CSK in Tirupati Temple : চ্যাম্পিয়ন হয়ে তিরুপতি বালাজি মন্দিরে সিএসকে, কোন মনস্কামনা নিয়ে ট্রফি-পুজো ধোনির দলের?

CSK, IPL 2023 : হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সকে হারিয়ে সদ্য ১৬তম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে তিরুপতি বালাজি মন্দিরে (Tirupati Balaji Temple) বিশেষ পুজো দিল সিএসকে।

CSK in Tirupati Temple : চ্যাম্পিয়ন হয়ে তিরুপতি বালাজি মন্দিরে সিএসকে, কোন মনস্কামনা নিয়ে ট্রফি-পুজো ধোনির দলের?
CSK in Tirupati Temple : চ্যাম্পিয়ন হয়ে তিরুপতি বালাজি মন্দিরে সিএসকে, কোন মনস্কামনা নিয়ে ট্রফি-পুজো ধোনির দলের?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:18 PM

চেন্নাই : মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ঘরের পঞ্চম আইপিএল (IPL) ট্রফি এসেছে। আইপিএল ট্রফি সংখ্যার দিক থেকে মুম্বই ইন্ডিয়ান্সকে ছুঁয়ে ফেলেছে সিএসকে। হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে চেন্নাইয়ে ফিরে সিএসকে কর্তৃপক্ষ পৌঁছে যায় তিরুপতি বালাজি মন্দিরে (Tirupati Balaji Temple)। সেখানে আইপিএল ট্রফির বিশেষ পুজো দিয়েছে সিএসকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিয়ো। আগামী মরসুমের আইপিএলে আর মাহিকে খেলতে দেখা যাবে কিনা, তার উত্তর এখনও পায়নি ধোনি প্রেমীরা। যাই হোক না কেন চ্যাম্পিয়ন ট্রফি যেন চেন্নাই শিবিরেই থাকে, এই মনস্কামনা নিয়েই হয়তো তিরুপতির স্মরণে গেল সিএসকে শিবির। বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে তিরুপতি বালাজি মন্দিরে চেন্নাইয়ের আইপিএল ট্রফি পুজো করার সময় তাতে মালা পরানো হয়। এরপর মন্দিরের পুরোহিতরা তামিল আচার-অনুষ্ঠানের মাধ্যমে ট্রফিটির পুজো করেন। ঈশ্বরের পায়ের সামনে ট্রফিটি রাখা হয়। যদিও এই প্রথম বার আইপিএল চ্যাম্পিয়ন হয়ে ঈশ্বরের স্মরণে গেল না সিএসকে। এর আগেও চেন্নাইয়ের মালিক এন শ্রীনিবাসন দলের সাফল্যের জন্য তিরুপতি মন্দিরে পুজো দিয়েছিলেন।

তিরুপতি বালাজি মন্দিরে সিএসকের আইপিএল ট্রফির পুজোর সময় দলের কোনও ক্রিকেটারকে সেখানে দেখা যায়নি।

এই নিয়ে ৫ বার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চ্যাম্পিয়ন হল সিএসকে। আইপিএলে সবথেকে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার নিরিখে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের রেকর্ড ছুঁয়ে ফেলল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আইপিএলে প্রথমবার চেন্নাই চ্যাম্পিয়ন হয়েছিল ২০১০ সালে। এরপর ২০১১ সালে চেন্নাই দ্বিতীয়বার আইপিএল জিতেছিল। তারপর ২০১৮ সালে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন হয় সিএসকে। এরপর ২০২১ সালে চতুর্থবার ধোনির দল আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। এ বার ১৬তম আইপিএলে পঞ্চম বার আইপিএল খেতাব জিতল চেন্নাই সুপার কিংস।