Cricket: পাকিস্তান সফর নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

Cricket: পাকিস্তান সফর নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা
চাপ নিয়েই পাকিস্তানে ল্যাঙ্গারের দল? Pics Courtesy: Twitter

Australia: পাক সফরে যাওয়ার মাস খানেক আগে একেবারে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। একই কথা বলছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। তাদের দাবি, নিরাপত্তার কারণেই পাকিস্তান সফর নিয়ে কিছুটা হলেও অস্বস্তিতে রয়েছেন কামিন্সরা।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 26, 2022 | 7:03 PM

মেলবোর্ন: ১৯৯৮ সালের পর আবার পাকিস্তান (Pakistan) সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া (Australia)। পূর্ণাঙ্গ সিরিজ খেলবে প্যাট কামিন্স (Pat Cummins), অ্যারন ফিঞ্চরা (Aaron Finch)। কিন্তু ২৪ বছর পর পাকিস্তান সফর নিয়ে চাপেই আছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। কারণ একটাই, নিরাপত্তা। ২০০৯ সালে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা (Sri Lanka) দলের ওপর জঙ্গি হানার পর থেকেই পাকিস্তান ক্রিকেট বিশ্বে ব্রাত্য হয়ে পড়েছিল। শেষ কয়েক বছরে আবার একাধিক দেশ পাকিস্তানের মাটিতে খেলতে গেছে। কিন্তু পরিস্থিতি আবার বদলে যাচ্ছে। নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান পৌঁছেও সিরিজ না খেলে ফিরে গিয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডও সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় পাক ও অজি বোর্ড সব দিক থেকে ভেবে চিন্তে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। খেলা শুরু হবে মার্চের ৩ তারিখ থেকে।

পাক সফরে যাওয়ার মাস খানেক আগে একেবারে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। একই কথা বলছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। তাদের দাবি, নিরাপত্তার কারণেই পাকিস্তান সফর নিয়ে কিছুটা হলেও অস্বস্তিতে রয়েছেন কামিন্সরা। পাকিস্তানের মাটিতে তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

পাকিস্তানের খবর, আফগানিস্তানে তালিবার শাসন ফিরে আসায় তাদের দেশেও জঙ্গি কার্যকলাপ বেড়েছে। পরিসংখ্যান তুলে ধরেছেন পাক আভ্যন্তরীন মন্ত্রী শেখ রশিদ। তাঁর বক্তব্য, দেশে জঙ্গি কার্যকলাপ বেড়েছে প্রায় এক তৃতীয়াংশ। দেশের একাধিক জায়গায় থেকে উঠে আসছে বিষ্ফোরনের খবর। বৃহস্পতিবারই পূর্ব পাকিস্তানে বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয়েছে। আহত বেশ কয়েকজন। এই সব খবরেই রাতের ঘুম উড়েছে অজি ক্রিকেটারদের। পরিস্থিতি একই রকম থাকলে কি পাক সফরে যাবেন প্যাট কামিন্সরা? অস্ট্রেলিয়ার ক্রিকেটার যে বোর্ডের সঙ্গে কথা বলবেন সে বিষয়ে সন্দেহ নেই।

আরও পড়ুন: India vs South Africa: ব্যাটিং ব্যর্থতাতেই প্রোটিয়া সফরে ভরাডুবি, মানছেন সামি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA