Badminton Asia Championships: এশিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ আটে সিন্ধু, ছিটকে গেলেন সাইনা-শ্রীকান্ত, জুটিতে এগোচ্ছেন সাত্বিক-চিরাগ

পিভি সিন্ধু দারুণ ফর্মে। কিন্তু ব্যাডমিন্টন এশিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল, কিদাম্বি শ্রীকান্ত। ভারতীয় জুটি সাত্বিকসাইরাজ-চিরাগও কোয়ার্টার ফাইনালে উঠলেন।

Badminton Asia Championships: এশিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ আটে সিন্ধু, ছিটকে গেলেন সাইনা-শ্রীকান্ত, জুটিতে এগোচ্ছেন সাত্বিক-চিরাগ
সাইনার হার, সিন্ধুর জয়। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 4:50 PM

সেইতা: এশিয়ান চ্যাম্পিয়নশিপে (Badminton Asia Championships) দুরন্ত এগোচ্ছেন পিভি সিন্ধু (PV Sindhu)। সিঙ্গাপুরের প্রতিপক্ষকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন তিনি। তবে সাইনা নেহওয়াল (Saina Nehwal) হতাশ করলেন। শেষ আটে পা দিতে পারলেন না তিনি। এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসের ট্রায়াল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাইনা। ২০১২ সালের অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া শাটলার বিশ্ব ব়্যাঙ্কিংয়ে অনেকখানি পিছিয়ে পড়েছেন। তার থেকেও বড় কথা হল, ধারাবাহিকতার ধারেকাছে নেই। চোটের কারণেও সাফল্য পাচ্ছিলেন না। এশিয়ান চ্যাম্পিয়নশিপে অবশ্য নিজেকে প্রমাণ করতে চেয়েছিলেন। তা হল না। তবে ভারতীয় জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেঠী (Chirag Shetty) জাপানের আকিরা কোগা-তাইচি সাইতোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেন। সাইনার মতোই হতাশ করলেন কিদাম্বি শ্রীকান্তও।

চিনের ওয়াং জিয়ির বিরুদ্ধে প্রথম গেমটা ২১-১২ জিতেছিলেন সাইনা। দ্বিতীয় গেমে ৭-২১ হারেন। হঠাৎ ছন্দপতনের পরই মনে হয়েছিল খুব বেশি দূর এগোতে পারবেন না তিনি। তৃতীয় গেমটাও ১৩-২১ হেরে যান। সাইনার মতোই চিনের প্রতিপক্ষ ওয়েং হংইয়ংয়ের কাছে হেরেছেন শ্রীকান্ত। প্রথম গেমটা ১৬-২১ হেরেও প্রবল ভাবে ফিরে আসেন দ্বিতীয় গেমে। ২১-১৭ জিতে নেন। কিন্তু তৃতীয় গেমটাতে আবার ১৭-২১ হেরে যান।

সিন্ধু অবশ্য দারুণ ছন্দে রয়েছেন। সিঙ্গাপুরের জসলিন হুইকে ২১-১৬, ২১-১৬ উড়িয়ে দিয়েছেন। পুরো ম্যাচ জুড়েই প্রাধান্য ছিল সিন্ধুর। বিশ্বের ৭ নম্বর শাটলার আগ্রাসী ছন্দেই খেলেছেন। টুর্নামেন্টের পঞ্চম বাছাই চিনের বিং জিয়াওয়ের বিরুদ্ধে খেলবেন তিনি। তবে সাত্বিকরাজ-চিরাগ জুটিকে থামানো যাচ্ছে না। জাপানের দুরন্ত জুটির মুখে পড়লেও শুরু থেকে ঝড় বইয়ে দিয়েছেন তাঁরা। প্রথম গেমসে ২১-১৭ জেতার পর আত্মবিশ্বাস পেয়ে গিয়েছিলেন। দ্বিতীয় গেমটা ২১-১৫ বের করে নেন।

আরও পড়ুন : IPL 2022: শাহবাজের সঙ্গে পুষ্পার নাচে মাতালেন বিরাট কোহলি