IND vs BAN Preview: ওপেনিংয়ে সঞ্জু, মায়াঙ্কের অভিষেক! প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কম্বিনেশন…

India vs Bangladesh 1st T20I: অভিজ্ঞতায় তুলনামূলক ভাবে এগিয়ে বাংলাদেশ। লিটন দাস, মেহেদি হাসান মিরাজদের পাশাপাশি রয়েছেন ৩৮ বছরের মাহমুদুল্লা। তবে ভারতীয় ব্যাটারদের চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারেন বাংলাদেশের এক তরুণ লেগ স্পিনার। রিশাদ হোসেন। খুব কম সংখ্যক ম্যাচ খেললেও নজর কেড়েছেন। ভারতের বিরুদ্ধে ভালো পারফর্ম করে আইপিএলে এন্ট্রি নেওয়াও লক্ষ্য রিশাদের।

IND vs BAN Preview: ওপেনিংয়ে সঞ্জু, মায়াঙ্কের অভিষেক! প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কম্বিনেশন...
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 06, 2024 | 12:41 AM

টেস্ট পরীক্ষায় টিক দিয়েছে ভারত। এ বার টি-টোয়েন্টি। বাংলাদেশের বিরুদ্ধে আজ শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে ক্লিনসুইপ করেছে ভারত। আকর্ষণ হয়ে দাঁড়িয়েছিল কানপুর টেস্ট। বৃষ্টি এবং মন্দ আলোয় আড়াই দিনেরও বেশি নষ্ট হয়েছে। তারপরও পঞ্চম দিন পুরো খেলতে হয়নি। অনেক আগেই ম্যাচ জিতে নিয়েছে ভারত। প্রথম ইনিংসে টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করেছে ভারত। টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস লেখা হয়েছে। টেস্টেই যখন টি-টোয়েন্টির মেজাজ, টি-টোয়েন্টিতে কী হতে পারে! গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর ঘরের মাঠে প্রথম সিরিজ। ভারতের কম্বিনেশন, ভাবনার জায়গা! রইল বিস্তারিত।

ভারতের ওপেনিং কম্বিনেশ কী হতে পারে, এই নিয়ে জল্পনা ছিল। শুভমন, যশস্বীরা এই সিরিজে নেই। স্পেশালিস্ট ওপেনার হিসেবে রয়েছেন বাঁ হাতি তরুণ অভিষেক শর্মা। তাঁর সঙ্গী হিসেবে বিকল্প! সঞ্জু স্যামসন রয়েছেন। সূর্যকুমার যাদব নিজেও ওপেন করতে পারেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম বলেছিলেন, রিঙ্কু সিংকে ওপেনিংয়ে নামানোর কথা। তবে এখনও অবধি যা ঠিক রয়েছে, অভিষেক শর্মা এবং সঞ্জু স্যামসনের ওপেনিং জুটিই দেখা যাবে তিন ম্যাচেই। সাংবাদিক সম্মেলনে পরিষ্কার বার্তা দিয়েছেন ক্যাপ্টেন সূর্যকুমার যাদব।

তিনে দেখা যেতে পারে রিঙ্কু সিংকে। শ্রীলঙ্কায় এক ম্যাচে তাঁকে ব্যাটিং অর্ডারে প্রোমোশন দেওয়া হয়েছিল। যদিও সুযোগ কাজে লাগাতে পারেননি। এই সিরিজে আবারও সেই সুযোগ আসতে পারে। চারে ক্যাপ্টেন সূর্যকুমার যাদব। এরপর রিয়ান পরাগ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর থাকছেন। পেস বোলিং কম্বিনেশন নিয়ে সামান্য ধোঁয়াশা। বাঁ হাতি অর্শদীপের সঙ্গে রাজধানী এক্সপ্রেস মায়াঙ্ক যাদবকে দেখা যেতে পারে। সাংবাদিক সম্মেলনে এমনই ইঙ্গিত দিয়েছেন স্কাই। মায়াঙ্কের ফিটনেস নিয়ে কোনও সমস্যা নেই এবং তিনি খেলার জন্য প্রস্তুত, তরুণদের সুযোগ দেওয়ার কথাও বলেন স্কাই।

এই খবরটিও পড়ুন

হার্দিক, অর্শদীপের সঙ্গে মায়াঙ্ক যাদব খেললে হর্ষিত রানাকে ওয়েটিং লিস্টেই থাকতে হবে। জিম্বাবোয়ে সফরে প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন হর্ষিত। যদিও সেটা দু-ম্যাচের জন্য। খেলানো হয়নি কেকেআরের তরুণ পেসারকে। শ্রীলঙ্কা সফরে সাদা বলে দুই ফরম্যাটেই স্কোয়াডে ছিলেন। অভিষেক হয়নি এখনও। মায়াঙ্ক কিংবা হর্ষিত যে কোনও একজনের অভিষেকই দেখা যেতে পারে প্রথম টি-টোয়েন্টিতে। মায়াঙ্ককে গতির জন্য এগিয়ে রাখা হলেও তিনি যেহেতু বড় চোট থেকে ফিরেছেন, আদৌ তাড়াহুড়ো করা হবে কিনা, সন্দেহ রয়েছে। সেক্ষেত্রে ডেবিউ হতে পারে হর্ষিত রানার। স্পিন বোলিং নিয়ে অবশ্য খুব বেশি অঙ্কের ব্যাপার নেই। লেগ স্পিনার রবি বিষ্ণোই নিশ্চিত। সঙ্গে বেশ কিছু অপশন থাকছে।

ভারত খাতায় কলমে এগিয়ে থাকলেও তুলনামূলক ভাবে অভিজ্ঞতায় এগিয়ে বাংলাদেশ। লিটন দাস, মেহেদি হাসান মিরাজদের পাশাপাশি রয়েছেন ৩৮ বছরের মাহমুদুল্লা। তবে ভারতীয় শিবিরের চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারেন বাংলাদেশের এক তরুণ লেগ স্পিনার। রিশাদ হোসেন। খুব কম সংখ্যক ম্যাচ খেললেও নজর কেড়েছেন। ভারতের বিরুদ্ধে ভালো পারফর্ম করে আইপিএলে এন্ট্রি নেওয়াও লক্ষ্য রিশাদের।

ভারত বনাম বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি, সন্ধ্যা ৭টা, স্পোর্টস ১৮ এবং জিও সিনেমায় সম্প্রচার