IPL 2022: লখনউয়ের অধিনায়কের চোখে দলের কোন তরুণ ‘বেবি এবি’ জানেন?

Ayush Badoni: আইপিএলে অভিষেক ম্যাচেই নজির গড়ে ফেলেছেন লখনউয়ের ২২ বছরের আয়ুষ বদোনি (Ayush Badoni)। ৪১ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংস খেলে যান আয়ুষ। দল হারলেও ম্যাচের শেষে লখনউ ক্যাপ্টেন প্রশংসায় ভরালেন আয়ুষকে।

IPL 2022: লখনউয়ের অধিনায়কের চোখে দলের কোন তরুণ 'বেবি এবি' জানেন?
IPL 2022: লখনউয়ের অধিনায়কের চোখে দলের কোন তরুণ 'বেবি এবি' জানেন?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 12:11 PM

মুম্বই: ওয়াংখেড়েতে সোমবার আইপিএল (IPL 2022) অভিষেক হয়েছে দুটো নতুন দল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) ও গুজরাত টাইটান্সের। ভরপুর উত্তেজনার মধ্যেই শেষ অবধি মুখে চওড়া হাসি ফোটে গুজরাতের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মুখে। আইপিএল অভিষেকটা জয় দিয়ে রাঙিয়ে রাখা হল না লোকেশ রাহুলের (KL Rahul) লখনউ সুপার জায়ান্টসের। কিন্তু ম্যাচের শুরুতেই যেভাবে লখনউয়ের টপ অর্ডার মুখ থুবড়ে পড়ে, সেখান থেকে যে হার্দিকদের লোকেশ রাহুলরা ১৫৯ রানের টার্গেট দেবে, সেটাই মনে হচ্ছিল না। কিন্তু মিডল অর্ডার ও নীচের সারির প্লেয়াররা নিজেদের কাজটা দায়িত্ব সহকারে করায় এই টার্গেট দিতে পেরেছিল লখনউ। আইপিএলে অভিষেক ম্যাচেই নজির গড়ে ফেলেছেন লখনউয়ের ২২ বছরের আয়ুষ বদোনি (Ayush Badoni)। ৪১ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংস খেলে যান আয়ুষ। দল হারলেও ম্যাচের শেষে লখনউ ক্যাপ্টেন প্রশংসায় ভরালেন আয়ুষকে।

আইপিএল অভিষেকে ছয় নম্বরে নেমে ৫০ এর ওপর রান করা প্রথম প্লেয়ার হলেন আয়ুষ বদোনি। ২৯ রানের মাথায় ৪ উইকেট খুইয়ে বসা লখনউয়ের হাল ধরেন দীপক হুডা ও আয়ুষ। হুডাকে যোগ্য সঙ্গ দিচ্ছিলেন অভিষেক ম্যাচে নামা আয়ুষ। ম্যাচের শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কেএল বলেন, “ও (বদোনি) আমাদের জন্য বেবি এবি। প্রথম দিন থেকেই ও অসাধারণ। এত অল্প বয়সেও ও কিন্তু ৩৬০ ডিগ্রি ঘুরে শট খেলতে পারে। ওর জন্য আমি খুব খুশি, কারণ ও সুযোগটা কাজে লাগিয়েছে। আমাদের ৪টে উইকেট পড়ার পর নেমেছিল ও। ফলে ওর কাছে পরিস্থিতিটা খুব একটা সহজ ছিল না। কিন্তু চাপের মধ্যেও ও ভালো করেছে এবং আশা করি, ও এভাবেই এগিয়ে যেতে পারবে।”

তবে দলের লড়াকু মনোভাবের প্রশংসা করেছেন কেএল। তিনি বলেন, “একটা দারুণ খেলা হল। টুর্নামেন্টের শুরুটা এ ভাবে করা যদিও ঠিক হয়নি। তবে আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছিলাম তা অসাধারণ। এটাই আমাদের অনেক আত্মবিশ্বাস দিচ্ছে, যখন মিডল এবং লোয়ার অর্ডারের ব্যাটাররা কাজটা করে দিল। আমরা জানি ওয়াংখেড়েতে বল শুরুতে কিছুটা সমস্যায় ফেলে এবং আমরা যদি সেটা পেরিয়ে যেতে পারি তাহলেই ঠিক হত। আমরা এর চেয়ে ভালো ভাবে টুর্নামেন্টের শুরুটা করতে পারতাম না।”

গত মরসুমে একই দলের হয়ে (পঞ্জাব কিংস) খেলেছিলেন লোকেশ রাহুল ও মহম্মদ সামি। এ বারের প্রথম ম্যাচে পাওয়ার প্লে-তে সামি লখনউয়ের তিন ব্যাটারকে সাজঘরে ফেরান। ম্যাচের শেষে কেএলের মুখে শোনা গেল সামির সুনামও। এই ম্যাচ থেকে অনেক কিছু শেখার আছে, এমনটা বলছেন লখনউ অধিনায়ক। তিনি বলেন, “আমাদের অনেক কিছু শেখার আছে। মাঝে মধ্যে আপনাকে বোলারের গুণমানের দিকেও দেখতে হবে। আমরা সবাই জানি সামি কতটা ভালো বোলার এবং সামি এই পিচকে কাজে লাগাতে পারে। আমি জানতাম ও বিপজ্জনক হবে। ওকে ভালো বোলিং করতে দেখে ভালো লাগছে। দ্বিতীয়ার্ধে আমরা যেভাবে শেষ করেছি এবং ব্যাটিং করেছি তাতে আমরা নিজেদেরকে একটা সুযোগ দিয়েছি। শিশিরের কারণে বল ধরে রাখা সত্যিই কঠিন হয়ে যায়, কিন্তু আমি এটাকে অজুহাত হিসেবে বলতে চাই না। আমাদের ভেজা বল নিয়ে বোলিং অনুশীলন করতে হবে। আমরা আমাদের বেশিরভাগ পরিকল্পনা বাস্তবায়িত করেছি। তবে ভুল ত্রুটি শুধরে পরের ম্যাচে নামতে হবে আমাদের।”

আরও পড়ুন: IPL 2022 RR Fixtures: এক নজরে দেখুন এ বারের আইপিএলে সঞ্জুর রাজস্থানের সূচি