দিল।

ডেভিড ওয়ার্নারের পাশাপাশি অস্ট্রেলিয়ার টপ অর্ডার সামলালেন মার্নস লাবুসেন (Marnus Labuschagne)। ৭৪ রানের ইনিংস খেললেন তিনি। শুরুতেই মার্কস হ্যারিসের উইকেট তুলে যখন ম্যাচে ফেরার চেষ্টা করছিল ইংল্যান্ড, তখনই ওয়ার্নারের সঙ্গে অস্ট্রেলিয়ার ব্যাটিং সামলে দিলেন লাবুসেন। কিন্তু তিনি ফিরতেই চাপ শুরু। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামারন গ্রিন ও অ্যালেক্স ক্যারির উইকেট হারাল অস্ট্রেলিয়া। কিন্তু তখনই অন্য মেজাজে ধরা দিলেন আর এক বাঁ-হাতি। ট্রেভিস হেড।

ইংল্যান্ড যখন চেপে ধরার চেষ্টা করছে তখন পাল্টা মার শুরু করলেন ট্রেভিস হেড (Travis Head)। ১২টি চার ২টি ছয়, দিনের শেষে ৯৫ বলে অপরাজিত ১১২ রান। ইংল্যান্ড বোলারদের ওপর যেন বুলডোজার চালিয়ে দিলেন তিনি। ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ১৯৭ রানে পেছনে ঠেলে দিয়েছে অজিরা। দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ৩৪৩ রান বোর্ডে তুলেছে অজিরা। চাপ আরও বেড়েছে একমাত্র স্পিনার জ্যাক লিচের অবস্থা দেখে। ১১ ওভার বল করে ৯৫ রান দিয়েছেন তিনি। লাবুসেনের উইকেটটা শুধু নিয়েছেন তিনি। কিন্তু তাতে রান খরচের খাতা ঢাকা যাবে না। অন্য দিকে তিন উইকেট নেওয়া অলি রবিনসন আবার হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগতে শুরু করেছেন। বেন স্টোকসও ছন্দে নেই। বোলিং নিয়ে তুমুল চাপে জো রুটরা। যে চাপ থেকে বেরিয়ে আসতে ব্যাট হাতে ঘুরে দাঁড়ানো ছাড়া আর উপায় নেই ইংল্যান্ডের সামনে। দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন : India vs New Zealand: ভারতকে খোঁচা দিয়ে টুইট, মিচেল ম্যাকক্লেনাঘানকে তুলোধনা করল ভারতীয় সমর্থকরা