India vs West Indies: কুলদীপের কামব্যাক, জাতীয় দলে বিষ্ণোই-দীপকের ডাক

India vs West Indies: কুলদীপের কামব্যাক, জাতীয় দলে বিষ্ণোই-দীপকের ডাক
India vs West Indies: কুলদীপের কামব্যাক, জাতীয় দলে বিষ্ণোই-দীপকের ডাক

জাতীয় দলে প্রথম বার ডাক পেলেন রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। দীর্ঘদিন পর সাদা বলের ক্রিকেটে জাতীয় দলে ফের কামব্যাক হয়েছে কুলদীপ যাদবের (Kuldeep Yadav)। পাশাপাশি দীপক হুডাকেও (Deepak Hooda) ওয়ান ডে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 27, 2022 | 1:03 PM

নয়াদিল্লি: ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে ঘরের মাঠে এক দিনের ও টি-২০ সিরিজ খেলবে ভারতীয় দল। সেই সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। ফিট হিটম্যান ফিরেছেন দলে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বেই দুই ফর্ম্যাটে খেলবে টিম ইন্ডিয়া। জাতীয় দলে প্রথম বার ডাক পেলেন রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। দীর্ঘদিন পর সাদা বলের ক্রিকেটে জাতীয় দলে ফের কামব্যাক হয়েছে কুলদীপ যাদবের (Kuldeep Yadav)। পাশাপাশি দীপক হুডাকেও (Deepak Hooda) ওয়ান ডে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে।

দীর্ঘদিন বাদে জাতীয় দলে ফের দেখা যাবে কুল-চা জুটিকে। ওয়ান ডে সিরিজের স্কোয়াডে রয়েছে চায়নাম্যান বোলারের নাম। জাতীয় দলে সুযোগ না পাওয়ার পাশাপাশি আইপিএলে কেকেআরে থাকলেও, সেখানেও খেলার সুযোগ পাচ্ছিলেন না কুলদীপ। অবশেষে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজদের বিরুদ্ধে সীমিত ওভারের ফর্ম্যাটে ফের ডাক পেলেন তিনি। এই প্রথম বার ভারতের সিনিয়র দলে ডাক পেলেন রবি বিষ্ণোই। আইপিএলে প্রীতির দল পঞ্জাব কিংসের হয়ে গত মরসুমে খেলেছিলেন বিষ্ণোই। এ বার তাঁকে লখনও সুপার জায়ান্টস কিনেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ফর্ম্যাটের সিরিজেই নাম রয়েছে বিষ্ণোইয়ের। স্বাভাবিকভাবেই তাঁর জাতীয় দলে ডাক পাওয়াটা সব থেকে বড় চমক। এর আগে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন বিষ্ণোই। এবং ওয়ান ডে স্কোয়াডে রাখা হয়েছে বরোদার অল-রাউন্ডার দীপক হুডার নামও।

প্রোটিয়া সফরে যাওয়ার কথা ছিল ওয়াশিংটন সুন্দরের। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। তবে তাঁকেও রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন সিরিজে। টি-২০ দলে ভুবনেশ্বর কুমারের নাম থাকলেও সীমিত ওভারের দুটি ফর্ম্যাটের একটিতেও নাম নেই রবিচন্দ্রন অশ্বিনের। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও জায়গা পাননি।

বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সামি ও জশপ্রীত বুমরাকে। ভারতীয় তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা হাঁটুর চোট থেকে এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি, তাই তিনি এই সিরিজে নেই।

ভারতের ওয়ান ডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহঅধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক চাহার, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা ও আবেশ খান।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহঅধিনায়ক), ঈশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবে চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল প্যাটেল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA