RCB, IPL 2023: বেড়েই চলেছে বিরাটদের চিন্তা, আইপিএলের আগে প্রায় যেন মিনি হাসপাতাল আরসিবি

IPL: ফের আরসিবি শিবিরে চোটের কালো মেঘ। দলের বিধ্বংসী ম্যাচ উইনারকে শুরুতে পাবেন না বিরাট-ফাফরা।

RCB, IPL 2023: বেড়েই চলেছে বিরাটদের চিন্তা, আইপিএলের আগে প্রায় যেন মিনি হাসপাতাল আরসিবি
বেড়েই চলেছে বিরাটদের চিন্তা, আইপিএলের আগে প্রায় যেন মিনি হাসপাতাল আরসিবিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 10:49 AM

বেঙ্গালুরু: রাস্তা-ঘাটে, পাড়ার মোড়ের দোকানে চায়ের আড্ডায় কিংবা ট্রেনে-বাসে সব জায়গাতেই শুরু হয়ে গিয়েছে আইপিএল (IPL) নিয়ে আলোচনা। আর মাত্র ৪ দিনের অপেক্ষা। ইতিমধ্যেই আইপিএলের বিউগলটা সব জায়গাতেই শোনা যাচ্ছে। আর এদিকে প্রতিদিন কোনও না কোনও ফ্র্যাঞ্চাইজিতে ক্রিকেটারদের চোট-আঘাতের সমস্যার কথা প্রকাশ্যে আসছে। ৩১ মার্চ এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে আমেদাবাদে মুখোমুখি হতে চলেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন মরসুম শুরু হওয়ার আগে একাধিক ফ্র্যাঞ্চাইজির বড় অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে দলের তারকা ক্রিকেটারদের চোট-আঘাত। জসপ্রীত বুমরা, ঋষভ পন্থের মতো তারকা ক্রিকেটারদের এ বারের আইপিএলে দেখা যাবে না। জনি বেয়ারস্টো, উইল জ্যাকসের মতো বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটাররাও এ বারের আইপিএলে খেলতে পারবেন না। এ বার বিরাট কোহলির আরসিবি (RCB) শিবির পেল বড় ধাক্কা। দলের বিস্ফোরক ব্যাটার রজত পাতিদারকে (Rajat Patidar) চোটের কারণে আইপিএলের প্রথমার্ধে নাও পেতে পারে আরসিবি। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

গোড়ালির চোটের কারণে রজত পাতিদারকে হয়তো আইপিএলের শুরুতে পাবে না আরসিবি। নিশ্চিতভাবে এই ম্যাচ উইনারকে না পাওয়াটা বড় ধাক্কা হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। বর্তমানে বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাব কাটাচ্ছেন রজত। ESPNcricinfo এর রিপোর্ট অনুযায়ী, আগামী তিন সপ্তাহ রজত পাতিদারকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তার পর এমআরআই স্ক্যান হবে তাঁর। সেখানে পাওয়া রিপোর্ট থেকেই ঠিক হবে আরসিবি আইপিএলের ১৬তম সংস্করণের দ্বিতীয়ার্ধে রজতকে পাবে কিনা।

আরসিবি শিবিরে যোগ দেওয়ার জন্য এনসিএ-র ছাড়পত্র পেতে হবে রজত পাতিদারকে। তাঁকে না পেলে আরসিবিকে ব্যাটিং কম্বিনেশন নিয়ে আরও ভাবনা চিন্তা করতে হবে। এ বারের আইপিএলের নিলামের পর আরসিবির ডিরেক্টর অব ক্রিকেট মাইক হেসন জানিয়েছিলেন, ফাফ দু’প্লেসির সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে বিরাট কোহলিকে। কিন্তু রজত যদি চোটের জন্য আইপিএলের প্রথম পর্বে অংশ নিতে না পারেন, তা হলে কোহলিকে তিন নম্বরে নামতে হতে পারে। সেক্ষেত্রে ক্যাপ্টেন ফাফের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে ফিন অ্যালেন বা অনুজ রাওয়াতকে।

আইপিএলের গত মরসুমে রজত পাতিদার ৭টি ইনিংসে ৩৩৩ রান করেছিলেন। গত মরসুমে আরসিবির রজতের গুরুত্ব টের পেয়েছিল। একার কাঁধে বিভিন্ন ম্যাচে রজত আরসিবির হয়ে ম্যাচ উইনিং ইনিংস উপহার দিয়েছিলেন। এ বার দেখার কত দ্রুত তিনি সুস্থ হয়ে আরসিবি শিবিরে যোগ দিতে পারেন।