SA20: এসএ২০ লিগ নাকি আইপিএল? লোগো দেখে ধরতে পারবেন না

South Africa T20 League: এসএ২০ লিগের উদ্বোধনী ম্যাচে নিউল্যান্ডস গ্রাউন্ডে ১০ জানুয়ারি মুখোমুখি হতে চলেছে এমআই কেপ টাউন এবং পার্ল রয়্যালস।

SA20: এসএ২০ লিগ নাকি আইপিএল? লোগো দেখে ধরতে পারবেন না
SA20: এসএ২০ লিগ নাকি আইপিএল? লোগো দেখে ধরতে পারবেন না
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2023 | 5:30 PM

জোহানেসবার্গ: আর ছ’দিন পর শুরু হবে দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগ (SA20)। দক্ষিণ আফ্রিকার ৬টি ভেনুতে মোট ৬টি দলের মধ্যে ৪ সপ্তাহ ধরে চলবে এই নতুন টি২০ লিগ। এসএ২০ লিগের (SA T20 League) উদ্বোধনী মরসুমে মোট ৩৩ টি ম্যাচ হবে। ৬টি গ্লোবাল ফ্র্যাঞ্চাইজিতে রয়েছেন মোট ১০২ জন ক্রিকেটার (দক্ষিণ আফ্রিকার এবং আন্তর্জাতিক স্তরের)। এ তো গেল নেলসন ম্যান্ডেলার দেশের নতুন টি-টোয়েন্টি লিগ নিয়ে কিছু তথ্য। এ বার আসা যাক, এসএ২০ লিগের ৬ টি দলের নামে। এতদিনে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের ৬টি দলের নাম সকলেরই জানা হয়ে গিয়েছে। তাও একবার ফিরে দেখে নেওয়া যাক ৬টি দলের নাম। এসএ২০ লিগে রয়েছে এমআই কেপটাউন, পার্ল রয়্যালস, ডারবান সুপার জায়ান্টস, জোবার্গ সুপার কিংস, সানরাইজার্স ইস্টার্ন কেপ ও প্রোটিয়া ক্যাপিটালস। এই দলগুলির নাম থেকেই আইপিএলের দলের নামের মিল পাওয়া যাচ্ছে। আর দলের লোগো? তা কি দেখেছেন? দক্ষিণ আফ্রিকার নতুন টি২০ লিগের লোগোর সঙ্গে মিল রয়েছে আইপিএলের দলগুলির লোগোর। যা মোটেও ভালো ভাবে নিচ্ছেন না বিসিসিআইয়ের কয়েকজন কর্তা। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

বিসিসিআইয়ের এক কর্তা এসএ২০ লিগের দলগুলির লোগো দেখে রীতিমতো বিরক্ত হয়ে বলেন, “আমরা লোগো দেখে হতবাক ও বিস্মিত। আমরা ক্রিকেট সাউথ আফ্রিকা এবং এই আইপিএল দল উভয়ের কাছেই বিষয়টি তুলে ধরব। এই বিষয়টা দলের মালিকদের সঙ্গে আমাদের বোঝাপড়ার সম্পূর্ণ বিরুদ্ধে।” বিসিসিআইয়ের ওই কর্তা আরও বলেন, “আমরা ১০০% দলগুলির সঙ্গে এই লোগোর বিষয়টি নিয়ে আলোচনা করব।”

SA20 league

এসএ২০ লিগের ছ’টি দলের লোগো (ছবি-দক্ষিণ আফ্রিকা টি২০ লিগ ওয়েবসাইট)

উল্লেখ্য, এসএ২০ লিগের উদ্বোধনী ম্যাচে নিউল্যান্ডস গ্রাউন্ডে ১০ জানুয়ারি মুখোমুখি হতে চলেছে এমআই কেপ টাউন এবং পার্ল রয়্যালস। বিসিসিআইয়ের লাইভ স্ট্রিমিং পার্টনার ভায়াকমই হতে চলেছে দক্ষিণ আফ্রিকা টি২০ লিগের ব্রডকাস্ট পার্টনার। আগামী ১০ বছরের জন্য ভায়াকম১৮ স্পোর্টসই এসএ২০ লিগের সম্প্রচার স্বত্ব পেয়েছে।