Kolkata Knight Riders: কেকেআরের কোচের পদ থেকে কেন হঠাৎ সরে যাচ্ছেন ব্রেন্ডন ম্যাকালাম?

Kolkata Knight Riders: কেকেআরের কোচের পদ থেকে কেন হঠাৎ সরে যাচ্ছেন ব্রেন্ডন ম্যাকালাম?
Kolkata Knight Riders: কেকেআরের কোচের পদ থেকে কেন হঠাৎ সরে যাচ্ছেন ব্রেন্ডন ম্যাকালাম?
Image Credit source: Twitter

কেকেআরের সঙ্গে ম্যাকালামের যোগ অনেক দিনের। ২০০৮ সালে প্রথম আইপিএল তিনি কেকেআরের হয়েই খেলেছিলেন।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 11, 2022 | 7:15 PM

মুম্বই: চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) প্লে-অফের দরজা শেষ পর্যন্ত খুলতে পারবেন কিনা, তা নিয়ে অনেক অঙ্ক বাকি রয়েছে। তার আগেই শ্রেয়স আইয়ারদের কোচ সরে দাঁড়াতে পারেন নিজের পদক থেকে। না, টিমকে পারফরম্যান্স দিতে পারেননি বলে নয়, ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) হয়তো দায়িত্ব নিতে চলেছেন ইংল্যান্ডের টেস্ট টিমের। ইংলিশ মিডিয়ার খবর ধরলে, খুব শিগগিরি বেন স্টোকসদের (Ben Stokes) দায়িত্ব নিতে চলেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন কিপার-ব্যাটার। আর তা তিনি কেকেআরের প্লেয়ারদের জানিয়েও দিয়েছেন। চলতি সপ্তাহের শেষেই ইংলিশ ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিক ঘোষণাও করে দেওয়া হবে। ইংল্যান্ডের ধারাবাহিক ব্যর্থতার জেরে কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ক্রিস সিলভারউড। তার পরই লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য দু’জন কোচ রাখার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। টেস্ট টিমের কোচ হিসেবে ম্যাকালামকে নিয়োগ করতে চলেছে ইংলিশ বোর্ড।

কেকেআরের একটি সূত্র বলছেন, ‘ম্যাকালাম ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, উনি আর কেকেআরের কোচের পদে থাকবেন না। ইংল্যান্ড টেস্ট টিমের কোচ হতে চলেছেন তিনি। দিন কয়েক আগের টিম মিটিংয়েই এটা ঘোষণা করে দিয়েছেন তিনি।’

কেকেআরের সঙ্গে ম্যাকালামের যোগ অনেক দিনের। ২০০৮ সালে প্রথম আইপিএল তিনি কেকেআরের হয়েই খেলেছিলেন। আর ওই আইপিএলের প্রথম ম্যাচেই বেঙ্গালুরুতে ১৫৮ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। যা এই ফর্ম্যাটে অন্যতম বিধ্বংসী ইনিংস ছিল অনেক দিন।

এই খবরটিও পড়ুন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে রেড চিলিজের ফ্র্যাঞ্চাইজির হয়েও খেলেছেন ও কোচিং করিয়েছেন তিনি। কেরিয়ারে বরাবরই বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ৫৪ বলে দ্রুততম সেঞ্চুরি ছিল তাঁর। ১০১টা টেস্ট খেলেছেন নিউজিল্যান্ডের হয়ে। খেলার ছাড়ার পর কেকেআরের কোচ হয়েছিলেন। তবে তাঁর কোচিংয়ে নাইটরা এখনও আইপিএল জেতেনি। এ বারও পরিস্থিতি খুব একটা শ্রেয়সদের পক্ষে নয়। এরই মধ্যে ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাবে সাড়া দিয়েছেন ম্যাকালাম।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA