IPL : নতুন ২ টি দলের দৌড়ে দেশের ৬টি শহর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: raktim ghosh

Updated on: Sep 08, 2021 | 9:28 AM

ক্রিকেট মহলের একটি অংশ বলছে বিসিসিআই চাইছে উত্তর ভারতে থেকে আইপিএলে দল নিতে। সেই দিক থেকে লখনউ ও ধর্মশালা এগিয়ে থাকতে পারে

IPL : নতুন ২ টি দলের দৌড়ে দেশের ৬টি শহর
কোন দল আগামি আইপিএলে?

মুম্বই: আরব দেশে আর কয়েকদিন পরেই শুরু হতে চলেছে আইপিএলের দ্বিতীয় পর্ব। সে দিকে যেমন চোখ রয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের, ঠিক তেমনই চোখ থাকবে আরও একটি দিকে। আগামী আইপিএল থেকে আরও দুটি নতুন দল আসতে চলেছে। কোন দুটি শহর থেকে পাওয়া যাবে নতুন দুটি দল?

সুত্রের খবর ইতিমধ্যেই ছটি শহরকে শর্টলিস্ট করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তালিকায় আমেদাবাদ, লখনউ, কটক, গুয়াহাটি, ধর্মশালা ও রাঁচি। এই ছটি শহরের মধ্যে দুটি শহর থেকে পাওয়া যাবে দুটি নতুন দল।

ক্রিকেট মহলের একটি অংশ বলছে বিসিসিআই চাইছে উত্তর ভারতে থেকে আইপিএলে দল নিতে। সেই দিক থেকে লখনউ ও ধর্মশালা এগিয়ে থাকতে পারে।

ক্রিকেট মহলের মতে আমেদাবাদ থেকে একটি দল আসছেই। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরাকে আইপিএলের মঞ্চে আনাটা নাকি সময়ের অপেক্ষা।

নতুন দলের দৌড়ে কিছুটা হলেও পিছিয়ে পূর্বের দুই শহর রাঁচি ও গুয়াহাটি। কারণ পূর্ব ভারত থেকে ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্স রয়েছে। মধ্য ভারত থেকে কোনও দল নেই আইপিএলে। সেই দিক থেকে এগিয়ে লখনউ। প্যান ইন্ডিয়া ভাবনা সম্পুর্ণ করতে মধ্য ভারতের দল চাই।

বর্তমান আইপিএলের আটটি দলের দিকে তাকালে দেখা যাবে, উত্তর ভারত থেকে আছে দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাব কিংস। পশ্চিম ভারত থেকে আছে রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্স। পূর্বের দল কলকাতা নাইট রাইডার্স। দক্ষিণ ভারত থেকে আছে চেন্নাই সুপার কিংস, সান রাইজার্স হায়দারাবাদ ও ব্য়াঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্স।

এর আগে পুণে, কোচি এবং গুজরাট থেকে দল এসেছে আইপিএলে। তবে সেটা নির্দিষ্ট কিছু পরিস্থিতির সাপেক্ষে। তবে এবার দল সংখ্য়া বাড়াতেই নেওয়া হচ্ছে আরও দুটি দল।

কারা মালিক হতে পারেন এই নতুন দুটি দলের। ক্রিকেট মহলের জল্পনা, আমেদাবাদের দলের জন্য আদানি গোষ্ঠির আইপিএলের মঞ্চে আসার সম্ভাবনা। বাংলার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কাও নাকি আছেন লড়াইয়ে। এর আগে গোয়েঙ্কা গোষ্ঠি পুণে ওয়ারিয়রের মালিকানা সামলেছে।

গত সপ্তাহে নতুন দলের বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। অক্টোবরের ৫ তারিখ পর্যন্ত আছে বিড পেপার তোলার সময়। ৭৫ লক্ষ টাকা দিয়ে তোলা যাবে বিড পেপার। সব বিড পেরার খতিয়ে দেখার পর অক্টোবর মাসেই হতে পারে নতুন দুটি দলের ঘোষণা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla