Virat Kohli: বিরাটের শততম টেস্ট দেখতে পারবেন না দর্শকরা

দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। শনিবারই সরকারি ভাবে জানিয়ে দিল পঞ্জাব ক্রিকেট সংস্থা। ফলে কোহলির শততম টেস্ট দেখতে গ্যালারিতে থাকতে পারবেন না দর্শকরা। কোভিডের বাড়বাড়ন্ত রুখতেই এমন কঠোর সিদ্ধান্ত পঞ্জাব ক্রিকেট সংস্থার। মোহালিতে প্রথম টেস্ট খেলার পরই বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলবে ভারতীয় দল।

Virat Kohli: বিরাটের শততম টেস্ট দেখতে পারবেন না দর্শকরা
বিরাট কোহলি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 4:10 PM

মোহালি: ক্রিকেটপ্রেমীদের জন্য খারাপ খবর। বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট ম্যাচ দেখতে পারবেন না দর্শকরা। পঞ্জাব ক্রিকেট সংস্থার ফতোয়ায় বিরাটের একশোতম টেস্ট ম্যাচে সাক্ষী থাকতে পারবেন না ক্রিকেটপ্রেমীরা। ৪ মার্চ মোহালিতে (Mohali) ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) প্রথম টেস্ট ম্যাচ। আর ওই ম্যাচেই কেরিয়ারের শততম টেস্ট খেলতে নামবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বিরাটের সেঞ্চুরি টেস্ট ঘিরে এখন থেকেই উন্মাদনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু শনিবারই ক্রিকেটপ্রেমীদের মন খারাপ করা বার্তা দেয় পঞ্জাব ক্রিকেট সংস্থা। অনেকেই সেই টেস্টের জন্য প্ল্যানিং করে রেখেছিলেন। বিরাটের শততম টেস্টের সাক্ষী কেই না হতে চায়! তবে শনিবারের বারবেলায় ক্রিকেটপ্রেমীদের জন্য যে এমন মন খারাপ করা খবর নিয়ে আসবে পঞ্জাব ক্রিকেট সংস্থা তা কেউই ভাবতে পারেনি।

দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। শনিবারই সরকারি ভাবে জানিয়ে দিল পঞ্জাব ক্রিকেট সংস্থা। ফলে কোহলির শততম টেস্ট দেখতে গ্যালারিতে থাকতে পারবেন না দর্শকরা। কোভিডের বাড়বাড়ন্ত রুখতেই এমন কঠোর সিদ্ধান্ত পঞ্জাব ক্রিকেট সংস্থার। মোহালিতে প্রথম টেস্ট খেলার পরই বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলবে ভারতীয় দল। আর সেখান থেকেই আইপিএলের জন্য বাবলে ঢুকে পড়বেন রোহিত, কোহলিরা। তাই কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না বোর্ডও।

পঞ্জাব ক্রিকেট সংস্থার কোষাধ্যক্ষ আরপি সিংলা পিটিআইকে বলেন, ‘বোর্ডের আদেশ অনুসারে মোহালিতে সাধারণ দর্শকদের খেলা দেখার অনুমতি নেই। মোহালিতে নতুন করে কোভিড সংক্রমণের সংখ্যা বাড়ছে। তাই ক্রিকেটারদের সুরক্ষার জন্যই দর্শক ছাড়াই হবে ভারত-শ্রীলঙ্কা টেস্ট। ৩ বছর পর মোহালিতে আন্তর্জাতিক ম্যাচ হলেও তাতে দর্শকরা থাকতে পারবে না। তবে বিরাটকে আমরা ওই ম্যাচে সংবর্ধিত করব। যেহেতু ওরা বাবলে থাকবে আমরা সরাসরি পৌঁছতে পারব না বিরাটের কাছে। ম্যাচের আগে করব নাকি ম্যাচের পরে করব তা এখনও ঠিক হয়নি। বোর্ডের সবুজ সংকেত পাওয়ার পরই তা স্থির হবে।’

আরও পড়ুন: FIFA World Cup Qualifier: ইউক্রেনে হামলার জেরে রাশিয়ার বিরুদ্ধে খেলবেন না লেওয়ানডস্কিরা