Shane Warne: অটোপসির পর ওয়ার্নের দেহ পাবে পরিবার

মেলবোর্ন (Melbourne) তৈরি হচ্ছে। ভিক্টোরিয়া প্রশাসন তৈরি তাঁদের ছেলেকে শেষ শ্রদ্ধা জানাতে। ভিক্টোরিয়ান সরকার জানিয়েছে, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের সাদার্ন স্ট্যান্ডের নাম রাখা হবে ওয়ার্নের নামে। এই মাঠেই টেস্ট কেরিয়ারের ৭০০ তম উইকেট নিয়েছেন শেন ওয়ার্ন।

Shane Warne: অটোপসির পর ওয়ার্নের দেহ পাবে পরিবার
ওয়ার্নের অটোপসি রিপোর্ট। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 3:26 PM

মেলবোর্ন: শুক্রবার বিকেলে থাইল্যান্ডে (Thailand) শেষ নিশ্বাস ত্যাগ করেছেন প্রাক্তন অজি স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। কিন্তু এখনও তাঁর দেহ পায়নি ওয়ার্নের পরিবার। থাইল্যান্ড প্রশাসনের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছেন সে দেশের অস্ট্রেলিয় (Australia) দূতাবাস। কিন্তু আটোপসির আগে ওয়ার্নের দেহ ছাড়তে রাজি নয় থাই প্রশাসন। ছুটি কাটাতে থাইল্যান্ডের কো-সামুই দ্বীপে গিয়েছিলেন ওয়ার্ন। সেখানেই মৃত্যু হয় তাঁর। স্থানীয় পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে ওয়ার্নের মৃত্যু নিয়ে কোনও সন্দেহ জনক কিছু উঠে আসেনি। কিন্তু অটোপসি ছাড়া ওয়ার্নের দেহ ছাড়তে রাজি নয় থাই প্রশাসন। তাই শনিবার ওয়ার্নের দেহ কো-সামুই থেকে পাঠানো হয়েছে সুরাট থানিতে। সেখানেই হবে অটোপসি। তারপর ওয়ার্নের দেহ পাঠানো হবে মেলবোর্নে। সেখানেই ওয়ার্নকে শেষ শ্রদ্ধা জানানো হবে। তারপর হবে শেষকৃত্য। ওয়ার্নের মরদেহের অপেক্ষায় বসে আছে তাঁর পরিবার ও বন্ধুরা।

ওয়ার্নের মৃত্যুর কারণ হিসেবে উঠে এসেছে হার্ট অ্যাটাকের কথা। ওয়ার্নকে সিপিআর দিয়ে বাঁচানোর চেষ্টা করেছিলেন তাঁর বন্ধু। কিন্তু সেই চেষ্টা সফল হয়নি। অ্যাম্বুলেন্স ২০ মিনিট দেড়িরে আসায় ওয়ার্নকে ডাক্তারের কাছে নিয়ে যেতে প্রায় ঘণ্টা খানেক সময় লেগে যায়। হাসপাতাল নিয়ে গেলে তাঁকে মৃত বলে জানেন ডাক্তাররা। কিন্তু কেন এত তাড়াতাড়ি চলে যেতে হল লেগস্পিনের জাদুকরকে? অনেকেই বলছেন অনিয়ন্ত্রিত জীবনই কাল হয়েছে। কিন্তু সেই তত্ব উড়িয়ে দিচ্ছেন ওয়ার্নের কাছের মানুষরা। যে ওয়ার্নকে সবাই চিনতেই সেই ওয়ার্ন নাকি অনেকটাই বদলে গিয়েছিলেন। মদ খাওয়া অনেক কমিয়ে দিয়েছিলেন। কমিয়ে দিয়েছিলেন ধূমপান। ওজন কমিয়ে আরও ফিট হওয়ার চেষ্টায় ছিলেন ওয়ার্ন। থাইল্যান্ড থেকেই তাঁর উড়ে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডে। ইংল্যান্ডে ধারাভাষ্যকারের ভূমিকায় কাজ শুরুর কথা ছিল ওয়ার্নের।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) বাইরে শেন ওয়ার্নের মূর্তিতে শেষ শ্রোদ্ধা জানানোর পালা চলছে। ক্রিকেটের পাশাপাশি বিয়ার ও সিগারেট ছিল তাঁর প্রিয়। অনুগামীদের অনেকেই তাই লাল ক্রিকেট বলের পাশাপাশি বিয়ারের ক্যান ও সিগারেটের প্যাকেট রেখে আসেন মূর্তির পাশে।অনেকে আবার অপেক্ষা করে আছেন ওয়ার্নের মরদেহ আসার। শেষবার দেখতে চান নিথর ওয়ার্নকে। অপেক্ষায় আছে আছে তাঁর পরিবারও। মেলবোর্ন (Melbourne) তৈরি হচ্ছে। ভিক্টোরিয়া প্রশাসন তৈরি তাঁদের ছেলেকে শেষ শ্রদ্ধা জানাতে। ভিক্টোরিয়ান সরকার জানিয়েছে, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের সাদার্ন স্ট্যান্ডের নাম রাখা হবে ওয়ার্নের নামে। এই মাঠেই টেস্ট কেরিয়ারের ৭০০ তম উইকেট নিয়েছেন শেন ওয়ার্ন।

আরও পড়ুন : ওয়ার্নের হাত ধরেই জন্ম ফিনিশার জাডেজার