Ranji Trophy: মেয়েকে হারিয়েও মাঠে ফিরে সেঞ্চুরি, রঞ্জিতে নজির গড়লেন ক্রিকেটার

Vishnu Solanki: বরোদা দলের সঙ্গে রঞ্জি ট্রফি খেলতে ভুবনেশ্বর গিয়েছিলেন বিষ্ণু। সেখানে পৌঁছে খবর পান সদ্য বাবা হলেও তাঁর কোল খালি হয়ে গেছে। ভুবনেশ্বর থেকে বিমানে ফিরে যান বরোদায়। চোখের জলে একরত্তিকে শেষ বিদায় জানিয়ে তিন দিনের মধ্যে আবার বিমান ধরে ফিরে আসেন ভুবনেশ্বর।

Ranji Trophy: মেয়েকে হারিয়েও মাঠে ফিরে সেঞ্চুরি, রঞ্জিতে নজির গড়লেন ক্রিকেটার
মুখে হাসি থাকলেও মনে অনেক যন্ত্রনা বিষ্ণুর। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 6:32 PM

ভুবনেশ্বর: খেলা মাঠে লড়াই করা। সেই লড়াই কি শুধু প্রতিপক্ষের বিরুদ্ধে? নাকি লড়াইটা চলে নিজের সঙ্গেও। লড়াই প্রতিনিয়ত চলে। তেমনই একটা অসম লড়াই করে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) নজরে বরোদার ব্যাটার বিষ্ণু সোলাঙ্কি (Vishnu Solanki)। তাঁর লড়াইটা শুনলে মন খারাপ হয়ে যায়। আবার একজন ক্রিকেটারের মানসিক কাঠিন্য দেখলে বাহবাও দিতে হয়। মাত্র কয়েকদিন আগের ঘটনা। নিজের সদ্যজাত কন্যাকে হারিয়েছেন বাবা বিষ্ণু সোলাঙ্কি। তাঁর ও তাঁর পরিবারের মনের ভেতর এই সময় কি ঝড় বয়ে চলেছে সেটা নিশ্চই বলে বা লিখে বোঝানোর প্রয়োজন পরে না। এই ঘটনার পর তিনি যদি ক্রিকেট মাঠে না ফিরতেন, তহলেও কিছু বলার ছিল না। কিন্তু মন খারাপ ও সদ্যজাত কন্যাকে হারানোর যন্ত্রনা নিয়ে মাঠে ফিরলেন বিষ্ণু। ফিরলেন সেঞ্চুরি করে। ভুবনেশ্বরে (Bhubaneshwar) তাঁর ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটা থেকে গেল যন্ত্রনার গাঁথা হয়ে।

বরোদা দলের সঙ্গে রঞ্জি ট্রফি খেলতে ভুবনেশ্বর গিয়েছিলেন বিষ্ণু। সেখানে পৌঁছে খবর পান সদ্য বাবা হলেও তাঁর কোল খালি হয়ে গেছে। ভুবনেশ্বর থেকে বিমানে ফিরে যান বরোদায়। চোখের জলে একরত্তিকে শেষ বিদায় জানিয়ে তিন দিনের মধ্যে আবার বিমান ধরে ফিরে আসেন ভুবনেশ্বর। ঘটনায় কিছুটা হলেও চমকে গিয়েছিলেন বিষ্ণুর বরোদা দলের ক্রিকেটাররা। ক্রিকেটার বিষ্ণুর থেকেও বাবা বিষ্ণুর পাশা থাকা অনেক বেশি প্রয়োজন ছিল সতীর্থদের। সেটা করেছেন বরোদার ক্রিকেটাররা। ব্যাট হাতে মাঠে নামলেন বিষ্ণু। আর ঝকঝকে একটা সেঞ্চুরি উত্‍সর্গ করলেন নিজের হারানো মেয়েকে।

চন্ডীগরের বিষ্ণুর এই ইনিংস দেখে কিছুটা হলেও হতবাক বরোদা দলের ক্রিকেটার। বরোদার কিপার শেলডন জ্যাকসন টুইট করে কুর্নিশ জানিয়েছেন বিষ্ণুকে। গোটা নেট দুনিয়াও কুর্নিশ করছে বরোদার এই ক্রিকেটারকে। অনেক রেকর্ড ভাঙতে ও গড়তে দেখে রঞ্জি ট্রফি। দেখেছে অনেক মনে রাখার মত ইনিংস। বিষ্ণুর এই ইনিংসটাও কিন্তু মনে গেঁথে রাখার মত।

আরও পড়ুন : Virat Kohli: বিরাটের শততম টেস্ট দেখতে পারবেন না দর্শকরা