IPL 2022: বুমরার ভক্তকে মুখের মত জবাব দিলেন ডেল স্টেইন

Jasprit Bumrah: জসপ্রীত বুমরা বর্তমানে ভারতীয় বোলিংকে নেতৃত্ব দেন। টিম ইন্ডিয়া বা বর্তমান ক্রিকেট বিশ্বের একজন তারকা পেসার জসপ্রীত। আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য।

IPL 2022: বুমরার ভক্তকে মুখের মত জবাব দিলেন ডেল স্টেইন
আইপিএলের মঞ্চে কোচ স্টেইন Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 5:42 PM

মুম্বই: দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন (Dale Steyn)। ক্রিকেট বিশ্বের সেরা পেস বোলারদের মধ্যে একজন। এ বারও আইপিএলের (IPL 2022) মঞ্চে আছেন প্রাক্তন প্রোটিয়া পেসার। তবে ভূমিকাটা বদলেছে। এখন তিনি বল হাতে মাঠে নেমে প্রতিপক্ষের ব্যাটরদের চাপে ফেলেন না। বরং নিজের অভিজ্ঞতা ও পরিকল্পনা দিয়ে দলের বোলারদের প্রতিপক্ষের ওপর চেপে বসার কৌশল বাতলে দেন। ডেল স্টেইন এখন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) ফাস্ট বোলিং কোচ। তবে এখনও স্টেইনের তুলনা হয় তাঁর প্রজন্মের বোলারদের সঙ্গে। কিন্তু স্টেইন সে সবকে খুব একটা পাত্তা দেন না। বরং মজা হিসেবেই দেখেন সবটা। যেমন মজার ছলে দারুণ একটা উত্তর দিলেন জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) এক ভক্তকে। ক্রিকেট কেরিয়ারে বুমরা স্টেইনের থেকে অনেকটাই জুনিয়ার। এক ভক্ত সোশ্যাল মিডিয়ায় ডেল স্টেইনকে ট্যাগ করে লেখেন, বুমরা তোমার থেকে অনেক ভাল বোলার। এই পোস্টেই পাল্টা দিলেন স্টেইন। তাঁর উত্তর যেন পারফেক্ট ইয়র্কার। উত্তরে ডেল স্টেইন বলেন, “আমারও তাই মনে হয়, কারণ আমি এখন অবসর নিয়েছি।”

একটা লম্বা সময় ধরে দক্ষিণ আফ্রিকার পেস বোলিংকে নেতৃত্ব দিয়েছেন ডেল স্টেইন। দেশের হয়ে ৯৩টি টেস্ট ম্যাচ, ১২৫টি একদিনের ম্যাচ ও ৪৭টি টি-২০ ম্যাচ খেলেছেন ডেল স্টেইন। গত বছর নিজের দীর্ঘ কেরিয়ারে ইতি টানেন ডেল স্টেইন। ৭০০ আন্তর্জাতিক ক্রিকেটে। আইপিএলেও দীর্ঘ সময় খেলেছেন প্রাক্তন প্রোটিয়া পেসার। কখনও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কখনও আবার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বল হাতে প্রতিপক্ষের ব্যাটারদের চিন মিউজিক শুনিয়েছেন স্টেইন।

অন্যদিকে জসপ্রীত বুমরা বর্তমানে ভারতীয় বোলিংকে নেতৃত্ব দেন। টিম ইন্ডিয়া বা বর্তমান ক্রিকেট বিশ্বের একজন তারকা পেসার জসপ্রীত। আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য। এই দলের হয়েই আইপিএল ও ভারতীয় ক্রিকেটের মঞ্চে আবির্ভাব বুমরার। তবে এ বার সময়টা ভালো যাচ্ছে না বুমরার। তিনি ছন্দে নেই। তাঁর দলেও এ বারের লিগে প্রথম চারটি ম্যাচ হেরেছে। নিজের অধিপত্য প্রমাণে কামব্যাকের লড়াই বুমরা ও তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)।

আরও পড়ুন : IPL 2022: দীপকের বদলে ইশান্তকে চাইছেন চেন্নাই সমর্থকরা