Ashes Series: আক্রান্ত বাড়ছে, তীব্র কোভিড আশঙ্কায় অ্যাসেজ

যা খবর, তাতে অ্যাসেজ কভার করতে আসা সাংবাদিকদের কয়েক জন করোনা আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, সম্প্রচারের দায়িত্বে থাকা টিমেরও দু-একজনের কোভিড ধরা পড়েছে। আর তাতেই চাপ বাড়ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের।

Ashes Series: আক্রান্ত বাড়ছে, তীব্র কোভিড আশঙ্কায় অ্যাসেজ
Ashes Series: আক্রান্ত বাড়ছে, তীব্র কোভিড আশঙ্কায় অ্যাসেজ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 7:42 PM

অ্যাডিলেড: অ্যাসেজ সিরিজ (Ashes Series) কি কোভিডের থাবায় ক্ষতবিক্ষত হতে পারে? আশঙ্কার মেঘ ততটা কালো এখনও না হয়ে উঠলেও পরিস্থিতি কিন্তু জটিল হচ্ছে। করোনা (COVID19) সংক্রমিতের কাছে আসার কারণে অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন প্যাট কামিন্স খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট। তিন দিনের আইসোলেশন শেষ হয়ে গিয়েছে তাঁর। পরের টেস্টে টিমে ফিরবেন। তার আগে কিন্তু করোনা ক্রমশ ডালপালা মেলছে অ্যাসেজে।

যা খবর, তাতে অ্যাসেজ কভার করতে আসা সাংবাদিকদের কয়েক জন করোনা আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, সম্প্রচারের দায়িত্বে থাকা টিমেরও দু-একজনের কোভিড ধরা পড়েছে। আর তাতেই চাপ বাড়ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের। সেই সঙ্গে সতর্কতাও বাড়ানো হচ্ছে। ক্রিকেটারদের সুরক্ষিত রাখার ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে নারাজ সিএ। শুধু তাই নয়, বায়ো বাবল আরও কড়া হতে পারে দুই টিমের।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেনের টুইটারেই জানা যাচ্ছে পুরো পরিস্থিতি। কেপি লিখেছেন, ‘প্রেস বক্সে কোভিড ঢুকে পড়েছে। ব্রডকাস্টিং টিমেও কোভিড ঢুকেছে। অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন তো ইতিমধ্যেই করোনার ধাক্কা সামলেছে। আমি খুব অবাক হব, যদি অ্যাসেজ শেষ হয়!’

এরই মধ্যে আবার তীব্র সমালোচনার মুখে ইংল্যান্ডের ক্যাপ্টেন জো রুট। ব্রিসবেনে প্রথম টেস্টে হার দিয়ে অ্যাসেজ শুরু করেছে তাঁর টিম। অ্যাডিলেডে দিন-রাতের টেস্টও হারের মুখে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ৪৮৬ তাড়া করতে নেমে ৮২ রানে ৪ উইকেট পড়ে গিয়েছে রুটের টিমের। রুট নিজেও দ্বিতীয় ইনিংসে ২৪ করে ফিরে গিয়েছেন। হার অনিবার্য।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্যাপ্টেন ইয়ান চ্যাপেল বলেছেন, ‘রুট দারুণ ব্যাটসম্যান। কিন্তু ক্যাপ্টেন হিসেবে ততটা ভালো নয়। টিমকে অনুপ্রাণিত করতে পারে না। এর আগেও এমন দেখেছি, এ বারও তাই দেখছি। ব্রিসবেনে ইংল্যান্ড যে ভুল করেছিল, অ্যাডিলেডেও তাই করেছে। ওর ফিল্ডিং সেটও ভালো নয়। তারই খেসারত দিতে হচ্ছে।’

আরও পড়ুন: Ashes Series: গোলাপি বল টেস্টে অজিদের শাসন অব্যাহত, বেজায় চাপে রুটরা