David Warner: ওপেনারের অভাব, ভারতের জন্য অবসর ভেঙে ফিরছেন ডেভিড ওয়ার্নার!

Border-Gavaskar Trophy: ভারতীয় দলের লক্ষ্য অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের হ্যাটট্রিক। তা আটকানোই লক্ষ্য অজিদের। কিন্তু তাদের সবচেয়ে বড় সমস্যা ওপেনিং কম্বিনেশন। সে কারণেই অবসর ভেঙে নির্বাচকদের ফেরার প্রস্তাব দিয়ে রেখেছেন ডেভিড ওয়ার্নার।

David Warner: ওপেনারের অভাব, ভারতের জন্য অবসর ভেঙে ফিরছেন ডেভিড ওয়ার্নার!
Image Credit source: DAVID WARNER INSTAGRAM
Follow Us:
| Updated on: Oct 22, 2024 | 4:06 PM

অবসর নিয়েছেন। তাতে কী! ভারতের মতো টিমের বিরুদ্ধে সিরিজ। এর জন্য পাল্টি খেতে রাজী ডেভিড ওয়ার্নার। তাই নির্বাচকদের বার্তা দিয়ে রেখেছেন। ঘরের মাঠে গত দুই সিরিজেই ভারতের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। ২২ নভেম্বর শুরু হচ্ছে পাঁচ ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফি। ভারতীয় দলের লক্ষ্য অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের হ্যাটট্রিক। তা আটকানোই লক্ষ্য অজিদের। কিন্তু তাদের সবচেয়ে বড় সমস্যা ওপেনিং কম্বিনেশন। সে কারণেই অবসর ভেঙে নির্বাচকদের ফেরার প্রস্তাব দিয়ে রেখেছেন ডেভিড ওয়ার্নার।

ডেভিড ওয়ার্নারের অবসরের পর উসমান খোয়াজার সঙ্গে ওপেনারের ভূমিকায় দেখা গিয়েছিলেন স্টিভ স্মিথকে। জুটি জমেনি। উল্টে স্মিথের আত্মবিশ্বাসে ধাক্কা খেয়েছে। বর্ডার-গাভাসকর ট্রফিতে স্টিভ স্মিথ তাঁর পছন্দের চার নম্বরেই ব্যাটিং করবেন, অজি বোর্ডও নিশ্চিত করেছে। কিন্তু ওপেনার কে হবেন! শেফিল্ড শিল্ডে ট্রায়াল দিচ্ছেন বেশ কয়েকজন ওপেনার। এর মধ্যে উল্লেখ করা যেতে পারে মার্কাস হ্যারিস, ক্যামেরন ব্যানক্রফ্ট, ম্যাট রেনশ-র কথা। অতীতে অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন তাঁরা। কেউই সেই অর্থে ছাপ ফেলতে পারেননি।

ভারতের বিরুদ্ধে সিরিজ এখন অ্যাসেজের মতোই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে অস্ট্রেলিয়ার কাছে। ফলে যথাযথ প্রস্তুতিতেই নজর। অস্ট্রেলিয়ার নিউজ কর্পকে এক সাক্ষাৎকারে প্রাক্তন ওপেনার ডেভিড ওয়ার্নার বলেন, ‘আমি সব সময় রেডি। জাস্ট একটা ফোন করুন। এটা মজা করে বলছি না। একটা ফ্যাক্ট বলি, আমাদের টেস্ট টিমের বেশির ভাগেরই রেড বলে সেই অর্থে প্রস্তুতি হয়নি। শেফিল্ড শিল্ডে প্রথম রাউন্ড খেলেছে। আমাকে যদি এই সিরিজে প্রয়োজন হয়, আমি শেফিল্ড শিল্ডের পরের রাউন্ডে খেলতে রাজী। সেখানেই বোঝা যাবে আমি কতটা প্রস্তুত।’

এই খবরটিও পড়ুন

সঠিক সময়ে অবসর নিলেও ৩৭ বছরের এই প্রাক্তন যে কোনও সময়ই দলের প্রয়োজনে ফিরতে প্রস্তুত, পরিষ্কার করে দিয়েছেন। এমনকি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং নির্বাচক প্রধান জর্জ বেইলিকে বার্তাও দিয়েছেন বলে জানিয়েছেন ওয়ার্নার। বলেন, ‘সত্যি বলতে দু-জনকেই হয়তো মজার ছলেই মেসেজ করেছিলাম। ম্যাকডোনাল্ডের সঙ্গে আমার কথাও হয়েছে। ও আমাকে পাল্টা বলেছিল-তুমি তো অবসর নিয়েছো। সত্যি বলতে, ওরা নিশ্চয়ই নিজে থেকে আমাকে বলতে পারবে না দলে ফিরতে।’