Women’s IPL: মেয়েদের আইপিএলের উদ্বোধন কবে? ঠিক করে ফেলেছে বিসিসিআই

মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল (Women’s IPL) যে আয়োজন করতে চলেছে বিসিসিআই (BCCI), তা নিশ্চিত ছিল। এ বার জানা গেল দিনক্ষণও।

Women's IPL: মেয়েদের আইপিএলের উদ্বোধন কবে? ঠিক করে ফেলেছে বিসিসিআই
মেয়েদের আইপিএলের উদ্বোধন কবে? ঠিক করে ফেলেছে বিসিসিআই
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 12, 2022 | 8:07 PM

মুম্বই: মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল (Women’s IPL) যে আয়োজন করতে চলেছে বিসিসিআই (BCCI), তা নিশ্চিত ছিল। এ বার জানা গেল দিনক্ষণও। আইপিএল (IPL) ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা থাকে তুঙ্গে। তবে বিশ্বজুড়ে বর্তমানে একাধিক টি-২০ লিগ চালু হয়ে গিয়েছে। তবে সব লিগের মধ্যেও রীতিমতো জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগ এবং সংযুক্ত আরব আমিরশাহী টি-২০ লিগের জন্যও অপেক্ষায় রয়েছে ক্রিকেটভক্তরা। এরই মাঝে মেয়েদের আইপিএলের দিনক্ষণ ঠিক করে ফেলেছে বিসিসিআই।

ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, মেয়েদের আইপিএলের জন্য মেয়েদের ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডারে রদবদল করা হয়েছে। ২০২৩ সালের মার্চে মেয়েদের আইপিএলের উদ্বোধন হতে চলেছে। উল্লেখ্য, মেয়েদের ঘরোয়া ক্যালেন্ডার মূলত হত নভেম্বর-এপ্রিল অবধি। তবে তার জায়গায় আগামী বছর মেয়েদের ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডার শুরু হবে ১১ অক্টোবর। এবং তা চলবে ২০২৩ সালের ফেব্রুয়ারি অবধি। মেয়েদের ঘরোয়া মরসুম শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে এবং শেষ হবে ইন্টার জোনাল ওয়ান ডে টুর্নামেন্ট দিয়ে।

২০১৮ সাল থেকে বিসিসিআই মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজন করে চলেছে। প্রথম মরসুমে এই টুর্নামেন্ট হয়েছিল দুই দলের মধ্যে। বর্তমানে এই টুর্নামেন্টে অংশ নেয় তিনটি দল। ভারতের বাইরে থেকেও একাধিক প্লেয়ার এই টুর্নামেন্টে অংশ নেয়।

চলতি বছরের মার্চে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এর আগে আইপিএল গভর্নিং কাউন্সির বৈঠকের পর বলেছিলেন, “আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে প্রস্তাব পাস হয়েছে। বোর্ডের এজিএমে অনুমতি পাওয়া গেলেই আশা করছি আগামী বছর থেকে মেয়েদের আইপিএল শুরু করা সম্ভব হবে।” এর পর আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায়, আগামী বছর ছয় দলের মেয়েদের আইপিএল আয়োজন করার প্রস্তাব পাস হয়ে যায়। বিসিসিআই চলতি বছরের সেপ্টেম্বরে বার্ষিক সাধারণ সভায় মেয়েদের আইপিএল সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করবে বলে মনে করা হচ্ছে। সেখানেই মিডিয়া রাইটস নিয়ে আলোচনা হবে।

এই খবরটিও পড়ুন

ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজকেও দেখা যেতে পারে মেয়েদের আইপিএলে। কয়েকদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার নতুন পডকাস্ট ১০০% ক্রিকেটের প্রথম এপিসোডে কিংবদন্তি মিতালি রাজ বলেন, “আমি এখনও সিদ্ধান্ত নিইনি। তবে আমি সেই দরজা খোলা রাখছি। মেয়েদের আইপিএল শুরু হতে এখনও কয়েক মাস সময় রয়েছে। আইপিএলের প্রথম সংস্করণে তার অংশ হতে পারলে দারুণ লাগবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla