IPL 2021: নির্বাসিত হতে পারেন ধোনি, কিন্তু কেন?

আইপিএলের (IPL) নিয়ম বলছে কোনও দল একবার স্লো-ওভার রেটের সমস্যার পড়লে সেই দলের অধিনায়ককে জরিমানা দিতে হবে।

IPL 2021: নির্বাসিত হতে পারেন ধোনি, কিন্তু কেন?
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 4:58 PM

মুম্বই: আইপিএলের (IPL) প্রথম ম্যাচে হারের মুখে দেখতে হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)। গতবারের খারাপ পারফরম্যান্সের ভূতটা এখনও যেন তাড়া করছে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings)। এবার তার সঙ্গে জুড়েছে স্লো ওভার রেটের (slow over rate) সমস্যা। আইপিএলের প্রথম ম্যাচেই স্লো ওভার রেটের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছে চেন্নাই সুপার কিংস অধিনায়ককে। আজকের ম্যাচে আরও একবার স্লো-ওভার রেটের সমস্যা হলে ধোনিকে আরও বড় শাস্তির মুখে পড়তে হবে।

আইপিএলের নিয়ম বলছে কোনও দল একবার স্লো-ওভার রেটের সমস্যার পড়লে সেই দলের অধিনায়ককে জরিমানা দিতে হবে। পাশাপাশি পরবর্তী তিনটি ম্যাচের মধ্যে আরও একবার সেই অপরাধ হলে সংশ্লিষ্ট দলের অধিনায়ককে ২ থেকে ৪ ম্যাচ নির্বাসিত (suspend) করা হতে পারে। ম্যাচ রেফারি অবস্থা বুঝে সেই সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন: ধোনি-রায়নাকে নিজের গান উপহার এআর রহমানের

তাই ম্যাচ জয়ের জন্য মহেন্দ্র সিং ধোনিকে যেমন নিজের ক্রিকেটারদের দিকে তাকিয়ে থাকতে হবে, তমেনই শাস্তি এড়াতে বেশি নিয়ন্ত্রণ রাখতে হবে বোলারদের ওপর। কোনও ভাবেই যেন ২০ ওভার শেষ করতে ব্রাভো, জাদেজাদের দেড় ঘন্টার বেশি সময় না লাগে, সেদিকে কড়া নজর রাখতে হবে। তাই আজকের ম্যাচ সহ আগামী আরও দুটি ম্যাচে নির্বাসনের খাঁড়া মাথার কাছে নিয়েই মাঠে নামবেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।