ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতবে ভারত, আশাবাদী আবেশ

আইপিএলে (IPL) দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা আবেশও (Avesh Khan) এখন থেকেই তৈরি থাকতে চান। বলা যায় না নটরাজনের মত তাঁর সামনেও যদি সুযোগ হাতছানি দেয়!

ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতবে ভারত, আশাবাদী আবেশ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 12, 2021 | 6:52 PM

নয়াদিল্লি: সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC Final)। তারপর ইংল্যান্ডের (England) মাটিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলির ভারত (India)। ২০০৭ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে শেষ বার ইংল্যান্ডকে তাঁদের দেশেই হারিয়ে এসেছিল ভারত। কিন্তু পরিসংখ্যানের দিকে চোখ বোলালে নজরে পড়ে ভারতের খারাপ হাল। ১৯৩২ সাল থেকে ইংল্যান্ডের মাটিতে ভারত মোট ১৮ বার মুখোমুখি হয়েছিল। তার মধ্যে মাত্র ৩ বার ট্রফি এসেছে ভারত। কিন্তু, এ বার এক অন্য ভারত যাচ্ছে জো রুটদের বিরুদ্ধে খেলতে। ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিতবে ভারত, আশাবাদী ভারতীয় দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার আবেশ খান (Avesh Khan)।

অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে পরপর দু’বার তাঁদের হারিয়ে বিরাটদের আত্মবিশ্বাস রয়েছে তুঙ্গে। সেই সুবাদে ইংল্যান্ডে গিয়ে রুটদের হারিয়ে আসার মত ক্ষমতা রাখেন বিরাটরা। এমনটাই বলছেন ২০১৬ সালের বিশ্বকাপে অনুর্ধ্ব-১৯ দলে খেলা আবেশ খান। তাঁর কথায়, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের পর ইংল্যান্ডকে হারিয়ে দেশে ট্রফি আনাটা খুবই সুন্দর অভিজ্ঞতা হবে। আমি নিশ্চিত বিরাট ভাই ইংল্যান্ডের মাটিতে ভারতকে সিরিজ জিতিয়ে ট্রফি দেশে আনবে।”

ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলবে কোহলির ভারত। আবেশ বলেছেন, “এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ (ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ)। আমাদের দল অনেকগুলি গুরুত্বপূর্ণ ম্যাচে জেতার পর, এই স্থানে এসে পৌঁছেছে। খেতাব থেকে আমরা মাত্র এক ধাপ দুরে রয়েছি। আমাদের দল যথেষ্ট আত্মবিশ্বাসী, আমরা নিউজিল্যান্ডকে হারাতে পারি। আমি আত্মবিশ্বাসী আমরা খেতাব জিততে পারব।”

অস্ট্রেলিয়ার মাটিতে নেট বোলার হিসেবে দলের সঙ্গে গিয়েছিলেন টি নটরাজন। সেখানে একের পর এক বোলার যখন চোটে কাবু ছিলেন, সুযোগ খুলে গিয়েছিল নটরাজনের সামনে। সেই সফরেই তিন ফর্ম্যাটেই অভিষেকও হয় তাঁর। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা আবেশও এখন থেকেই তৈরি থাকতে চান। বলা যায় না নটরাজনের মত তাঁর সামনেও যদি সুযোগ হাতছানি দেয়! স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে দলের সঙ্গেই ইংল্যান্ড উড়ে যাবেন তিনি। তিনি বলেছেন, “ইংল্যান্ড সফরের জন্য আমি এখন থেকেই মনোনিবেশ করছি। আমি অতিরিক্ত ক্রিকেটারের তালিকায় রয়েছি। আমি এই সফর থেকে অনেক কিছু শেখার অপেক্ষায় রয়েছি। এই মুহূর্তে অন্যকিছু নিয়ে ভাবছি না। যদি সুযোগ পাই নিজেকে মেলে ধরব। আমার অধিনায়ক ও কোচরা যদি আমাকে সুযোগ দেন, নিজের সেরাটা উজাড় করে দেব।”

আরও পড়ুন: রাহুল থিওরিতে মুগ্ধ গ্রেগ চ্যাপেল